KKR-এর স্কোয়াড মাথাব্যথা বাড়াবে অনেক দলেরই, তিন বিষয়ে নাইটরা টেক্কা দিতে পারে বাকিদের

কেকেআর মোটের ওপর নিজেদের কোর টিম ধরে রেখেছে। এটা বড়সড় সুবিধা দিতে পারে নাইটদের আগামী দিনে।

গত মরশুমে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়েছিল কেকেআর। ভারতীয় পর্বে পরপর হারতে থাকা দল আমিরশাহিতে গিয়ে ভেলকি দেখায়। শেষ পর্বে নাইটরা সকলকে চমকে দিয়ে প্লে অফ এবং সেখান থেকে ফাইনালে পৌঁছে যায়। শেষ মঞ্চে সিএসকের কাছে হারলেও ক্রিকেট মহলের কুর্নিশ আদায় করে নিয়েছিলেন নাইটরা।

আইপিএলে এবার নতুন করে দল গুছিয়ে নিয়েছে কেকেআর। যদিও বেশ কিছু তারকাকে এবার সই করাতে পারেনি নাইট রাইডার্স, তবুও দল গঠনের বেশ কিছু বিষয়ে বাকিদের টেক্কা দিয়েছে তাঁরা। নিয়মিত তারকারা যদি সেরা ছন্দে থাকে এবারেও কেকেআরকে সামলানো মুশকিল বাকিদের পক্ষে।

কেকেআরের দল গঠনে যে তিন বিষয় সমর্থকদের আশ্বস্ত করছে দেখে নেওয়া যাক-
১) স্থায়ী ক্যাপ্টেন:
গত দু বছর ধরেই কেকেআর নেতৃত্বের বিষয় নিয়ে নেতিবাচকভাবে শিরোনামে উঠে আসে। ২০২০-র মাঝপথে দীনেশ কার্তিক আচমকা ইয়ন মর্গ্যানের হাতে অধিনায়কত্বের দায়ভার তুলে দেন। কেকেআর ইয়ন মর্গ্যানের নেতৃত্বে গতবার ফাইনালে পৌঁছলেও ব্যাট হাতে শোচনীয় ফর্মে ছিলেন ইংরেজ তারকা।

আরও পড়ুন: নাইটদের স্কোয়াড বাছাই নিয়ে প্রশ্ন! তিন সমস্যায় জেরবার হতে পারে KKR

এবার শুভমান গিলকে নিলামের আগে রিলিজ করে দেওয়ার পরে কেকেআর নিলামে নতুন অধিনায়কের সন্ধানে ছিল। আর নিলাম থেকে অন্যতম সেরা বড় নামকেই তুলে নিয়েছে নাইট শিবির। টি২০-র মেজাজের আগ্রাসী ব্যাটসম্যান না হলেও শ্রেয়সের অধিনায়কত্ব ইতিমধ্যেই প্রশংসিত। দিল্লি ক্যাপিটালসকে টানা দু-বার প্লে অফে তুলেছিলেন তিনি।দেশের উঠতি প্রজন্মের অন্যতম সেরা তারকাকে তুলে নিয়ে কেকেআর যে সেরা লোকের হাতেই দায়িত্ব তুলে দিয়েছে, তা নিয়ে সন্দেহ নেই।

২) দলের একাধিক তারকা ভাল ফর্মে:
কেকেআরের রিটেনশন স্ট্র্যাটেজি ছিল একদম পরিষ্কার। শুভমান গিলের মত প্রতিভাকে ধরে রাখার প্রলোভন এড়িয়ে নাইটরা এমন চারজনকে রিটেন করেছিল যাঁরা দুই বিভাগেই এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারেন। বরুণ চক্রবর্তীর মত রহস্য স্পিনার দলের সম্পদ।

আরও পড়ুন: কথা দিয়েও রাখেনি দাদি, সৌরভের বিরুদ্ধে বিস্ফোরক বাদ পড়া ঋদ্ধিমান

রাসেল আর নারিন আবার কেকেআর স্কোয়াডের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন। আইপিএলের মিথ হয়ে আপাতত এই দুই ক্যারিবীয়। ব্যাটে হোক বা বলে দুই অলরাউন্ডারই যে কোনও মুহূর্তে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে সিদ্ধহস্ত।

এছাড়া ভেঙ্কটেশ আইয়ার নিজেকে আন্তর্জাতিক প্রতিভা হিসাবে প্রমাণ করে ফেলেছেন ইতিমধ্যেই। কেকেআর টপ অর্ডারে ভেঙ্কটেশের স্বপ্নের ব্যাটিং ফর্মে ভর করেই কেকেআর গত মরশুমে ফাইনালে উঠেছিল। এছাড়াও নাইটদের স্কোয়াডে রয়েছেন আলেক্স হেলস, প্যাট কামিন্সরা। যাঁরা একাই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন। তারকা ক্রিকেটারদের এই ব্যক্তিগত দক্ষতাই কেকেআরের এবার সবথেকে বড় প্লাস পয়েন্ট।

আরও পড়ুন: টেস্টেও ক্যাপ্টেন হলেন রোহিত! ঋদ্ধিমান সহ চার সিনিয়রকে ছেঁটে ফেলা হল সরাসরি

৩) নিজেদের কোর টিম ধরে রেখেছে কেকেআর:
নিলামের আগে চার তারকাকে ধরে রাখা ছাড়াও কেকেআর এমন কিছু ক্রিকেটারকে কিনেছে যাঁরা আগের মরশুমেও দলে ছিল। যেমন- প্যাট কামিন্স, শিবম মাভি, নীতিশ রানারা। গত কয়েক মরশুম ধরে ক্রিকেটারদের ব্যক্তিগত বন্ডিং এবং বোঝাপড়া কেকেআরকে এত সফল করেছিল। এবার সেই তারকাদের ফিরিয়ে দলের কোর টিম ধরে রাখার কাজে অনেকটাই সফল নাইট রাইডার্স। সিএসকের মত কেকেআর নিজেদের ক্রিকেটারদের ওপর রয়েছে অগাধ আস্থা।

কেকেআর পূর্ণাঙ্গ স্কোয়াড:
আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, প্যাট কামিন্স, নীতিশ রানা, শেলডন জ্যাকসন, শিবম মাভি, অজিঙ্কা রাহানে, রিঙ্কু সিং, অনুকূল রায়, রসিক দার, বাবা ইন্দ্রজিত, চামিকা করুনারত্নে, অভিজিৎ তোমার, প্ৰথম সিং, অশোক শর্মা, স্যাম বিলিংস, এলেক্স হেলস, টিম সাউদি, রমেশ কুমার, মহম্মদ নবি, উমেশ যাদব এবং আমন খান

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkr full squad three advantages after team selection in mega auction

Next Story
শেষ মুহূর্তের গোলে মানরক্ষা মেরিনার্সদের! ব্লাস্টার্সের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই