বড় খবর

জাদেজার হিরোগিরিতে নাইট-বধ! শেষ বলের থ্রিলারে রোমহর্ষক জয় চেন্নাইয়ের

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে কেকেআর স্কোরবোর্ডে ১৭১/৬ তুলেছিল। মর্গ্যান ব্যাট হাতে আরও একবার ব্যর্থ হন।

কেকেআর: ১৭১/৬
সিএসকে: ১৭২/৮

শেষ তিন ওভারে ৩১। ২ ওভারে ২৫। আস্কিং রেট ১০, ১৩… বেড়েই চলেছিল। ধোনি, রায়না আউট। ক্রিজে কেবল স্যাম কুরান। আর তাঁকে নিয়েই ব্যাট হাতে শেষের দুই ওভারে তান্ডব চালালেন রবীন্দ্র জাদেজা। স্যার জাদেজার কাছেই হেরে বসল কেকেআর। প্রসিদ্ধ কৃষ্ণের ১৯ তম ওভারে জোড়া ছক্কা, জোড়া বাউন্ডারি হাঁকিয়ে জাদেজা দলকে জিতিয়ে দিলেন। অবিশ্বাস্যভাবে। কেকেআরের ১৭১/৬ এর জবাবে শেষ বলে লক্ষ্যে পৌঁছল সিএসকে। স্রেফ রবীন্দ্র জাদেজার ব্যাটিংয়ের হিরোগিরিতে ভর করে।

কেকেআরের বড়সড় টার্গেট তাড়া করতে নেমে সিএসকেকে এদিন ফের দুরন্ত সূচনা এনে দেন রুতুরাজ গায়কোয়াড (২৮ বলে ৪০) এবং ফাফ ডুপ্লেসিস (৩০ বলে ৪৩)। ওভার পিছু নয়ের বেশি স্কোর তুলে দলকে গায়কোয়াড-দুপ্লেসিস দারুণ সূচনা করে দেওয়ার পরে ওপেনিং পার্টনারশিপে ভাঙন ধরান রাসেল। এরপরে মঈন আলি (২৮ বলে ৩২)-ডুপ্লেসিস মিলে সিএসকেকে তিন অংকের ঘরে পৌঁছে দেন।

আরও পড়ুন: ডুপ্লেসিসের অবিশ্বাস্য ক্যাচে আউট মর্গ্যান! ভিডিওয় শিহরিত ক্রিকেট দুনিয়া, দেখুন

ডুপ্লেসিসকে হাফসেঞ্চুরির ঠিক আগে কৃষ্ণ ফেরানোর পরেই আচমকা ধস নামে চেন্নাইয়ের ব্যাটিং অর্ডারে। ১০২/১ থেকে ১৪২/৬ হয়ে যায় চেন্নাই। পরপর আউট হয়ে যান মঈন আলি, আম্বাতি রায়ডু (১০), সুরেশ রায়না (১১), ধোনি (১)। ৪০ রানের মধ্যে পাঁচ উইকেট হারিয়ে সিএসকের তখন ম্যাচ থেকে হারিয়ে যাওয়ার উপক্রম।

নারিন ফিরিয়ে দিয়েছেন রায়ডুকে। ধোনির সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট রায়না। মঈন আলিকে আউট করেন ফার্গুসন। বোলারদের দাপটে কেকেআর ম্যাচে ফিরে এসেছিল। সিএসকের আস্কিং রেট ক্রমাগত বাড়তে থাকায় জয়ের হ্যাটট্রিকের সুবাস তখন পেয়ে গিয়েছিলেন নাইট শিবির। তবে সমস্ত হিসাবে গুবলেট করে দেন জাদেজা (৮ বলে ২২)। ১৮তম ওভারে মাত্র ৫ রান খরচ করেছিলেন বরুণ চক্রবর্তী। শেষ দু ওভারে জয়ের জন্য টার্গেট যখন ২৬, তখনই ঝলসে উঠল স্যারের ব্যাট। প্রসিদ্ধ কৃষ্ণের ওভার থেকে ২২ তোলার পরে শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল মাত্র ৪ রান।

