বড় খবর

ধোনি-রোহিতের যুদ্ধ দিয়েই শুরু আইপিএল! সরকারি ঘোষণার আগেই বড় আপডেট

একাধিক তারকা ক্রিকেটারকে দ্বিতীয় পর্বে পাওয়া যাবে না। ইসিবি আগেই জানিয়ে দিয়েছে, ক্রিকেটারদের কোনোভাবেই আইপিএলে খেলতে দেওয়ার অনুমতি দেওয়া হবে না।

আইপিএলের শুরুতেই ধোনি বনাম রোহিত! সিএসকে বনাম মুম্বই ইন্ডিয়ান্সের মেগা লড়াই দিয়েই আইপিএলের দ্বিতীয় পর্বের শুভ সূচনা ঘটবে।

আইপিএল করোনা সংক্রমণের কারণে স্থগিত হয়ে যাওয়ার পরেই জানিয়ে দেওয়া হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতেই দ্বিতীয় পর্ব সম্পন্ন হবে। ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু দুবাইয়ে, সেটাও জানিয়ে দেওয়া হয়। তবে বাকি টুর্নামেন্টের সূচি এখনো সরকারিভাবে ঘোষণা করেনি বোর্ড।

আরো পড়ুন: ভুবনেশ্বরকে নেওয়া হবে না টেস্টে! তারকাকে নিয়ে সৌরভদের পরিকল্পনা ফাঁস হয়ে গেল

এমন পরিস্থিতিতেই বোর্ডের সূত্র জানিয়ে দিয়েছে সিএসকে বনাম মুম্বই হেভিওয়েট ম্যাচ দিয়েই আইপিএলের বাকি পর্বের আসর বসবে। বাকি রয়েছে ৩১টি ম্যাচ। বাকি ম্যাচ খেলা হবে তিনটে ভেন্যু- দুবাই, আবু ধাবি এবং শারজায়। অক্টোবরের ১৫ তারিখে ফাইনাল হবে দুবাইয়েই। এছাড়াও অক্টোবরের ১০-এ প্রথম কোয়ালিফায়ারের ম্যাচও হবে দুবাইয়ে। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং এলিমিনেটরের ম্যাচ হবে শারজায় যথাক্রমে অক্টোবরের ১১ এবং ১৩ তারিখে।

আরো পড়ুন: এই না হলে কোচ! লঙ্কান নেতা শানাকাও হাজির দ্রাবিড়ের ক্লাসে, ধন্য ধন্য শ্রীলঙ্কায়

টুর্নামেন্টের প্ৰথম পর্বে মুম্বই ইন্ডিয়ান্স এবং সিএসকে মুখোমুখি হয়েছিল ১ মে। সেই ম্যাচে কায়রণ পোলার্ডের ৩৪ বলে ৮৭ রানের ইনিংসে ভর করে মুম্বই ২১৯ রানের টার্গেট তুলে দিয়েছিল বোর্ডে।

৮ ম্যাচে ৬ জয় সমেত আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে এখন দিল্লি ক্যাপিটালস। তারপরে রয়েছে যথাক্রমে সিএসকে, আরসিবি, মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, পাঞ্জাব কিংস, কেকেআর এবং সানরাইজার্স হায়দরাবাদ।

আরো পড়ুন: বোর্ড-কোহলিদের সম্পর্কে বরফ গলছে! শ্রীলঙ্কা থেকেই পৃথ্বী-সূর্যকুমার যাচ্ছেন ইংল্যান্ডে

ইংল্যান্ডে ভারতের টেস্ট সিরিজ সমাপ্ত হচ্ছে সেপ্টেম্বরের ১৪-এ। সেখান থেকেই আমিরশাহির উড়ানে চাপবেন ক্রিকেটাররা। আন্তর্জাতিক সূচির জন্য একাধিক তারকা ক্রিকেটারকে দ্বিতীয় পর্বে পাওয়া যাবে না। ইসিবি আগেই জানিয়ে দিয়েছে, অন্তর্জাতিক সূচিকে উপেক্ষা করে ক্রিকেটারদের কোনোভাবেই আইপিএলে খেলতে দেওয়ার অনুমতি দেওয়া হবে না। কেকেআরের তারকা পেসার প্যাট কামিন্সও জানিয়ে দিয়েছেন তিনি খেলবেন না।

টুর্নামেন্ট মাঝপথে বন্ধ করে দেওয়ায় সম্প্রচার এবং স্পনসর বাবদ মোট ২০০০ কোটি টাকা ক্ষতি হয়েছে বোর্ডের। আমিরশাহিতে সেই ক্ষতির ধাক্কা সামলাতে পারবে বোর্ড, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 to resume with csk vs mi clash in dubai reports

Next Story
ভুবনেশ্বরকে নেওয়া হবে না টেস্টে! তারকাকে নিয়ে সৌরভদের পরিকল্পনা ফাঁস হয়ে গেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com