scorecardresearch

স্বপ্নের IPL-এ খেলার ছাড়পত্র হাসারাঙ্গাদের! তা দেখে মাথায় হাত কোহলির RCB-র

আইপিএলে খেলার ছাড়পত্র পেয়েও সমস্যায় পড়লেন শ্রীলঙ্কার দুই তারকা হাসারাঙ্গা এবং দুষ্মন্ত চামিরা। দল প্লে অফের উঠলে খেলতে পারবেন না তাঁরা।

আইপিএলে প্রথমবার সুযোগ পেয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং দুষ্মন্ত চামিরা। শ্রীলঙ্কা বোর্ডের তরফে আইপিএলে অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় ছাড়পত্রও পেয়ে গেলেন দুই তারকা। তবে এখানেই সমস্যা। শ্রীলঙ্কা বোর্ডের তরফে অক্টোবরের ৯ তারিখ পর্যন্ত দুই তারকাকে ছাড়পত্র দেওয়া হল। এর অর্থ ছাড়পত্রের সময়সীমা বাড়ানো না হলে হাসারাঙ্গা, চামিরার দল আরসিবি যদি প্লে অফে কোয়ালিফাই করে, তাহলে খেলতে পারবেন না তাঁরা।

অক্টোবরের ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্ব। সেই কোয়ালিফাইং রাউন্ডের খেলতে নামার আগে শ্রীলঙ্কা দুটো প্রস্তুতি ম্যাচ খেলবে। সেই প্রস্তুতি ম্যাচের জন্যই অক্টোবরের ১০ তারিখে জাতীয় দলে যোগ দিতে বলা হয়েছে হাসারাঙ্গাদের। অক্টোবরের ১৫-এর পরে আবার সংশ্লিস্ট ফ্র্যাঞ্চাইজি দলে পুনরায় যোগ দিতে পারবেন তাঁরা।

আরও পড়ুন: কামিন্সের জায়গায় নামি সুপারস্টার KKR-এ! লক্ষ্মীবারে বড় ঘোষণায় চমক শাহরুখদের

আইপিএল শুরুর আগে শ্রীলঙ্কায় সফরে আসছে দক্ষিণ আফ্রিকা দল। তিনটে ওয়ানডে এবং টি২০ সিরিজ শুরু হচ্ছে সেপ্টেম্বরের ২ তারিখ এবং শেষ হবে সেপ্টেম্বরের ১৪-য়। চলতি বছরে করোনা সংক্রমণের কারণে আইপিএল বন্ধ হয়ে যাওয়ার পরে দ্বিতীয় পর্বের আসর বসছে আমিরশাহির শারজা, দুবাই এবং আবু ধাবিতে। আইপিএলের গ্রুপ পর্ব ফুরোচ্ছে অক্টোবরের ৮ তারিখে। প্লে অফের ম্যাচ ১০, ১১, ১৩ এবং ১৫-য়।

শ্রীলঙ্কা টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে ১৮ অক্টোবর খেলবে নামিবিয়ার বিপক্ষে আবু ধাবিতে। তার আগে দুটো কোয়ালিফাইং ম্যাচে দেখা যাবে লঙ্কানদের। দুটো ওয়ার্ম আপ ম্যাচে জাতীয় দলে যোগ দিলে আরসিবির জার্সিতে প্লে অফে খেলতে পারবেন না হাসারাঙ্গা, চামিরা। যা নিয়ে ফের একবার চিন্তার ভাঁজ কোহলিদের কপালে।

আরও পড়ুন: একের পর এক সুপারস্টার নেই IPL-এ, রং হারিয়ে বেশ বিবর্ণ কোটি কোটির টুর্নামেন্ট

আরসিবির জার্সিতে এবার একাধিক তারকা অনুপস্থিত থাকছেন- অস্ট্রেলিয়ার জাম্পা, কেন রিচার্ডসন, ড্যানিয়েল স্যামস, নিউজিল্যান্ডের স্কট ক্লুগলেজিন, ফিন এলেনকে। এঁদের পরিবর্ত হিসাবেই আসন্ন আইপিএলে আরসিবি সই করিয়েছে দুষ্মন্ত চামিরা, হাসারাঙ্গা, টিম ডেভিড, ইংরেজ সিমার জর্জ গার্টনকে।

আরও পড়ুন: ৪ কোটির তারকাকে হারাচ্ছেন কোহলিরা, আইপিএল শুরুর আগেই ব্যাপক চাপে আরসিবি

একাধিক প্লেয়ার অদল বদলের মাঝে কোচিং স্টাফেও বড়সড় রদবদল ঘটেছে। হেড কোচ সাইমন কাটিচ সরে দাঁড়ানোর পর দায়িত্ব নিয়েছেন ক্রিকেট ডিরেক্টর পদে থাকা মাইক হেসন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 wanindu hasaranga dushmantha chameera not to take part in playoffs if rcb qualifies