বড় খবর

মুম্বই ইন্ডিয়ান্সে ইতিহাস গড়ার মুখে ১৬ বছরের নাগা স্পিনার, প্রথম হিসাবে নজির

আইপিএলের অন্যতম দল হিসেবে প্রত্যেক বছরেই ট্রায়ালের ব্যবস্থা করে মুম্বই। দারুণ স্কাউটিং দল থাকায় নতুন প্রতিভা তুলে এনে বহু ক্রিকেটারকে আন্তর্জাতিক পরিচিতি দিয়েছে মুম্বই।

ইতিহাস গড়তে পারেন নাগাল্যান্ডের খেবৃৎসো কেনসে। ১৬ বছরের এই ক্রিকেটার মুম্বই ইন্ডিয়ান্সের ট্রায়ালে ডাক পেলেন। সেখানে টিম ম্যামেজমেন্টকে সন্তুষ্ট করে আইপিএলের চুক্তি হাসিল করতে পারলেই নর্থ ইস্টের প্রথম ক্রিকেটার হিসেবে নজির গড়বেন তিনি। এর আগে উত্তর পূর্বাঞ্চলের কোনো ক্রিকেটার আইপিএলে খেলেননি।

১৬ বছরের এই লেগ স্পিনার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অভিষেক ঘটিয়েছিলেন। মাত্র ৪ ম্যাচেই তাঁর শিকারের সংখ্যা ৭টি।

আরো পড়ুন: কেকেআর ছেড়ে দেওয়ায় ‘অভিমান’, আইপিএল-অবসরের ইঙ্গিত তারকার

ইস্টার্ন মিরর-কে দেওয়া সাক্ষাৎকারে খেবৃৎসো জানিয়েছেন কিছুদিন আগেই মুম্বই ইন্ডিয়ান্সের তরফে তার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। রাহুল চাহারের একজন ব্যাক আপ স্পিনার খুঁজছে মুম্বই ইন্ডিয়ান্স টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে খেবৃৎসো সেই পজিশনের যোগ্য দাবিদার। কোভিডে নেগেটিভ আসার পরে আজ বৃহস্পতিবার খেবৃৎসো ট্রায়ালে যোগ দিচ্ছেন।

আইপিএলের অন্যতম দল হিসেবে প্রত্যেক বছরেই ট্রায়ালের ব্যবস্থা করে মুম্বই। দারুণ স্কাউটিং দল থাকায় নতুন প্রতিভা তুলে এনে বহু ক্রিকেটারকে আন্তর্জাতিক পরিচিতি দিয়েছে মুম্বই।

নিলামের আগে মুম্বইয়ের তরফে রিলিজ করে দেওয়া হয়েছে লাসিথ মালিঙ্গা, মিচেল ম্যাকক্লিনাঘান, নাথান কুইল্টার নাইল, জেমস প্যাটিনসন, শেরফানে রাদারফোর্ড, প্রিন্স বলবন্ত রাই এবং বিজয় দেশমুখকে। লাসিথ মালিঙ্গা অবশ্য আগেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছিলেন। গত মরশুমেই মালিঙ্গার পরিবর্ত হিসাবে সই করানো হয়েছিল জেমস প্যাটিনসনকে। অন্যদিকে নাথান কুইল্টার নাইল ৮ কোটি টাকার বিনিময়ে যোগ দিয়েছিলেন দলে। মুম্বইয়ের হাতে রয়েছে ১৫.৩৫ কোটি টাকা। জসপ্রীত বুমরা এবং ট্রেন্ট বোল্টের সঙ্গে একজন ভালো মানের বিদেশি পেসারকে নিলামে কিনতে চাইবে মুম্বই।

মুম্বই ইন্ডিয়ান্স:

রিটেনড ক্রিকেটার-
রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরা, কায়রণ পোলার্ড, সূর্যকুমার যাদব, ক্রুনাল পান্ডিয়া, ঈশান কিষান, কুইন্টন ডিকক, ট্রেন্ট বোল্ট, রাহুল চাহার, সৌরভ তিওয়ারি, ধবল কুলকার্নি, জয়ন্ত যাদব, আদিত্য তারে, ক্রিস লিন, অনুকূল রায়, আনমোলপ্রীত সিং, মহসিন খান

ছাড়া হল যাদের-
লাসিথ মালিঙ্গা, মিচেল ম্যাকক্লিনাঘান, নাথান কুইল্টার নাইল, জেমস প্যাটিনসন, শেরফানে রাদারফোর্ড

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 nagaland spinner khrievitso kense gets trial calls from mumbai indians

Next Story
কেকেআর ছেড়ে দেওয়ায় ‘অভিমান’, আইপিএল-অবসরের ইঙ্গিত তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com