scorecardresearch

পিচের বাইরে বল ড্রপ, তবু নয় নো বল! আম্পায়ারিং বিতর্কে তোলপাড় IPL, দেখুন ভিডিও

আইপিএলে ফের বিতর্ক। ক্রিজের বাইরে বল ল্যান্ড করলেও হল না নো বল। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিল ক্রিকেট মহল।

আমিরশাহি পর্বে দুর্ধর্ষ ক্রিকেটীয় লড়াই উপহার দিচ্ছে আইপিএল। তবে বেশ কিছু আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। অনফিল্ড আম্পায়ারিংয়ের মান নিয়ে কোনও সংশয় না থাকলেও তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বহুক্ষেত্রে প্রশ্ন থাকছে।

চেন্নাই সুপার কিংস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচ দের একবার তৃতীয় আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের সাক্ষী থাকল। ম্যাচের শেষ ওভারে ডোয়েন ব্র্যাভোর হাতে বল তুলে দিয়েছিলেন ধোনি। ৬ রান ডিফেন্ড করার জন্য। তবে ওভারের দ্বিতীয় বল অফ স্ট্যাম্পের অনেক দূরে করলেন। এমনকি হাত থেকে ফস্কে যাওয়া বল পিচে না পরেই সরাসরি উইকেটের পিছনে ল্যান্ড করে।

আরও পড়ুন: রানার শটে ভাঙচুর ক্যামেরা, KKR ম্যাচে ‘বিস্ফোরণ’ বাউন্ডারিতে! দেখুন ভিডিও

সেই বলে দ্রুত একরান নিয়ে নেন শিমরণ হেটমায়ার এবং অক্ষর প্যাটেল। পিচের বাইরে বল ল্যান্ড করায় লাইন আম্পায়ার যথারীতি নো বল দেন। তবে সকলকে আশ্চর্য করে তৃতীয় আম্পায়ারের সঙ্গে পরামর্শ করে পরে আম্পায়াররা নো বলের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন।

নিয়ম অনুযায়ী, পিচের বাইরে বল ল্যান্ড করলেই তা নো বল। তা সত্ত্বেও অনফিল্ড আম্পায়ারদের সিদ্ধান্ত প্রত্যাহারে যেভাবে বাধ্য করলেন তৃতীয় আম্পায়ার, সেখানেই প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: কোন অঙ্কে কীভাবে দাঁড়িয়ে আইপিএল প্লে অফের টানটান লড়াই! জানুন একনজরে

টানটান ম্যাচের শেষ ওভারে অবশ্য নাটকের অভাব ছিল না। তৃতীয় বলেই ব্র্যাভো আউট করে দেন অক্ষর প্যাটেলকে। বাকি তিন বলে দিল্লির জয়ের জন্য প্রয়োজন ছিল ২ রান। সদ্য ক্রিজে নামা কাগিসো রাবাদা প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।

আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত ম্যাচের ফলাফলে শেষ পর্যন্ত কোনও প্রভাব ফেলতে পারল না। হেটমায়ার শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জিতিয়ে ড্রেসিংরুমে ফেরেন। রুদ্ধশ্বাস ম্যাচে শেষদিকে হেটমায়ারের ১৮ বলে ২৮ রান ফারাক গড়ে দেয়। চেন্নাইকে হারিয়ে দিল্লি আপাতত লিগ টেবিলের শীর্ষে পৌঁছে গেল। সেইসঙ্গে গ্রুপ পর্বে প্রথম দুইয়ে ফিনিশ করাও কার্যত নিশ্চিত করে ফেললেন ঋষভ পন্থরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 umpiring controversy delhi capitals denied of a clear no ball off dwayne bravos delivery landing outside pitch video