scorecardresearch

বড় খবর

বিতর্কে দগ্ধ আইপিএল! উইলিয়ামসনের আউটে নিন্দার ঝড় ক্রিকেট মহলে, দেখুন ভিডিও

কেন উইলিয়ামসন ভুল সিদ্ধান্তের শিকার হলেন প্ৰথম ম্যাচেই। আম্পায়ারের ভুল সিদ্ধান্তের সমালোচনা তুঙ্গে।

বিতর্কে দগ্ধ আইপিএল! উইলিয়ামসনের আউটে নিন্দার ঝড় ক্রিকেট মহলে, দেখুন ভিডিও

আইপিএলের প্ৰথম বিতর্ক চালু হয়ে গেল। আম্পায়ারের ভুলে সিদ্ধান্তের শিকার হলেন স্বয়ং কেন উইলিয়ামসন। আর ক্যাপ্টেন কেনের আউট শেষমেশ ফ্যাক্টর হয়ে গেল সানরাইজার্স হায়দরাবাদ বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে। উইলিয়ামসনের আউটের ধাক্কা কাটিয়ে হায়দরাবাদ আর ঘুরে দাঁড়াতে পারল না। বড় টার্গেট তাড়া করতে নেমে বিশাল রানের ব্যবধানে হেরে বসল হায়দরাবাদ। ২১১ রান চেজ করে ১৪৯ রানের বেশি তুলতে পারেনি হায়দরাবাদ। রাজস্থান প্ৰথম ম্যাচে জিতেছে ৬১ রানের ব্যবধানে।

মরশুমে নিজেদের প্ৰথম ম্যাচে কেন উইলিয়ামসন ওপেন করতে নেমেছিলেন অভিষেক শর্মার সঙ্গে। প্ৰথম ওভারে ট্রেন্ট বোল্ট মাত্র ২ রান খরচ করেন। দ্বিতীয় ওভারে বল করতে এসে প্রসিদ্ধ কৃষ্ণ রাজস্থানকে প্ৰথম ব্রেক থ্রু দেন। কৃষ্ণ সরাসরি আউট করে দেন উইলিয়ামসনকে। ৭ বল ক্রিজে থেকে মাত্র ২ রানে যাঁকে প্যাভিলিয়নে ফিরতে হয়। তবে যেভাবে তাঁকে আউট হতে হল, তাতে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠে গেল।

আরও পড়ুন: বড় অভিযোগে বিদ্ধ শোয়েবের পাশে দাঁড়ান সৌরভই, কেকেআরের ঘটনায় মুখ খুললেন আখতার

কৃষ্ণের ওভারের চতুর্থ বলে ব্যাটের কানায় লেগে বল চলে গিয়েছিল উইকেটকিপার সঞ্জু স্যামসনের কাছে। তবে সঞ্জু ক্যাচ তালুবন্দি করতে পারেননি। বল পিছলে চলে যায় ফার্স্ট স্লিপে দাঁড়ানো দেবদূত পাড়িক্কলের কাছে।

তবে প্রাথমিকভাবে মনে হয়েছিল পাড়িক্কল ঠিকভাবে ক্যাচ ধরতে পারেননি। ক্যাচ পুরোদস্তুর তালুবন্দি করার আগে ভাবা হয়েছিল বল মাটি স্পর্শ করে গিয়েছে।

সঙ্গে সঙ্গে তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হন অনফিল্ড আম্পায়াররা। তবে সময় নিয়ে অনেক ক্ষণ খুঁটিয়ে দেখে আম্পায়ার শেষমেষ রাজস্থান রয়্যালসের দিকেই সিদ্ধান্ত নেন। আর এরপরেই ক্রিকেট মহলে সমালোচনায় ছিন্নভিন্ন হয়ে যান তৃতীয় আম্পায়ার। বল মাটিতে স্পষ্ট স্পর্শ করা সত্ত্বেও কীভাবে উইলিয়ামসনকে আউট দিলেন তৃতীয় আম্পায়ার, প্ৰশ্ন উঠে যায় তারপরেই।

তবে এই বিতর্ক এড়িয়ে সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসন ম্যাচের পরে আত্মবিশ্লেষণ করেছেন। আত্মসমালোচনার সুরে অধিনায়ক কেন বলে দিয়েছেন, খেতাব দখলের লড়াইয়ে থাকতে হলে বহু বিষয় সংশোধন করতে হবে তাঁদের।

“দল হিসেবে বহু বিষয়ে আমাদের উন্নতি করতে হবে। মাথা উঁচু করে আমাদের পরের ম্যাচে মোকাবিলা করতে হবে। আমরা বেশি নো বল করিনা, সাধারণত। তবে ভবিষ্যতের দিকে এগোনোর এই বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। নো বল উইকেট নেওয়া মোটেই ভাল ঘটনা নয়। এরকম আর বহু বিষয়ে আমাদের খেয়াল রাখতে হবে। যে সমস্ত ক্ষেত্রে আমাদের উন্নতির অবকাশ রয়েছে।” ম্যাচের পরে জানিয়েছেন কিউয়ি সুপারস্টার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 controversy as srh skipper kane williamson gets out wrong decision from umpire watch video