তিন বিদেশিতে দল সাজালো নাইটরা! প্ৰথম ম্যাচেই KKR, CSK একাদশে একগাদা চমক

কেকেআর এবং সিএসকে দুই দলই এবার নতুন নেতার হাতে দায়িত্ব তুলে দিয়েছে। শ্রেয়স আইয়ার এবং জাদেজা আইপিএলের উদ্বোধনী ম্যাচে কেমন করেন, সেদিকে নজর রয়েছে সকলের।

তিন বিদেশিতে দল সাজালো নাইটরা! প্ৰথম ম্যাচেই KKR, CSK একাদশে একগাদা চমক

চার বিদেশি নয়, মাত্র তিন ভিনদেশি ক্রিকেটারকে নিয়ে প্ৰথম একাদশ সাজালো কেকেআর। সিএসকের বিরুদ্ধে ম্যাচের আগেই শ্রেয়স আইয়ার, স্যাম বিলিংস এবং অজিঙ্কা রাহানের হাতে প্রত্যাশিতভাবেই পৌঁছে গিয়েছিল কেকেআর ডেবিউ ক্যাপ।

তবে টস এবং প্ৰথম একাদশ বাছাইয়ে যে এরকম চমক দেবে নাইটরা, কে জানত! টসে জিতে পরের দিকে শিশিরের কথা ভেবে ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন। দল সাজালেন স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনকে রেখে।

সিএসকে আবার চার বিদেশিতেই আস্থা রেখেছে। চারজনের মধ্যে তিনজনই নিউজিল্যান্ডের। চার বিদেশির কোটায় জায়গা হয়েছে ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার, মিলনে এবং ডোয়েন ব্র্যাভোর। টসে জিতে নাইটদের নতুন নেতা শ্রেয়স জানিয়ে দিলেন, “কেকেআরের জার্সি চাপানো দারুণ সম্মানের বিষয়। পরের দিকে শিশির পড়তে পারে। তাই বোলিং করার সিদ্ধান্ত নিচ্ছি।”

কেকেআর যথারীতি ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ওপেন করতে পাঠাচ্ছে অজিঙ্কা রাহানেকে। তিন থেকে পাঁচে যথাক্রমে অধিনায়ক শ্রেয়স, নীতিশ রানা এবং স্যাম বিলিংস। লোয়ার অর্ডারে ব্যাট করবেন আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন। স্যাম বিলিংস এবং শেলডন জ্যাকসন দুই উইকেটকিপারকেই একাদশে জায়গা দেওয়া হয়েছে। তবে কিপিং করবেন জ্যাকসন। বোলিংয়ে শিভম মাভি এবং উমেশ যাদব থাকলেন।

টসের পরে বোর্ডের তরফে সংবর্ধনা জানানো হল অলিম্পিকে দেশের মুখ উজ্জ্বল করে আসা সমস্ত পদকজয়ীদের। সোনাজয়ী নীরজ চোপড়াকে দেওয়া হল ১ কোটি টাকার আর্থিক পুরস্কার। বক্সার লভলিনা বর্গহাইন ব্রোঞ্জ জিতেছিলেন নিজের ক্যাটাগরিতে। তাঁকে দেওয়া হল ২৫ লক্ষ। পুরো হকি দলকে দেওয়া হল ১ কোটি টাকা। ক্যাপ্টেন মনপ্রীত সিং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত থেকে নিলেন চেক।

কেকেআর প্ৰথম একাদশ:
অজিঙ্কা রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শেলডন জ্যাকসন, উমেশ যাদব, শিভম মাভি, বরুণ চক্রবর্তী

সিএসকে প্রথম একাদশ:
রুতুরাজ গায়কোয়াড, ডেভন কনওয়ে, রবিন উথাপ্পা, আম্বাতি রায়ডু, রবীন্দ্র জাদেজা, ধোনি, শিভম দুবে, মিচেল স্যান্টনার, ডোয়েন ব্যাভো, মিলনে, দেশপান্ডে

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkr vs csk playing xi toss report shreyas iyer ravindra jadeja

Next Story
MI vs DC, RCB vs PBKS- রবিবারই একসঙ্গে জোড়া ম্যাচ! কোন ম্যাচ কখন, ক’টায়! জানুন বিশদে