scorecardresearch

বড় খবর

নিলামে এই তারকার জন্য ২০ কোটি খরচ করতে পারে RCB! IPL আপডেট প্রকাশ্যে

নিলামে আরসিবি নতুন নেতা বাছাইয়ের দিকে ঝুঁকবে। সেই লক্ষ্যেই আরসিবির টার্গেট শ্রেয়স আইয়ার।

নিলামে একটা কিংবা দুটো নয়, তিন-তিনটে ফ্র্যাঞ্চাইজি নেতার খোঁজে থাকবে। নিলামের বাকি মাত্র এক সপ্তাহ। তার আগেই ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে প্লেয়ার বাছাইয়ের তৎপরতা তুঙ্গে। আরসিবি, কেকেআর এবং পাঞ্জাব কিংসের নিলাম নামছে অধিনায়ক চূড়ান্ত করার জন্য। ভারতীয়দের মধ্যে শ্রেয়স আইয়ার অধিনায়ক হওয়ার বিষয়ে শীর্ষ বাছাই।

দিল্লি ক্যাপিটালস ঋষভ পন্থকে অধিনায়ক চূড়ান্ত করার পরেই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন শ্রেয়স। তাঁরও লক্ষ্য অন্য কোনও দলের নেতৃত্বের ব্যাটন হাতে পাওয়া। আরসিবি, কেকেআর এবং পাঞ্জাব কিংস- তিন দলেরই নজরে রয়েছেন শ্রেয়স। জানা গিয়েছে, নিলামের আগে অন্যান্য দলের তরফেও শ্রেয়সের কাছে প্রস্তাব ছিল। তবে যেহেতু প্রস্তাবকারী দল নেতৃত্বের অফার দেয়নি, তাই সেই সময় প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন তারকা ক্রিকেটার।

আরও পড়ুন: IPL নিলামে অংশ না নিয়ে লোভনীয় সুযোগ হাতছাড়া কেন, জানালেন স্টার্ক

তবে শ্রেয়স আইয়ার যে কেবলমাত্র নেতৃত্বের কারণে নিলামে শিরোনামে থাকবেন, এমনটা নয়। নিলামের বাছাই ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ দর পেতে পারেন তারকা। আকাশ চোপড়া সম্প্রতি এক ভিডিওয় বলেছেন, মার্কি ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশি দামি তারকা হয়ে যেতে পারেন শ্রেয়স। চোপড়ার ভবিষ্যৎবাণী কেকেআর এবং আরসিবি নিলামে শ্রেয়সের জন্য ঝাঁপাবে। তবে পাঞ্জাব কিংস সম্ভবত শ্রেয়সকে পেতে অতটা উৎসাহী হবে না।

“কেকেআর অথবা আরসিবির পরবর্তী নেতা হতে পারেন শ্রেয়স। তবে পাঞ্জাব সম্ভবত ওঁর জন্য বিড করবে না।” এমনটা জানিয়ে আকাশ চোপড়া আরও জানিয়েছেন, “আমাকে একজন জানিয়েছেন, আরসিবি শ্রেয়সের জন্য ২০ কোটি টাকা খরচ করতে রাজি। নিলামের সবথেকে দামি ক্রিকেটার হতে পারে শ্রেয়স। কারণ এই তালিকায় ঈশান কিষান নেই। যদি ঈশান থাকত, তাহলে সর্বোচ্চ দামি হিসাবে দুজনের মধ্যে তুল্যমূল্য লড়াই হত। এখন ঈশানের জন্য জমানো টাকা পুরোটাই খরচ হতে পারে শ্রেয়স আইয়ারের জন্য।”

আরও পড়ুন: শাস্ত্রীকে সরাসরি সরে যাওয়ার নির্দেশ দেন সৌরভ! বিষ্ফোরক দাবি পাক তারকার

দেশিদের মধ্যে শ্রেয়স আইয়ার যেমন দামি তারকার মর্যাদা পেতে পারেন, তেমন বিদেশি তারকাদের মধ্যে সবথেকে বেশি দর কারা পাবেন, তা-ও আগাম পূর্বাভাস দিয়েছেন আকাশ চোপড়া। তাঁর বাছাই কাগিসো রাবাদা। দ্বিতীয় স্থানের লড়াইয়ে থাকবেন ডেভিড ওয়ার্নার এবং কুইন্টন ডিকক। “নিলামের সেরা তিন দামি বিদেশিদের মধ্যে থাকতে পারেন কাগিসো রাবাদা, ডেভিড ওয়ার্নার এবং কুইন্টন ডিকক।”

ঘটনা যাই হোক, শ্রেয়স আইয়ার আইপিএল নিলামে ইতিহাস গড়ে সর্বোচ্চ দর পাবেন কিনা, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 auction rcb ready to spend 20 crores for shreyas iyer