বড় খবর

IPL-এ বিদায় ক্যাপ্টেন কোহলির! ড্রেসিংরুমে আবেগে থরথর কাঁপলেন তারকা, দেখুন ভিডিও

২০১৬-য় আইপিএলে কোহলিকে অতিমানবীয় অবতারে দেখা গিয়েছিল। ৩২ বছরের তারকা একের পর এক চোখ ধাঁধানো ইনিংস খেলে দলকে ফাইনালে তোলেন।

২০১৬-র পর চলতি ২০২১-এর মরশুম আইপিএল কেরিয়ারের অন্যতম সেরা ছিল। কেকেআরের কাছে হেরে আরসিবি নেতৃত্বে ফুলস্টপ পড়েছে সোমবার। তারপরেই আবেগে বাঁধনছাড়া হয়ে এমনই জানিয়ে দিলেন কিং কোহলি।

“সত্যি কথা বলতে ২০১৬-র আইপিএলের মরশুম আমাদের কাছে সবথেকে স্পেশ্যাল। তবে এই মরশুমও কম উপভোগ্য ছিল না। সবাই একসঙ্গে যেভাবে নিজেদের এগিয়ে নিয়ে গিয়েছি, যেভাবে সাফল্য এবং ব্যর্থতা একসঙ্গে ভাগ করেছি সকলে, সেটা প্রত্যেকের কাছেই স্পেশ্যাল হয়ে থাকবে।” শারজায় কেকেআরের কাছে হারের পরেই আবেগরুদ্ধ গলায় কোহলি সতীর্থদের বলে দেন।

আরও পড়ুন: KKR ম্যাচে হারের জের! কুৎসিত আক্রমণের মুখে ম্যাক্সওয়েল, অজি তারকার অন্তঃসত্ত্বা বান্ধবী

২০১৬-য় আইপিএলে কোহলিকে অতিমানবীয় অবতারে দেখা গিয়েছিল। ৩২ বছরের তারকা একের পর এক চোখ ধাঁধানো ইনিংস খেলে দলকে ফাইনালে তোলেন। গোটা মরশুমে চারটে সেঞ্চুরি সহ কোহলি একাই ৯৭৩ রান করে গিয়েছিলেন। ৮১.০৮ গড় এবং ১৫২.০৩ স্ট্রাইক রেটে কোহলি সেবার বিপক্ষ বোলারদের পিষে মারেন। আইপিএলের কোনও একটি সংস্করণে সেটাই এখনও পর্যন্ত ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর।

কেকেআরের কাছে হেরে ক্যাপ্টেন কোহলির বিদায় রূপকথার মত না হলেও, জানিয়েছেন, দলের পারফরম্যান্সে তিনি গর্বিত। “আমরা অবশ্যই হতাশ। তবে কেউই ভেঙে পড়িনি। যেভাবে আমরা খেলেছি, তাতে সকলেই গর্বিত। ড্রেসিংরুমে বরাবর যে আবহাওয়া তৈরি করতে চেয়েছিলাম, সেটাই এবার আমরা পেরেছি। টানা নয় বছর দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাওয়ায় সম্মানিত।”

আরও পড়ুন: বারবার ভুল আম্পায়ারের! ক্ষেপে তুলকালাম কান্ড কোহলির, দেখুন নাইট ম্যাচের বিস্ফোরক ভিডিও

আবেগে ভাসতে ভাসতে কোহলি ড্রেসিংরুমে আরও বলেছেন, “এই ফ্র্যাঞ্চাইজিতে সবকিছু দেওয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব শেষদিন পর্যন্ত। একজন নেতা হিসাবেই দলে থাকব, তবে সব সিদ্ধান্ত হয়ত একা নেব না। পরের নেতা দলকে অন্য গন্তব্যে পৌঁছে দেবে, এই বিষয়ে আমি নিশ্চিত। স্মরণীয় এই অভিজ্ঞতার জন্য সকলকে ধন্যবাদ। আমরা সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ যোগাযোগ গড়ে তুলেছি। যেটা দীর্ঘদিন আমাদের সঙ্গী হয়ে থাকবে।”

কোহলি আইপিএল শুরু হওয়ার আগেই জানিয়ে দিয়েছিলেন, চলতি টুর্নামেন্টের পরে নেতা হিসেবে অবসর নেবেন। টানা নয় বছর দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ২০১৩-য় ড্যানিয়েল ভেট্টোরির পর আরসিবি অধিনায়ক হয়েছিলেন সুপারস্টার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 virat kohli signs off as rcb captain with emotional speech in dressing room video

Next Story
KKR ম্যাচে হারের জের! কুৎসিত আক্রমণের মুখে ম্যাক্সওয়েল, অজি তারকার অন্তঃসত্ত্বা বান্ধবী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com