বড় খবর

IPL-এ এবার হয়ত রোনাল্ডোর Man U! সৌরভদের সঙ্গে সরাসরি যোগাযোগ বিশ্বখ্যাত ক্লাবের

আইপিএলে দল কিনতে আগ্রহী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গ্লেজার পরিবার। বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছে বিখ্যাত ক্লাব।

সবকিছু ঠিকঠাক থাকলে আইপিএলে এবার দেখা যেতে পারে বিশ্ববিখ্যাত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ফ্র্যাঞ্চাইজি। রোনাল্ডোর বিখ্যাত ক্লাব ম্যান ইউ আইপিএলের সঙ্গে যুক্ত হতে পারে। আইপিএলে নতুন ফ্র্যাঞ্চাইজি কেনার জন্য দরপত্র তুলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

বিশ্ব ফুটবলে অন্যতম সুপ্রসিদ্ধ ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বর্তমান মালিক গ্লেজার পরিবার। গ্লেজার পরিবারই এবার আইপিএলে দল কেনার জন্য উৎসাহ প্রকাশ করেছে। এমনই খবর জানাজানি তুঙ্গে আলোচনা।

আরও পড়ুন: কোহলির বোলিংয়ে বেনজির ব্যঙ্গ স্মিথের! টুর্নামেন্ট শুরুর আগেই উত্তপ্ত ময়দান, দেখুন ভিডিও

বোর্ডের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল আইপিএলের পরবর্তী সংস্করণে মেগা নিলামের আগে দুটো নতুন ফ্র্যাঞ্চাইজি সংযোজন করা হবে। ১০ দলের মেগা আইপিএল চালু করা হবে তারপরে। ইতিমধ্যেই দুই নয়া ফ্র্যাঞ্চাইজি সংযোজনের প্রক্রিয়া চালু করে দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, কিছুদিন আগেই ফ্র্যাঞ্চাইজি কেনার উৎসাহীদের জন্য দরপত্র ছেড়েছিল বিসিসিআই। নথি জমার দেওয়ার শেষ তারিখ অক্টোবরের শেষ সপ্তাহে। এরপরেই আইপিএলে দল কেনার আগ্রহ প্রকাশ করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গ্লেজার পরিবার ITT নথি কিনেছে। এই বিষয়ে ক্লাবের তরফে ভারতীয় বোর্ডের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে নিয়মিত।

আরও পড়ুন: মুকেশ-নীতা আম্বানির চিঠি পেয়ে কেঁদে ভাসান হার্দিক! ঘটনা প্রকাশ্যে আনলেন তারকা

২৫০০ কোটি টাকার মালিকানাধীন সংস্থা যাদের বার্ষিক টার্নওভার ন্যূনতম ৩০০০ কোটি টাকা, তারাই একমাত্র আইপিএলের নয়া ফ্র্যাঞ্চাইজি কেনার বিড পেপার জমা দিতে পারবে। তবে বেশ কিছু উৎসাহী সংস্থা আবার এই নিয়মাবলী কিছুটা শিথিল করার আর্জি জানিয়েছে বোর্ডের কাছে।

বিদেশি সংস্থার তরফেও ফ্র্যাঞ্চাইজি কেনার দরপত্র সংগ্রহ করার অপশন চালু করেছিল বিসিসিআই। তবে সেক্ষেত্রে শর্ত রাখা হয়েছে, ফ্র্যাঞ্চাইজি কিনতে সমর্থ হলে ভারতে একটি কোম্পানি চালু করতে হবে সংশ্লিস্ট সংস্থাকে। দরপত্র সংগ্রহ করার শেষদিন ছিল ২০ অক্টোবর। ১০ লক্ষ টাকার বিনিময়ে যোগ্যতামান পেরোনো যে কোনও সংস্থা এই বিড পেপার সংগ্রহ করতে পারবে।

শুধু গ্লেজার পরিবারই নয় ফ্র্যাঞ্চাইজি কেনার আগ্রহ প্রকাশ করে দরপত্র সংগ্রহ করেছেন টরেন্ট ফার্মা, আদানি গ্রুপ, অরবিন্দ ফার্মা, আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, হিন্দুস্তান টাইমস মিডিয়া, জিন্দাল স্টিল, রনি স্ক্রুওয়ালারা।

নয়া শহর হিসাবে আইপিএলে আত্মপ্রকাশ করার বিষয়ে ফেভারিট আহমেদাবাদ, লখনৌ, কটক, ধর্মশালা, ইন্দোর। বিশ্বের বৃহত্তম নরেন্দ্র মোদি স্টেডিয়াম থাকায় লড়াইয়ে এগিয়ে আহমেদাবাদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2022 manchester united owner glazer family interested in buying new ipl franchise

Next Story
কোহলির বোলিংয়ে বেনজির ব্যঙ্গ স্মিথের! টুর্নামেন্ট শুরুর আগেই উত্তপ্ত ময়দান, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com