টিম ইন্ডিয়ার সঙ্গে ‘প্রতারণা’! রাজস্থান রয়্যালস বাদ দিচ্ছে স্মিথকে

২০১৮ সালে নির্বাসন কাটিয়ে রাজস্থান আইপিএলে প্রত্যাবর্তন করেছিল। আর স্মিথকেই নেতা হিসেবে বাছা হয়। তবে বল ট্যাম্পারিং কাণ্ডে জড়িয়ে স্মিথ নেতৃত্ব থেকে সরে দাঁড়ান।

By: Jaipur  January 13, 2021, 3:03:50 PM

ঋষভ পন্থের ব্যাটিং গার্ড বদলে দিয়েছেন। এমন অভিযোগের পর উত্তাল ক্রিকেট মহল। সেই আঁচ ভালোভাবেই টের পাচ্ছেন স্টিভ স্মিথ। চলতি সিরিজ শেষের আগেই বড়সড় দুঃসংবাদ পেতে পারেন তিনি।

জানা গিয়েছে স্টিভ স্মিথকে রিলিজ করে দিতে পারে রাজস্থান রয়্যালস। জানুয়ারির ২০ তারিখের মধ্যেই রিটেন করা ক্রিকেটারদের নামের তালিকা জমা দিতে হবে। সেখানেই স্মিথের নাম না রাখার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত প্রায় নিয়ে ফেলেছে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ।

আরো পড়ুন: সদ্যজাতের ভুল ছবি শেয়ার করে বিপাকে বিরাটের ভাই, নিরাপত্তা জোরদার মুম্বইয়ের হাসপাতালে

ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, গত আইপিএলের ফর্মের কথা বিবেচনা করেই স্মিথের বিষয়ে এমন সিদ্ধান্ত নিতে চলেছে ফ্র্যাঞ্চাইজি। ১৪ লিগ ম্যাচে স্মিথ ১৩১ স্ট্রাইক রেটে করেছিলেন মাত্র ৩১১ রান। হাফসেঞ্চুরি করেছিলেন ৩টি।

প্লে অফে ওঠার বিষয়ে ধারাবাহিক হওয়ার উপরে জোর দিচ্ছে রাজস্থান। ২০০৮ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর ২০১৩, ২০১৫ এবং ২০১৮-য় প্লে অফে ওঠে তারা। গত মরশুমে স্মিথের অফ ফর্ম টুর্নামেন্ট জুড়েই ভুগিয়েছে রাজস্থানকে। একাধিকবার নিজের ব্যাটিং পজিশন বদলেছেন তিনি। ওপেনার হিসাবে শুরু করে পড়ে মিডল অর্ডারে নামেন।

২০১৮-য় নিলাম শুরুর আগে কেবলমাত্র স্মিথকেই ১২.৫ কোটি টাকায় (১.৯ মিলিয়ন মার্কিন ডলার) রিটেন করে রাজস্থান। ২০১৮ সালে নির্বাসন কাটিয়ে রাজস্থান আইপিএলে প্রত্যাবর্তন করেছিল। আর স্মিথকেই নেতা হিসেবে বাছা হয়। তবে বল ট্যাম্পারিং কাণ্ডে জড়িয়ে স্মিথ নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। ২০১৯-এ টুর্নামেন্টের মাঝপথে রাহানেকে সরিয়ে ফের একবার নেতৃত্ব তুলে দেওয়া হয় স্মিথের হাতে।

স্মিথের বদলে কাকে নেতা হিসেবে বেছে নেওয়া হবে, তা-ও কার্যত চূড়ান্ত করে ফেলেছে রাজস্থান রয়্যালস। নেতা হওয়ার সম্ভাব্য দাবিদার সঞ্জু স্যামসন। ২০১৮ সালে ৮ কোটি টাকায় সঞ্জুকে কিনেছিল রাজস্থান। তিনি ব্যাট হাতে ফর্মেই ছিলেন গতবার। ১৪ ম্যাচে ১৫৯ স্ট্রাইক রেটে ৩৭৫ করেছেন তিনটে ফিফটি সহ। এছাড়াও তিনি স্মিথ, বাটলার, বেন স্টোকস এবং কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ডকে নিয়ে গড়া রাজস্থানের লিডারশিপ গ্রুপেরও সদস্য।

বাটলার এবং স্টোকস অভিজ্ঞতা এবং ক্রিকেটীয় দক্ষতায় সঞ্জুর থেকে এগিয়ে থাকলেও ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে সব ম্যাচে পাওয়া নিয়ে একাধিকবার সমস্যা হয়েছে অতীতে। সেই কথা মাথায় রেখেই সঞ্জুকে নেতা বানানো হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2021 steve smith set to be released from rajasthan royals franchise

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X