বড় খবর

একের পর এক সুপারস্টার নেই IPL-এ, রং হারিয়ে বেশ বিবর্ণ কোটি কোটির টুর্নামেন্ট

এবারের আইপিএলে অনেক তারকা প্লেয়ার থাকছেন না। কোন কোন তারকাকে দেখা যাবে না, জেনে নিন।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে আইপিএলের দ্বিতীয় অধ্যায়। ২২ গজের প্রস্তুতি এখন তুঙ্গে। আইপিএলের টানটান উত্তেজনার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় দর্শকরা। টানা ২৯টি ম্যাচের পর করোনা অতিমারি পরিস্থিতিতে বন্ধ হয়ে গিয়েছিল আইপিএল মাঝপথেই। কোনও রকম ঝুঁকি না নিয়েই দ্বিতীয়ার্ধের বাকি অংশ আয়োজিত হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহিতে।

আইপিএলের দ্বিতীয়ার্ধের বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে পাওয়া যাবে না। তারা নিজে থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন আইপিএলের মঞ্চ থেকে। কোন কোন প্লেয়ার সরে দাঁড়ালেন কেনই বা তাঁরা সরে দাঁড়ালেন আইপিএল মঞ্চ থেকে? জেনে নেওয়া যাক!

প্যাট কামিন্স:
আইপিএলের দ্বিতীয়ার্ধে বড়সড় ধাক্কা খেল কলকাতা নাইট রাইডার্স। দলের অন্যতম সেরা বোলার এবং সব থেকে দামি ক্রিকেটার প্যাট কামিন্স আগেই জানিয়ে দিয়েছিলেন, সংযুক্ত আরব আমিরশাহিতে দ্বিতীয় পর্বে তিনি খেলছেন না। নিজের সিদ্ধান্তের স্বপক্ষে কোনও কারণ দেননি অস্ট্রেলীয় ক্রিকেটার। আন্তর্জাতিক সংবাদসংস্থা থেকে পাওয়া খবর অনুযায়ী, পারিবারিক কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হতে পারে ডেভিড ওয়ার্নার এবং প্যাট কামিন্সকে। এক বছর জৈব বলয়ে কাটানোর জন্য আরও কিছু ক্রিকেটারকে বিশ্রামে পাঠানো হতে পারে।

আরও পড়ুন: ৪ কোটির তারকাকে হারাচ্ছেন কোহলিরা, আইপিএল শুরুর আগেই ব্যাপক চাপে আরসিবি

কয়েক মিলিয়ন ডলারের আইপিএল চুক্তি থাকলেও কামিন্স জানিয়ে দিয়েছেন আসন্ন আইপিএলে আর অংশ নেবেন না। কামিন্সের অনুপস্থিতি কেকেআর-এর কাছে নিঃসন্দেহে বড় ধাক্কা। চলতি মরশুমে বলের পাশাপাশি ব্যাট হাতেও ভাল ছন্দে ছিলেন কামিন্স। শেষ দিকে নেমে ঝোড়ো ইনিংস খেলেছেন তিনি। কলকাতা নাইট রাইডার্স দলের বোলিং মেরুদণ্ড ছিলেন কামিন্স। আইপিএলে তাঁর বেস প্রাইস ছিল ১৫.৫ কোটি টাকা। প্রতিভাবান স্পিডস্টার টুর্নামেন্টের দ্বিতীয় লিগে না খেলার কারন হিসাবে জানা গেছে কামিন্সের স্ত্রী সন্তানসম্ভবা। স্ত্রীর খেয়াল রাখতেই এবারের আইপিএলে তিনি দলের হয়ে মাঠে নামতে পারছেন না।

