বড় খবর

একের পর এক ভুল! পন্থকে তুলোধোনা করলেন শেওয়াগ

শেষ ওভারের আগে এবি ডিভিলিয়ার্সের স্কোর ছিল ৩৬ বলে ৫৩। ইনিংসের শেষে দেখা যায় এবির স্কোর ৪২ বলে ৭৫। আর শেষ ওভারে স্টোয়িনিসকে বল দেওয়াটাই আসল ফ্যাক্টর হয়ে যায়।

আরসিবির বিরুদ্ধে ঋষভ পন্থের ক্যাপ্টেনশিপ একদমই ডাহা ফেল! এমনটাই মনে করছেন বীরেন্দ্র শেওয়াগ। মঙ্গলবার ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস বনাম বিরাট কোহলির আরসিবি চরম রুদ্ধশ্বাস লড়াই উপহার দিল আহমেদাবাদে। আরসিবির ১৭১ রান তাড়া করতে নেমে মাত্র ১ রানের জন্য ফিনিশিং লাইন পেরোতে পারেনি দিল্লি।

সেই ম্যাচের পরেই পন্থের ক্যাপ্টেনশিপ নিয়ে সমালোচনা করেন বীরেন্দ্র শেওয়াগ। ক্রিকবাজ-কে সুপারস্টার বলেন, “ও নেতৃত্ব দিয়ে যা ভুল করেছে, তাতে ১০-এ ৫-এর বেশি দিতে পারছি না। ক্যাপ্টেন হিসাবে ছোটখাটো ভুলও অনেক ফারাক গড়ে দিতে পারে। যদি প্রধান বোলার বল না করেন, তাহলে নেতৃত্বের হিসাবে কিছু একটা গড়বড় তো হয়েইছে। এই বিষয়ে ওঁকে সজাগ থাকতে হবে।”

আরো পড়ুন: করোনায় বিধ্বস্ত কার্তিকের পরিবারকে বাঁচিয়ে ত্রাতা গম্ভীর! মাথা নুইয়ে কৃতজ্ঞতা স্পিনারের

শেষ ওভারের আগে এবি ডিভিলিয়ার্সের স্কোর ছিল ৩৬ বলে ৫৩। ইনিংসের শেষে দেখা যায় এবির স্কোর ৪২ বলে ৭৫। আর শেষ ওভারে স্টোয়িনিসকে বল দেওয়াটাই আসল ফ্যাক্টর হয়ে যায়। অজি পেসারের ওভারে এবি ডিভিলিয়ার্স তোলেন ২২ রান। এই প্রসঙ্গেই শেওয়াগ আরো বলেন, “দলে যে বোলারদের ব্যবহার করা যাবে, তাদের নিয়েই পরিস্থিতি অনুযায়ী সঠিক ফিল্ড প্লেসমেন্টের মাধ্যমে আক্রমণের স্ট্র্যাটেজি ঠিক করতে হবে ক্যাপ্টেনকে। এই বিষয়টা ওঁকে রপ্ত করতে হবে। নাহলে যাকে খুশি তাঁকে দিয়েই বল করাতে হবে। ক্যাপ্টেন হিসাবে ম্যাচের মোড় ঘোরানোই আসল ব্যাপার।”

শেওয়াগের আরো সংযোজন, “যদি ঋষভ পন্থকে ভালো ক্যাপ্টেন হয়ে উঠতে হয়, তাহলে এই ছোটখাটো ভুল শুধরে নিতে হবে। স্মার্ট ক্রিকেট খেল, তাহলেই তো তুমি স্মার্ট অধিনায়ক।”

বহু আলোচিত দুর্ধর্ষ এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে এবি ডিভিলিয়ার্সের দুরন্ত ব্যাটে (৪২ বলে ৭৫) ভর করে আরসিবি ২০ ওভারে চ্যালেঞ্জিং ১৭১/৫ তোলে। জবাবে ব্যাট করতে নেমে শিমরণ হেটমায়ার এবং ঋষভ পন্থের হাফসেঞ্চুরিতে দারুণভাবে টার্গেট চেজ করে দিল্লি। শেষওভারে জয়ের জন্য দিল্লির দরকার ছিল ১৪ রান। অবিশ্বাস্য ব্যাটিংয়ে পন্থ (৪৮ বলে ৫৮) এবং হেটমায়ার (২৫ বলে ৫৩) কার্যত জয় ছিনিয়ে নিয়েছিল। তবে শেষ ওভারে সিরাজ দুরন্ত বোলিং করে যান। মাত্র ১ রানের ব্যবধানে জয় লাভ করে আরসিবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 virender sehwag slams rishabh pant for his captaincy against rcb

Next Story
করোনায় বিধ্বস্ত কার্তিকের পরিবারকে বাঁচিয়ে ত্রাতা গম্ভীর! মাথা নুইয়ে কৃতজ্ঞতা স্পিনারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com