আবেশ, শাহরুখ! IPL নিলামের আগেই চমকে দিল দুই খানের বেস প্রাইস

আবেশ খান এবং শাহরুখ খানকে নিয়ে আসন্ন নিলামে যে ঝড় উঠতে চলেছে, তা নিয়ে সন্দেহ নেই। তবে দুই তারকার বেস প্রাইস চমকে দিয়েছে সকলকে।

ভারতীয় ক্রিকেটে উজ্জ্বলতম আনক্যাপড (জাতীয় দলে না খেলা) ক্রিকেটার ধরা হয় দুজনকে। আইপিএলে পাঞ্জাব কিংস এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলে দুজনেই নজর কেড়েছেন। তবে আবেশ খান এবং শাহরুখ খানের নিলামের বেস প্রাইস সকলকে অবাক করেছে।

শাহরুখ এবং আবেশকে কিনতে ফ্র্যাঞ্চাইজিরা যে নিলামের টেবিলে ঝাঁপাবে, তা বলে দেওয়াই যায়। তবে দুজনে নিজেদের বেস প্রাইস রেখেছেন মাত্র ২০ লক্ষ টাকা। এতেই ক্রিকেট মহল বেশ অবাক হয়ে গিয়েছে।

আইপিএলে ২০২২ মেগা নিলামের জন্য মোট ৮৯৬ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করেছেন। এর মধ্যে পাঁচটা বেস প্রাইসের ক্যাটাগরিতে (২ কোটি, ১.৫ কোটি, ১ কোটি, ৫০ লক্ষ এবং ২০ লক্ষ) ক্রিকেটাররা নাম লিখিয়েছেন।

আরও পড়ুন: মুম্বই রিলিজ করতেই কেল্লাফতে হার্দিকের! আহমেদাবাদের ক্যাপ্টেন হয়েই কামাবেন কোটি কোটি

এক বছর আগে আইপিএল ২০২১ নিলামে শাহরুখ খানকে ৫.২৫ কোটি টাকায় কিনেছিল প্রীতি জিন্টার কিংস ইলেভেন পাঞ্জাব। জানা গিয়েছে, পাঞ্জাব শাহরুখকে রিটেন করতে চাইলেও তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন।

অন্যদিকে, কয়েক বছর আগে ৭০ লক্ষ টাকায় দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেওয়ার পরে নিজের কার্যকারিতা বুঝিয়েছেন আবেশ খান। ২০২১ মরশুমে আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ছিলেন, হর্ষল প্যাটেলের পরেই। হর্ষলের থেকে মাত্র ১ উইকেট কম পেয়েছিলেন আবেশ।

২০১৭-য় আবেশ প্ৰথমবার আবেশ খান যোগ দিয়ে মাত্র ১টি ম্যাচে খেলেন। তবে ২০২১ মরশুমে আবেশ দলে নিয়মিত হয়ে ওঠেন। ফ্র্যাঞ্চাইজির হয়ে ১৬ ম্যাচে ২৪ উইকেট দখল করেছেন তিনি।

আরও পড়ুন: গ্ল্যামার হারাতে চলেছে IPL! একের পর এক তারকা হয়ত নেই মেগা টুর্নামেন্টে

অন্যদিকে, ২০২১ আইপিএলে শাহরুখ ১১ ম্যাচ খেলেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে। ১৫৩ রান করেছেন ১৩৪.২১ এবং ২১.৮৫ গড়ে। আইপিএলের পরে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে ট্রফিতেও একের পর এক নজরকাড়া পারফরম্যান্স মেলে ধরেছেন।

দুই খান- আবেশ এবং শাহরুখকে যে সমস্ত ফ্র্যাঞ্চাইজি নিতে প্রস্তুত থাকবে, তা বলাই বাহুল্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 avesh khan shahrukh khan base price in auction bemuse everyone

Next Story
জাতীয় সঙ্গীত কি অবমাননা করলেন কোহলি! ক্ষোভে ফুঁসে উঠল ক্রিকেট মহল