scorecardresearch

বড় খবর

গিলকে হারানো সত্যি হতাশার! স্বীকার করে নিলেন KKR কোচ ম্যাককালাম

শুভমান গিলকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে কেকেআর। শুভমান গিলকে দেখা যাবে নতুন দলের জার্সিতে।

নিলামের আগে অন্য ফ্র্যাঞ্চাইজিদের মতই ক্রিকেটারদের বাছাই নিয়ে সমস্যায় পড়েছিল কেকেআর। ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল (১২ কোটি), এবং সুনীল নারিন (৬ কোটি) ছিলেন অটোমেটিক বাছাই। তবে কোন ভারতীয় তারকাদের ধরে রাখা হবে, তা নিয়ে বিস্তর মাথা ঘামাতে হয়েছে নাইট ম্যানেজমেন্টকে।

শেষ পর্যন্ত অনেক ভাবনা চিন্তা করে কেকেআর বেছে নিয়েছে বরুণ চক্রবর্তী (৮ কোটি) এবং ভেঙ্কটেশ আইয়ারকে (৮ কোটি)। গত আইপিএলের দ্বিতীয় পর্ব মাতিয়ে দিয়েছিলেন ভেঙ্কটেশ আইয়ার। তবে আইয়ার-বরুণকে রিটেন করার জন্য ছেড়ে দিতে হয়েছে শুভমান গিলের মত প্রতিভাকে। যাঁকে একসময় ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যৎ নেতা হিসেবে দাগিয়ে দেওয়া হয়েছিল। তবে কেকেআর ছেড়ে দেওয়ার পরে আহমেদাবাদ ৮ কোটি টাকায় দলে নিয়েছে শুভমানকে।

আরও পড়ুন: শাস্ত্রীকে সরাসরি সরে যাওয়ার নির্দেশ দেন সৌরভ! বিষ্ফোরক দাবি পাক তারকার

আর দলের এই বাছাই তারকাদের নিয়েই এক লাইভ সেশনে আক্ষেপ ঝরে পড়ল কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাককালামের গলায়। “বেশ কয়েকজনকে ছেড়ে দিতে হবে, এমনটা ভেবেই পরিকল্পনা সারতে হয়েছে। শুভমান গিলকে হারানো সত্যি হতাশ করার মত ঘটনা। তবে কখনও কখনও এটাই জীবন হয়ে দাঁড়ায়। আমাদের আপাতত আসন্ন নিলামের জন্য তৈরি হতে হবে।”

“একদশক ধরে সুনীল নারিন, আন্দ্রে রাসেল নিজেদের যোগ্যতা প্রমাণ করেছেন। আর গত দুই মরশুম ধরেই আমরা দেখেছি বরুণ চক্রবর্তী কী করার সামর্থ্য রাখে। আর ভেঙ্কটেশ আইয়ার তো গত আইপিএলের দ্বিতীয় পর্বের গল্পকাহিনী হয়ে গিয়েছে।” বলে দিয়েছেন কিউয়ি কোচ।

আরও পড়ুন: মেরুদন্ডহীন হয়ে পড়বে ভারতীয় ক্রিকেট! সৌরভদের BCCI-কে তীব্র আক্রমণ শাস্ত্রীর

আপাতত কেকেআরের হাতে রয়েছে ৪৮ কোটি টাকা। ম্যাককালাম জানাচ্ছেন, নিলামে নাইটদের প্রাথমিক পরিকল্পনা হবে, চোট-আঘাত প্রবণ রাসেলের কভার হিসাবে কাউকে নেওয়া। ” আন্দ্রে রাসেলের মত কোনও তারকার ব্যাক আপ পাওয়া মোটেই সহজ নয়। ভীষণই মুশকিল। সেইজন্যই ওঁকে নতুন করে সই করাতে বাধ্য হয়েছি আমরা। এই সব নিয়েই নিজেদের মধ্যে আলোচনা সারছি আমরা। দ্রে রাস যদি চোট পেয়ে বাইরে থাকে, তাহলে সম্ভবত দুজন ক্রিকেটারের প্রয়োজন হতে পারে- একজন ব্যাটার, একজন বোলার। এভাবে দলের ভারসাম্য রক্ষা করার কাজ চালাতে হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 leaving shubman gill is disappointing says kkr coach brendon mccullum