আরও পড়ুন: ম্যাচ শেষে ধোনিকে গাঢ় আলিঙ্গন কোহলির! উধাও যাবতীয় দূরত্ব, দেখুন দুরন্ত ভিডিও

শেষ ওভারে নারিন এসে প্রথম বলেই আউট করেন কুরানকে। দ্বিতীয় বলে শার্দূল ঠাকুর কোনও রানই নিতে পারেননি। তৃতীয় বলে তিন রান নিয়ে স্কোর লেভেল করে দেন শার্দূল। এর পরে চতুর্থ বলেও নারিন রান দেননি। পঞ্চম বলে আউট করেন জাদেজাকে। শেষ বলে জয়ের জন্য দরকার ছিল ১ রান। দীপক চাহার উইনিং রান নিয়ে রুদ্ধশ্বাস জয় সম্পন্ন করেন।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মর্গ্যান। অপরিবর্তিত একাদশ ছিল কেকেআরের। তবে সিএসকে ডোয়েন ব্র্যাভোকে বিশ্রাম দিয়ে নামায় স্যাম কুরানকে।

আরও পড়ুন: ধোনি আসল অস্ত্র বের করতেই কোহলি আউট! দুর্ধর্ষ স্ট্র্যাটেজির পর্দাফাঁস, দেখুন ভিডিও

কেকেআর শুরুটা মোটেই এদিন ভাল করতে পারেনি। শুভমান গিল ৯ রানে রান আউট হয়ে ফিরে গিয়েছিলেন। এরপরে ভেঙ্কটেশ আইয়ার এবং রাহুল ত্রিপাঠির ৪০ রানের ভদ্রস্থ পার্টনারশিপ ব্রেক করেন শার্দুল ঠাকুর। ১৮ রানে আইয়ারকে ফিরিয়ে। মর্গ্যান এরপরে ব্যাট করতে নেমে সাবলীল ছিলেন না। মাত্র ৮ রান করে ডুপ্লেসিসের দুরন্ত ক্যাচে সাজঘরে ফেরেন তিনি।

মর্গ্যান আউট হওয়ার কিছুক্ষণ পরেই রাহুল ত্রিপাঠিকে (৩৩ বলে ৪৫) জাদেজা ফেরেন। তখনই কেকেআর ৭৯/৪ হয়ে গিয়েছিল। সেখান থেকে নাইটদের উদ্ধার করেন নীতিশ রানা (২৭ বলে ৩৭), দীনেশ কার্তিক (১১ বলে ২৬) এবং আন্দ্রে রাসেল (১৫ বলে ২০)। শেষদিকে তিন তারকা ঝড় তুলে কেকেআরকে ১৭১/৬-এ পৌঁছে দেন। সিএসকের হয়ে দুটো করে উইকেট দখল করেন জোশ হ্যাজেলউড এবং শার্দূল ঠাকুর। একটা শিকার জাদেজার।

কেকেআর প্রথম একাদশ:
শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, নীতিশ রানা, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, লকি ফার্গুসন বরুণ চক্রবর্তী, প্রসিদ্ধ কৃষ্ণ,

সিএসকে প্রথম একাদশ:
রুতুরাজ গায়কোয়াড, ফাফ ডুপ্লেসিস, মঈন আলি, আম্বাতি রায়ডু, সুরেশ রায়না, এমএস ধোনি, রবীন্দ্র জাদেজা, স্যাম কুরান, দীপক চাহার, শার্দূল ঠাকুর, জোশ হ্যাজেলউড

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 ravindra jadejas heroics saves csk against kkr

Next Story
ডুপ্লেসিসের অবিশ্বাস্য ক্যাচে আউট মর্গ্যান! ভিডিওয় শিহরিত ক্রিকেট দুনিয়া, দেখুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com