scorecardresearch

বড় খবর

নিলামের আগেই হয়ত CSK নেতৃত্ব ছাড়ছেন ধোনি! নতুন ক্যাপ্টেন করছেন বন্ধুকেই

সিএসকে আসন্ন নিলামে ভবিষ্যতের দল গড়ার জন্য প্লেয়ার বাছতে চলেছে। সেই কথা মাথায় রেখেই পরবর্তী অধিনায়কের বিষয়টিও চূড়ান্ত করে ফেলতে চায় চেন্নাই।

চেন্নাই সুপার কিংসের হয়ে মহেন্দ্র সিং ধোনির নাম ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। ধোনির হাত ধরেই সিএসকে একের পর এক সাফল্য পেয়েছে আইপিএল দুনিয়ায়। ২০০৮ সাল থেকে ১২ বছর টানা নেতৃত্ব দিয়ে সিএসকেকে রেকর্ড সংখ্যক নয়বার ফাইনালে তুলেছেন। ট্রফি জিতেছেন ৪ বার।

তবে সর্বভারতীয় একাধিক প্রচারমাধ্যমের খবর এবং জি নিউজের খবর অনুযায়ী, আইপিএলের নয়া মরশুম শুরুর আগেই সম্ভবত নেতৃত্ব ছাড়তে চলেছেন ধোনি। নেতৃত্বের দায়িত্ব তুলে দিতে চান সতীর্থ রবীন্দ্র জাদেজাকে।

আরও পড়ুন: রবি শাস্ত্রীর সহকারী এবার KKR-এর সাপোর্ট স্টাফে, বড় ঘোষণায় চমক নাইটদের

আইপিএলের মেগা নিলামের আগে সিএসকে ধোনি, জাদেজা, রুতুরাজ গায়কোয়াড এবং মঈন আলিকে রিটেন করেছে। ঘটনাচক্রে, নিলামের আগে সিএসকে ফার্স্ট চয়েস হিসাবে রিটেন করেছে রবীন্দ্র জাদেজাকে, বিশাল ১৬ কোটি টাকার বিনিময়ে। দ্বিতীয় রিটেনশন হয়ে ধোনি পাচ্ছেন ১২ কোটি।

সরকারিভাবে ঘোষণা না করা হলেও জানা যাচ্ছে, আইপিএলের ১০ দলের মেগা নিলামের আসর বসছে ফেব্রুয়ারির ১২ এবং ১৩ তারিখে বেঙ্গালুরুতে।

নিলামের আগে সিএসকে টিম ম্যানেজমেন্ট জানিয়ে দিয়েছে ভবিষ্যতের কথা ভেবে দলে তরুণ রক্তের আমদানি করতে চায় দল। পুরো খোলনলচে বদলানো হবে দল। কোর গ্রুপের ক্রিকেটারও বেছে নেওয়া হবে নিলাম থেকে।

আরও পড়ুন: KKR বাতিল করার পরে তারকার IPL কেরিয়ারই হয়ত শেষ! নিলামের পরেই কি অবসর

ক্রিকেটার ধোনির যে নতুন করে দলকে আর কিছুই দেওয়ার নেই, তা স্পষ্ট। অন্তর্জাতিক ক্রিকেট থেকে কয়েক বছর আগে অবসর নিয়ে ফেলা ধোনি যে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকেও বিদায় জানাবেন, সেটাও একপ্রকার পাকা। আর ২০২২-ই ধোনি সম্ভবত শেষবারের মত আইপিএল ময়দানে নামবেন।

শেষ মরশুমে নেতৃত্বের রূপান্তর পর্ব যাতে মসৃণভাবে সম্পন্ন হয়, সেটাই আপাতত ধোনি নিশ্চিত করবেন। তিনি মাঠে যতটা নামবেন ক্রিকেটার হিসেবে, তার থেকেও দায়িত্ব বেশি পালন করবেন মেন্টরশিপের।

এর আগে রবীন্দ্র জাদেজা স্বয়ং সিএসকের নেতৃত্ব দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন ধোনি-পরবর্তী জমানায়। অনলাইনে কয়েকদিন আগে এক সিএসকে সমর্থক সরাসরি জাদেজাকে জিজ্ঞাসা করেন, ধোনির পরে সিএসকে-র ক্যাপ্টেন কে হবেন! জাদেজা প্রত্যুত্তরে নিজের জার্সি নম্বর ‘৮’ লিখে ইঙ্গিতবাহী টুইট করেন। পরে অবশ্য সেই টুইট মুছেও দেন।

গত বছর সিএসকের আইপিএল ট্রফি জয়ী দলের সদস্য রবিন উথাপ্পাও জানিয়েছিলেন, রবীন্দ্র জাদেজাকে পরবর্তী অধিনায়ক হিসেবে ভাবা হচ্ছে। উথাপ্পা জানিয়েছিলেন, “ধোনি নিজে পুরো বিষয়টা দেখছেন। দলে জাদেজার গুরুত্ব কতটা, সেটা ধোনি ভালোই জানেন। যা বুঝতে পারছি, ধোনি অবসর নেওয়ার পরে জাদেজাকেই হয়ত পরবর্তী নেতৃত্বে বাছা হবে। জাদেজার প্রাপ্য সম্মান দেওয়া হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ms dhoni likely to relinquish csk captaincy and choose ravindra jadeja as his successor