বড় খবর

নিলামে কোটি কোটি টাকা পাবেন KKR-এর ভারতীয় তারকা! এখনই বড় ভবিষ্যৎবাণী মঞ্জরেকরের

আমিরশাহিতে দ্বিতীয় পর্বের আইপিএল চলাকালীন অভিষেক ঘটেছে ভেঙ্কটেশ আইয়ারের। তারপরেই ব্যাটিং-বোলিংয়ে ভেলকি দেখাচ্ছেন তারকা।

আগামী বছরেই মেগা নিলাম। সেই সঙ্গে দুই নতুন দলের সংযোজন। বর্তমান স্কোয়াডের মাত্র দু ক্রিকেটারকেই রিটেন করতে পারবে ফ্র্যাঞ্চাইজিরা। ঢেলে সাজাতে উদ্যোগী হবে সমস্ত ফ্র্যাঞ্চাইজিই। আপাতত চলতি সংস্করণে সকলের নজর থাকলেও প্রতিশ্রুতিমান তারকাদের স্পট করার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

তরুণদের মধ্যে ইতিমধ্যেই ফ্র্যাঞ্চাইজিদের নজরে রয়েছেন রাজস্থান রয়্যালসের সঞ্জু স্যামসন, চেন্নাইয়ের রুতুরাজ গায়কোয়াড, আরসিবির হর্ষল প্যাটেল, দিল্লি ক্যাপিটালসের আবেশ খান, পাঞ্জাব কিংসের আর্শদীপ সিং এবং রবি বিশ্নোইরা।

আরও পড়ুন: পাঞ্জাবের দুর্ব্যবহারেই আইপিএল ছেড়েছেন গেইল! বড়সড় অভিযোগে বিস্ফোরণ গাভাসকার-পিটারসেনের

তবে ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকরের দাবি কেকেআরের ভেঙ্কটেশ আইয়ারের জন্য ফ্র্যাঞ্চাইজিরা রীতিমত হুলুস্থূল ফেলতে পারে নিলামে। কেকেআরের জার্সিতে আইপিএলে অভিষেকের পর থেকেই স্বপ্নের ছন্দে রয়েছেন আইয়ার। দুটো হাফসেঞ্চুরি করে ইতিমধ্যে উঠতি তারকাদের মধ্যে স্পটলাইট কেড়ে নিয়েছেন মধ্যপ্রদেশের অলরাউন্ডার। ব্যাটের পাশাপাশি বল হাতেও ভেলকি দেখাচ্ছেন তিনি। অনেকে যুবরাজ সিংয়ের সঙ্গেও তুলনা শুরু করে দিয়েছেন।

ইএসপিএন ক্রিকইনফো-কে মঞ্জরেকর জানিয়েছেন, “আইয়ারের ফর্ম যে ফ্লুক নয়, তা ইতিমধ্যেই প্রমাণিত। তাই নিলামে ১২-১৪ কোটি পেলে মোটেই অবাক করার মত ব্যাপার হবে না। ফার্স্ট ক্লাস এবং লিস্ট-এ ক্রিকেটে ওঁর পরিসংখ্যানে চোখ বোলাচ্ছিলাম। গড় ৪৭, স্ট্রাইক রেট ৯২। যা রীতিমতো চমকে দেওয়ার মত। আইপিএল বাদ দিয়ে স্রেফ ঘরোয়া ক্রিকেটের পরিসংখ্যান এগুলো। কীভাবে টি২০ ক্রিকেটে ব্যাট করতে হয়, বেশ ভালই জানা রয়েছে ওঁর।”

এর সঙ্গেই মঞ্জরেকর আরও জানিয়েছেন, “তাছাড়া ও বল করতে পারে। আগের ম্যাচেই ও প্রমাণ করেছে কঠিন পরিস্থিতিতে বল হাতে ভরসা করা যায় ওঁর ওপর। ও যে নিলামে বড়সড় টাকা পাবে, তা নিয়ে সন্দেহ নেই।”

আরও পড়ুন: শান্তশিষ্ট দ্রাবিড়কেও ক্ষেপিয়ে তোলেন এই তারকা! এতদিন পরে ফাঁস অজানা কাহিনী

আমিরশাহিতে দ্বিতীয় পর্ব চলাকালীন আইয়ার কেকেআর জার্সিতে আইপিএলে অভিষেক ঘটান। আরসিবির বিরুদ্ধে অপরাজিত ৪১ রানের মাধ্যমে শুরু করেন। তারপরে মুম্বইয়ের বিপক্ষে আইপিএল কেরিয়ারের প্ৰথম অর্ধশতরান হাঁকান তিনি। পাঞ্জাব কিংসের বিরূদ্ধে শুক্রবার ফের একবার হাফসেঞ্চুরি আসে তাঁর ব্যাট থেকে। বল হাতেও নিজেকে প্রমাণ করেছেন তিনি। দিল্লি এবং পাঞ্জাবের বিরুদ্ধে বল হাতে আইয়ারের পরিসংখ্যান ২/২৯, ১/৩০।

আইয়ার যে এক মরশুম খেলেই হারিয়ে যাবেন না। তা বলে দিচ্ছেন মঞ্জরেকর। “ওঁর ব্যাটিংয়ে ফোকাস করেছিলাম পাঞ্জাবের বিরুদ্ধে। অবাক করার মত ও ব্যাকফুটে বেশি জোর দিচ্ছিল। পুল, কাট শটের ওপর নজর রাখলেই বোঝা যায়, ও ব্যাকফুটে রীতিমত শক্তিশালী। তাই এলোপাথারি শট খেলতে গিয়ে যে ও আউট হয়ে যাবে না, তা পরিষ্কার। ব্যাকফুটে গিয়ে কাট, পুল যেমন করছে, তেমন লম্বা ফ্রন্টফুটে খেলছে বেশ কিছু শট। ও এমন নয় যে বেশ কয়েক সপ্তাহ টানা ভাল খেলার পরে হারিয়ে যাবে। নিয়মিত ভাল খেলার লক্ষ্য নিয়েই ওঁর আবির্ভাব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 venkatesh iyer to fetch 12 14 crores in next years mega auction believes sanjay manjrekar

Next Story
শান্তশিষ্ট দ্রাবিড়কেও ক্ষেপিয়ে তোলেন এই তারকা! এতদিন পরে ফাঁস অজানা কাহিনী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com