scorecardresearch

বড় খবর

জাতীয় দলের তারকা স্পিনারকে পেতে ঝাঁপাচ্ছে মুম্বই, রোহিতদের স্ট্র্যাটেজি জেনে নিন

মুম্বই ইন্ডিয়ান্স আইপিলের সফলতম ফ্র্যাঞ্চাইজি। রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, কায়রণ পোলার্ড এবং জসপ্রীত বুমরাকে রিটেন করেছে মুম্বই।

জাতীয় দলের তারকা স্পিনারকে পেতে ঝাঁপাচ্ছে মুম্বই, রোহিতদের স্ট্র্যাটেজি জেনে নিন

IPL MI Team 2022 Players List: মুম্বই ইন্ডিয়ান্সের মত তারকা খচিত ফ্র্যাঞ্চাইজির সাফল্যের অন্যতম কারণই হল দলের শক্তিশালী কোর টিম। যাঁদের জন্যই আইপিএলে পাঁচবার চ্যাম্পিয়নের শিরোপা পেয়েছে মুম্বই। তবে এবার কোর টিম এবার নিলামের আগে ভেঙে ছারখার হয়ে গিয়েছে নিয়ম মেনে। চারজন রিটেনশন হিসাবে মুম্বই এবার নিলামের আগে রেখেছে রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, কায়রণ পোলার্ড এবং সূর্যকুমার যাদবকে।

নিলামে আপাতত নিজেদের ফের একবার দল গুছিয়ে নেওয়ার লক্ষ্যেই ঝাঁপাবে মুম্বই। স্কোয়াডে কোনও উইকেটকিপার ব্যাটসম্যান না থাকায় মুম্বই ইন্ডিয়ান্সের নজরে পুরোনো দুই তারকা কুইন্টন ডিকক এবং ঈশান কিষান। এছাড়াও বিগত কয়েক মরশুমে দলের হয়ে দুরন্ত পারফর্ম করা ট্রেন্ট বোল্টকেও নজরে রাখছে রোহিতের দল। দলের পুরোনো সদস্য রাহুল চাহার তো বটেই রবিচন্দ্রন অশ্বিনকে পেতে মরিয়া হতে পারে মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুন: রিলিজ করা এই পাঁচ সুপারস্টারকেই নিলামে ফেরাতে মরিয়া CSK! ধোনিদের ব্লু প্রিন্ট প্রকাশ্যে

ট্রেন্ট বোল্ট (বেস প্রাইস ২ কোটি টাকা)- বিশ্বে এই মুহূর্তে ট্রেন্ট বোল্টের মত নিখুঁত সিমার কম-ই রয়েছে। দ্রুতগতিতে বল সুইং যেমন করাতে পারেন তেমনই অবিশ্বাস্য নিখুঁত তিনি। সুইং যখন কাজ করে না, তখন বোল্ট দুরন্ত রিলিজ পয়েন্ট সমেত ক্রিজ ব্যবহার করে কৌণিক বোলিংয়ের কৌশলে ব্যাটসম্যানকে বিপর্যস্ত করে ছাড়েন। ৬২ আইপিএল ম্যাচে ৭৬ উইকেট সমেত বোল্ট টুর্নামেন্টের অন্যতম সফলতম সিমার। তাছাড়া জসপ্রীত বুমরার সঙ্গে বোল্টের পার্টনারশিপও হিট।

ঈশান কিষান (বেস প্রাইস ২ কোটি টাকা)– ঈশান কিষানকে দলে ফেরাতে মুম্বই ইন্ডিয়ান্স নিলামে সেরাটা উজাড় করে দেবে। হার্ড হিটার এই উইকেটকিপার ব্যাটসম্যান দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছিলেন। ৬১ আইপিএল ম্যাচেই ঈশান করে ফেলেছেন ১৪৫২ রান। নয় ফিফটি সহ ঈশানের রান করেছেন ১৩৬.৩৩ স্ট্রাইক রেটে।

রাহুল চাহার (বেস প্রাইস ৭৫ লক্ষ)- রাহুল চাহারের ওপর যথেষ্ট আস্থা রেখেছিল মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৯-এ ১৬ টির মধ্যে ১৩ ম্যাচেই জায়গা হয়েছিল রাহুলের। নিজের জাত চিনিয়ে চাহার পরপর দুই মরশুমে তুলে নিয়েছিলেন ১৫ এবং ১৩ উইকেট। পাওয়ার প্লে-তেও ক্যাপ্টেন রোহিতকে ভরসা জুগিয়েছেন তিনি।

আরও পড়ুন: একজন-দুজন নন, শ্রীলঙ্কার বিরুদ্ধে চার সিনিয়র বাদ পড়ছেন টিম ইন্ডিয়ায়! তুঙ্গে আলোচনা

আর অশ্বিন (বেস প্রাইস ২ কোটি)- একসময় বলে দেওয়া হয়েছিল রবিচন্দ্রন অশ্বিন সীমিত ওভারের ক্রিকেটে ফুরিয়ে গিয়েছেন। তবে অশ্বিন গত কয়েকমাসে দারুণভাবে প্রত্যাবর্তন ঘটিয়েছেন ওয়ানডে এবং টি২০ স্কোয়াডে। আইপিএলে সিএসকের জার্সিতে দুরন্ত খেলার পরে শেষ মরশুমে খেলেছিলেন দিল্লি ক্যাপিটালসে। এবার মুম্বই ইন্ডিয়ান্স টার্গেট করতে পারে দক্ষিণী এই তারকাকে। আইপিএলে ১৬৭ ম্যাচে ১৪৫ উইকেট নিয়েছেন।

রাজ অঙ্গদ বাওয়া (বেস প্রাইস ২০ লক্ষ)– হার্দিক পান্ডিয়াকে মুম্বই ছেড়ে দেওয়ায় এবার রোহিতের ফ্র্যাঞ্চাইজি নিলামে ভালো মানের অলরাউন্ডারকে নিলামে নিতে মরিয়া থাকবে। আর এই অলরাউন্ডারদের স্লটেই মুম্বইয়ের নজরে যুব বিশ্বকাপে দারুণ পারফর্ম করা রাজ অঙ্গদ বাওয়া। ব্যাটে বলে যুব বিশ্বকাপ একাই মাতিয়ে দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: শনিবারই IPL-এ ১০ দলের সুপারহিট নিলাম! কখন, কোন চ্যানেলে দেখা যাবে, জানুন

গোটা টুর্নামেন্টে ৯ উইকেট নিয়েছেন। এর মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে ইনিংসে পাঁচ উইকেটও রয়েছে। এছাড়াও ব্যাট হাতে ২৪৫ রান করেছেন। উগান্ডার বিরুদ্ধে ১৬২ করে যুব বিশ্বকাপের মঞ্চে ব্যক্তিগত সর্বোচ্চ রানের তালিকায় পিছনে ফেলেছেন শিখর ধাওয়ানের ১৫৫ রানের ইনিংসকে। ২০০৪ যুব বিশ্বকাপে ধাওয়ান স্কটল্যান্ডের বিপক্ষে এই ইনিংস খেলেছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 mumbai indians players retention auction eyeing ishan kishan trent boult ravichandran ashwin