বড় খবর

আইপিএলের সাফল্যে গায়ে জ্বালা আফ্রিদির! তুলোধোনা করলেন প্রোটিয়াজ বোর্ডকে

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে পাকিস্তান ২-১ ব্যবধানে জিতল। সিরিজ ১-১ অবস্থায় থাকাকালীন শেষ ম্যাচে খেলতে নামে দুই দল।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ওপর এবার চটে গেলেন শাহিদ আফ্রিদি। দক্ষিণ আফ্রিকা বনাম পাকিস্তানের মধ্যে সিরিজের শেষ ওডিআই ম্যাচ না খেলেই তারকা প্রোটিয়াজরা ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন আইপিএল খেলার জন্য।।সেই কারণেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে একহাত নিলেন পাক সুপারস্টার।

৪৪ বছরের তারকা টুইটারে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে বলে দিয়েছেন, “অবাক লাগছে সিরিজের মাঝপথেই কীভাবে আইপিএলে খেলার জন্য প্লেয়ারদের ভারতে যাওয়ার অনুমতি দিল দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। টি২০ লিগ আন্তর্জাতিক ক্রিকেটকে প্রভাবিত করছে, এটা দেখেও খারাপ লাগছে। নতুন করে ভাবনাচিন্তা করা প্রয়োজন।”

আরো পড়ুন: নিলামে ১৪.২৫ কোটি পেয়েও অবাক নন ‘ফ্লপ তারকা’ ম্যাক্সওয়েল ! জানুন কারণ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে পাকিস্তান ২-১ ব্যবধানে জিতল। সিরিজ ১-১ অবস্থায় থাকাকালীন শেষ ম্যাচে খেলতে নামে দুই দল। তবে আইপিএলে পাড়ি দেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকা দলে ছিলেন না কুইন্টন ডিকক, এনরিখ নর্জি, কাগিসো রাবাদারা। তারকা বিহীন প্রোটিয়াজ দল সিরিজ নির্ধারণকারী ম্যাচে হেরে যায় ২৮ রানে।

তারপরেই দক্ষিণ আফ্রিকান বোর্ডকে সমালোচনা করার সঙ্গেই পাকিস্তান জাতীয় দলকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন আফ্রিদি। বাবর আজম এবং ফখর জামানকে নিয়েও উচ্ছ্বসিত তিনি, “দুরন্ত সিরিজ জয়ের জন্য পাকিস্তান দলকে অভিনন্দন। জোবার্গে দুরন্ত ইনিংসের পরে আর একবার সেঞ্চুরি করল ফখর। বাবর আরো একবার নিজের ক্লাস বোঝালো। সবাই দুর্ধর্ষ বোলিংও করেছে।”

বাবর আজমের দুরন্ত সেঞ্চুরিতে বড় করে পাকিস্তান প্রথম ওডিআই ম্যাচে জিতেছিল। দ্বিতীয় একদিনের ম্যাচে ফখর জামানের রেকর্ড ১৯৩ রানে ভর করে বিশাল রান তাড়া করতে নেমে শেষপর্যন্ত ১৭ রানে পিছিয়ে পড়ে। শেষ ম্যাচে ফখর জামানের সেঞ্চুরিতে সেঞ্চুরিয়নে পাকিস্তান সিরিজ জয় সম্পন্ন করে। একদিনের সিরাজের পরে দুই দল চারটে টি২০ খেলবে। সিরিজ শুরু ১৬ এপ্রিল থেকে।

প্রসঙ্গত, ভারতে খেলতে যে প্রোটিয়াজ তারকারা এসেছেন তাঁরা আপাতত সাতদিনের কোয়ারেন্টাইন পর্ব সারবেন। তারপরে কোভিড টেস্টে নেগেটিভ রিপোর্ট আসার পরই সংশ্লিষ্ট দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 shahid afridi questions csas decision to release players for ipl

Next Story
নিলামে ১৪.২৫ কোটি পেয়েও অবাক নন ‘ফ্লপ তারকা’ ম্যাক্সওয়েল ! জানুন কারণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com