scorecardresearch

পাঞ্জাবের দুর্ব্যবহারেই IPL ছেড়েছেন গেইল! বড়সড় অভিযোগে বিস্ফোরণ গাভাসকার-পিটারসেনের

পাঞ্জাব কিংস দল ছাড়লেও গেইল আসন্ন বিশ্বকাপের জন্য নিজেকে তৈরি করবেন। থাকবেন দুবাইয়েই।

আইপিএল ইতিহাসের তর্কাতীতভাবে অন্যতম সেরা তারকা ক্রিস গেইল। কেকেআর ম্যাচের আগেই পাঞ্জাব কিংস ছেড়ে যাওয়ার পরে প্রশ্ন উঠে গিয়েছে আইপিএলে আর দেখা যাবে কিনা তারকাকে। আসন্ন টি২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএলের বায়ো বাবল ছেড়ে গিয়েছেন তারকা। আগামী সংস্করণের আইপিএলের আগে মেগা নিলাম। সেই নিলামে, ক্যারিবীয় সুপারস্টার নিজের নাম রাখেন কিনা, সেদিকেই নজর ক্রিকেট বিশ্বের।

তবে টুর্নামেন্টের মাঝপথে গেইলের আইপিএল-ত্যাগের জন্য ফ্র্যাঞ্চাইজি পাঞ্জাব কিংসকেই দুষছেন সুনীল গাভাসকার, কেভিন পিটারসেনের মত প্রাক্তনরা। স্টার স্পোর্টসে পিটারসেন বলে দিয়েছেন, আমিরশাহি পর্বে গেইলের জন্মদিনে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পাঞ্জাব তারকাকে প্রথম একাদশে রাখেনি। যাতে মনোক্ষুণ্ণ হয়ে থাকতে পারেন তারকা।

আরও পড়ুন: আর সইতে পারলেন না! আচমকা প্রীতির পাঞ্জাব কিংস ছাড়লেন গেইল

পিটারসেন সাফ জানাচ্ছেন, “আইপিএলের মত পরিবেশে সঠিকভাবে ব্যবহার করা হয়নি গেইলকে। ওঁর মনে হয়েছে, ফ্র্যাঞ্চাইজির তরফে ওঁকে স্রেফ ব্যবহার করা হচ্ছে। তারপরে তাঁকে ঝেড়ে ফেলার চেষ্টা করা হচ্ছে। গেইলের জন্মদিনে পাঞ্জাব ওঁকে খেলায়নি। বাইরে রেখে দিয়েছিল। ৪২ বছর বয়সে ও যদি খুশি না থাকতে পারে, তাহলে নিজেকে ভাল রাখার যাবতীয় অধিকার ওর রয়েছে।”

গাভাসকার আবার মনে করছেন, ৪২ বছর বয়সেও গেইল ম্যাচের গেমচেঞ্জার হতে পারেন। ক্যারিবিয়ান তারকাকে হারানো বড় ধাক্কা হবে পাঞ্জাব কিংসের কাছে।

আরও পড়ুন: জয় শাহের কাছে কি কোহলির নামে নালিশ! সরাসরি খোলসা করলেন অশ্বিন

গাভাসকার বলে দিয়েছেন, “গেইলের মত একজন গেমচেঞ্জারকে না পাওয়া পাঞ্জাব কিংসের কাছে বড়সড় ক্ষতি। ওকে দলে রেখেও প্ৰথম একাদশে খেলানো হচ্ছিল না। পাঞ্জাবের হিসাব নিকাশ কী, সেটা বোঝা যাচ্ছে না। ওঁদের বুঝতে হবে ৪০-এর ওপর বয়সে ধারাবাহিকভাবে ভাল খেলা গেইলের পক্ষে সম্ভব নয়। যেটা ও এতদিন করে এসেছে। তবে ও ম্যাচের মোড় একাই ঘুরিয়ে দিতে পারে। ৩ ওভারের একটা গেইল ঝড় প্রতিপক্ষের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিতে পারে।”

পাঞ্জাব কিংসের পাঠানো প্রেস বিবৃতিতে গেইল জানিয়েছেন, “গত কয়েক মাসে জাতীয় দলের বাবল, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের বাবল এবং তারপরে আইপিএলে কাটাতে হয়েছে। নিজেকে মানসিক, শারীরিকভাবে তরতাজা করার প্রয়োজন ছিল। টি২০ ওয়ার্ল্ড কাপ ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করতে চাই। সেই কারণেই দুবাইয়ে ব্রেক নিলাম। আমাকে সময় দেওয়ার জন্য পাঞ্জাব কিংসকে ধন্যবাদ। টুর্নামেন্টে পাঞ্জাবের জন্য আমার শুভেচ্ছা সবসময় থাকবে। আসন্ন ম্যাচগুলোয় দল ভাল করবে, আশা করি।”

আইপিএল ছাড়লেও দুবাইয়ে থাকবেন গেইল। তারপরে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে যোগ দেবেন তিনি। চলতি সংস্করণে গেইল পাঞ্জাব কিংসের জার্সিতে ১০ ম্যাচ খেলেছেন। ১২৫.৪৪ স্ট্রাইক রেটে ২১.৪৪ গড়ে করেছেন ১৯৩ রান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 sunil gavaskar kevin pietersen slam punjab kings over the unfair treatment with chris gayle