বড় খবর

ম্যাচের আগে ধোনি কখনও শুভেচ্ছা জানান না সতীর্থদের! কারণ অবাক করার মত

গত আইপিএলে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ ছিলেন ধোনি। ১৪ ম্যাচে করেছিলেন মাত্র ২০০ রান। একটাও হাফসেঞ্চুরি ছিল না মহাতারকার নামের পাশে।

আধুনিকতায় আমূল বদলে গিয়েছে ক্রিকেট। প্রযুক্তির হাত ধরে বিনোদন আরো লাগামছাড়া হয়েছে ব্যাট বলের যুদ্ধ। তবে ক্রিকেটারদের অন্ধ বিশ্বাস কিন্তু আগের মতই বহাল। স্টিভ স্মিথ যেমন ব্যাট করার সময় জুতোর ফিতের দিকে একদম তাকান না। স্মিথের প্যাড এমনভাবেই তৈরি যাতে তাঁর দৃষ্টির আড়ালে থাকে জুতোর ফিতে।

এই কুসংস্কারের হিসাব করতে বসলে ভারতীয় ক্রিকেটাররাও কম যান না। বিশেষ ধরণের শার্ট পরা থেকে ম্যাচের আগে নির্দিষ্ট রুটিন অনুসরণ- সমস্ত ধরণের কুসংস্কার মেনে চলেন অনেক ভারতীয় তারকা। প্রজ্ঞান ওঝা যেমন জানিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনির গোপন এক বিষয়। ম্যাচের আগে কোনো ক্রিকেটারকে শুভেচ্ছা জানান না ধোনি।

আরো পড়ুন: করোনায় বিধ্বস্ত ধোনির পরিবার! কেকেআর ম্যাচের আগে চরম দুঃসংবাদ পেলেন মহাতারকা

স্পোর্টস টুডে-কে দেওয়া সাক্ষাৎকারে এর কারণ ব্যাখ্যা করেছেন ওঝা, “এমএসডি ম্যাচের আগে দলীয় সতীর্থদের কখনও শুভেচ্ছা জানান না। কারণ ওঁর ধারণা যদি ও শুভেচ্ছা জানায়, তাহলে খারাপ ফলাফল হতে পারে। সেই কারণে ও শুভেচ্ছা জানানো ছেড়ে দিয়েছে।”

এরপরে প্রজ্ঞান আরো জানান, “একবার আমরা আলোচনা করছিলাম, বিভিন্ন ক্রিকেটারদের আবেগ, সেন্টিমেন্ট নিয়ে। সেই সময়েই ও জানিয়েছিল, ও কখনো দলীয় সতীর্থদের শুভেচ্ছা জানায় না। বিশেষ করে ম্যাচের আগে। প্রতিপক্ষ দলের ক্রিকেটাররাও ম্যাচের আগে ওঁর কাছ থেকে শুভেচ্ছা প্রত্যাশা করে না।”

ধারাভ্যকার দীপ দাশগুপ্ত আবার অন্য প্রসঙ্গেই জানালেন, ধোনি সবসময় পেন সংগ্ৰহ করে রাখে। বিশেষ করে যে পেন দিয়ে ম্যাচ বলে সই করেছে ও।

চলতি মরশুমে সিএসকে অবশ্য ভাল ছন্দে রয়েছে। দিল্লির কাছে শুরুর ম্যাচে হারলেও কিংস ইলেভেন পাঞ্জাব এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে টানা জিতেছে সিএসকে। আপাতত পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ধোনির চেন্নাই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 pragyan ojha reveals why ms dhoni never wishes teammates good luck before a match

Next Story
করোনায় বিধ্বস্ত ধোনির পরিবার! কেকেআর ম্যাচের আগে চরম দুঃসংবাদ পেলেন মহাতারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com