জস বাটলার:
আর বেশি দিন বাকি নেই। ইতিমধ্যেই সমস্ত ফ্র্যাঞ্চাইজি আরব আমিরশাহিতে রওনা হয়ে গিয়েছে। অন্যদিকে যেসব প্লেয়ার খেলবেন না, তাঁদের পরিবর্ত হিসেবে নতুন ক্রিকেটারদের সংযোজনও করেছে দলগুলি। হঠাৎই কেন আইপিএল থেকে সরে দাঁড়ালেন জস বাটলার? রাজস্থান রয়্যালসের অন্যতম সেরা তারকা জস বাটলার থাকছেন না সংযুক্ত আরব আমিরশাহিতে পর্বে।

তার পরিবর্ত হিসেবে নিউজিল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান গ্লেন ফিলিপ কে দলে নেওয়া হয়েছে। বাটলার তার পারিবারিক কারণেই এবারের আইপিএল খেলবেন না। রাজস্থান রয়্যালসের তরফে সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেওয়া হয়েছে, জস বাটলার দ্বিতীয় বারের জন্য বাবা হতে চলেছেন। আর তার জন্যই তিনি আইপিএল থেকে সরে দাঁড়ালেন। আসন্ন এসেজ সিরিজেও তিনি সম্ভবত খেলবেন না।

আরও পড়ুন: সিঙ্গাপুরের প্রথম তারকা হিসাবে আইপিএলে! আরসিবির নতুন তারকার প্রোফাইল চোখ ধাঁধাবে

অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন:
আইপিএল স্থগিত হওয়ার আগেই ‘ব্যক্তিগত কারণে’ দেশে ফিরে গিয়েছিলেন আরসিবির দুই অস্ট্রেলিয়ান তারকা অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন। বাকি আইপিএলেও আর খেলবেন না। বিরাট কোহলিদের ফ্র্যাঞ্চাইজি দলের তরফে একটি বিবৃতিতে জানিয়ে দেওয়া হয়েছে, আরসিবিতে পরিবর্ত হিসাবে যোগ দিচ্ছেন দুষ্মন্ত চামিরা, টিম ডেভিড এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ভারতে আইপিএল চলাকালীন করোনা আবহে আতঙ্কিত হয়ে পড়েই ভারত ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন দুই তারকা। আরসিবির সাত ম্যাচের একটিতেও সুযোগ পাননি জাম্পা। মাত্র একটি ম্যাচে খেলেছিলেন রিচার্ডসন।

আরও পড়ুন: আচমকা পদত্যাগ কোহলির দলের হেড কোচের! বড় খবরে তোলপাড় ক্রিকেট দুনিয়া

রিলি মেরিডিথ, ঝায়ে রিচার্ডসন:
দুই অজি পেসার ঝায়ে রিচার্ডসন এবং রিলি মেরিডিথকেও এবারের আইপিএলে আর দেখা যাবে না। কিছুদিন জানিয়ে দিয়েছিলেন আসন্ন আইপিএলের আমিরশাহি পর্বে তাঁরা থাকছেন না। তাঁদের বিকল্প হিসাবে পাঞ্জাব কিংস দলে ঠাই হয়েছে নাথান এলিসের।

ঝায়ে রিচার্ডসন এবারে আইপিএলে পাঞ্জাব কিংসের সবথেকে দামি তারকা ছিলেন। ঝায়ে রিচার্ডসনকে ১৬ কোটি টাকা খরচ করে কিনেছিল প্রীতির পাঞ্জাব। অন্যদিকে রিলি মেরিডিথকে ৪ কোটি টাকায় কেনা হয়। আইপিএল প্রথমার্ধে তাদের দুজনের শুরুটা বেশ ভালোই হয়েছিল। মেরিডিথ পাঁচ ম্যাচ খেলে পাঁচ উইকেট নিয়েছিলেন। অন্যদিকে রিচার্ডসন তিন ম্যাচে তিন উইকেট নেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: List of players who have pulled out of ipl 2021 2nd leg in uae jos buttler riley meredith jhye richardson adam zampa pat cummins

Next Story
বুমরাদের বাউন্সারের কড়াইয়ে ফেলায় সপাটে আক্রমণ! ভনের রোষানলে দেশের তারকারাই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com