বড় খবর

বিরাট ঝামেলায় পন্থের ভূমিকায় ক্ষুব্ধ! জন্মদিনেই গাভাসকারের তীব্র তোপে তারকা

অশ্বিন-মর্গ্যান দ্বন্দ্বে ঋষভ পন্থের ভূমিকা নিয়ে সরাসরি প্রশ্ন তুললেন সুনীল গাভাসকার। বললেন, পন্থের উচিত ছিল পরিস্থিতি স্বাভাবিক করা।

মর্গ্যান বনাম অশ্বিন বিতর্কের ঢেউ থামছেই না। কে ঠিক, কে দোষী- তা নির্ণয়ে গোটা ক্রিকেট বিশ্ব দুভাগ হয়ে গিয়েছে। শেওয়াগ যেমন মর্গ্যান-অশ্বিন কাউকেই না দুষে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন মধ্যস্থতাকারীর ভূমিকায় থাকা দীনেশ কার্তিককে। মিডিয়ায় গোটা ঘটনার খুল্লামখুল্লা বিবরণ দিয়ে বসায়।

গাভাসকার আবার অশ্বিন বনাম মর্গ্যান বিতর্কে ঋষভ পন্থের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন। জানিয়ে দিলেন, পন্থের উচিত ছিল উদ্যোগী হয়ে পরিস্থিতি সামাল দেওয়া। কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচে রাহুল ত্রিপাঠির থ্রো পন্থের গায়ে লেগে ছিটকে গেলে অশ্বিন আরও এক রানের জন্য কল করেন। সেই রান নেওয়ার পরেই তেলেবেগুনে জ্বলে ওঠেন মর্গ্যান। অশ্বিন আউট হওয়ার পরে সাউদির সঙ্গে প্রথমে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন তারকা স্পিনার। তারপরে সেই বিতর্কে যোগ দেন মর্গ্যানও।

আরও পড়ুন: সেরার সেরা ফিল্ডিং! সাকিবের অবিশ্বাস্য থ্রোয়ে আউট উইলিয়ামসন, দেখুন বিস্ময় ভিডিও

অশ্বিনের ক্রিকেট স্পিরিট নিয়েই প্রশ্ন তুলে দেয় অজি মিডিয়া। ভিলেন বলে দাগিয়ে দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় গরম বক্তব্য দেন ওয়ার্নও। তবে গাভাসকার গোটা ঘটনায় পন্থের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন। মিড ডে-তে নিজের লেখা কলামে সানি বলেছেন, “যেটা কেউ জিজ্ঞাসা করছে না যে অশ্বিন কল করার পরেও পন্থ দৌড়াল কেন? ওঁর গায়েই বল লেগে ছিটকে গিয়েছিল। ব্যাটসম্যানের গায়ে ফিল্ডারের ছোঁড়া বল ছিটকে গেলে যে রান নিতে নেই, এটা যদি ও জানত, তাহলে ও ছুটতে গেল কেন! হয়ত আরও অতিরিক্ত একটা রান স্কোরবোর্ডের সঙ্গে যোগ করার তাগিদে পরিস্থিতির উত্তেজনায় ও রান নিয়ে ফেলেছে।”

আরও পড়ুন: লিয়েন্ডারের বান্ধবীর সঙ্গেই রোম্যান্স! অভিযোগ শুনে ক্ষোভে ফেটে পড়েন মহেশ

এরপরে সানির আরও বক্তব্য, “গোটা ঘটনায় কেন কেবলমাত্র অশ্বিনকে দায়ী করা হচ্ছে? ও হয়ত রান নেওয়ার সময় খেয়ালই করেনি বল পন্থের গায়ে লেগে ছিটকে গিয়েছে। বল অন্যত্র চলে যাওয়ার পরে ও সেটা খেয়াল করে এক্সট্রা রান নেওয়ার জন্য তৎপর হয়েছে। এমন পরিস্থিতিতে পন্থের উচিত ছিল এগিয়ে এসে গোটা ঘটনা নিয়ন্ত্রণ করা। উত্তেজনা প্রশমিত করা। তবে মরু দেশে তীব্র গরমে মাথা ঠান্ডা রাখা ভীষণই শক্ত। ও হয়ত সেই সময় বুঝতে পারেনি কী হচ্ছে!”

অশ্বিন পরে অবশ্য নিজের টুইটারে স্বীকার করে নেন, পন্থের গায়ে বল লেগেছে সেটা তিনি দেখেননি। যদি দেখতেন, তাহলেও অবশ্য তিনি এক্সট্রা রানের জন্য দৌড়তেন। কারণ সেটা মোটেই নিয়ম বহির্ভুত বিষয় হত না!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 rishabh pant should have diffused the situation sunil gavaskar on eoin morgan ravichandran ashwin row

Next Story
সেরার সেরা ফিল্ডিং! সাকিবের অবিশ্বাস্য থ্রোয়ে আউট উইলিয়ামসন, দেখুন বিস্ময় ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com