scorecardresearch

বড় খবর

তাসকিনকে আইপিএলে খেলতে দিল না বাংলাদেশ বোর্ড! জিম্বাবোয়ের তারকাকে টার্গেট করল লখনৌ

মার্ক উড চোট পেয়ে ছিটকে যাওয়ার পরে তাঁর জায়গায় বাংলাদেশের তাসকিন আহমেদকে সই করাতে চেয়েছিল গুজরাট টাইটান্স। তবে বিসিবি ছাড়পত্র দেয়নি।

সবকিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদকে সই করাতো লখনৌ সুপারজায়ান্টস। মার্ক উড ছিটকে যাওয়ার পরে সরাসরি বাংলাদেশ বোর্ডের সঙ্গে যোগাযোগ করে তাসকিনকে খেলার প্রস্তাব দেন স্বয়ং লখনৌ দলের মেন্টর গৌতম গম্ভীর। তবে লখনৌ দলের সঙ্গে শর্ত হিসাবে জুড়ে দেওয়া হয়েছিল, আইপিএলে খেলতে হলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে না খেলে সরাসরি ভারতে উড়ে আসতে হবে।

তবে লখনৌয়ের এই প্রস্তাবে রাজি হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাসকিনকে জাতীয় দলের পরবর্তী টেস্ট এসাইনমেন্টের কথা মাথায় রেখে বিসিবি ছাড়তে রাজি হয়নি স্পিডস্টারকে। ক্রিকবাজের এক প্রতিবেদনে বিসিবি-র ক্রিকেট অপাররেশনস বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসকে উদ্ধৃত করে বলা হয়েছে, “বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে জাতীয় দল। এরপরে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে হোম টেস্ট সিরিজ রয়েছে। এমন অবস্থায় আমাদের মনে হয়েছে, তাসকিনকে ছাড়াটা উচিত হবে না। তাসকিনের সঙ্গে আমাদের কথা হয়েছে। ও-ও পুরো পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল। তাসকিন ইতিমধ্যেই আইপিএল ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দিয়েছে, ও আইপিএলে অংশ নিচ্ছে না। দক্ষিণ আফ্রিকা সফর সমাপ্ত করে দেশে ফিরে আসবে।”

মরশুম শুরুর আগেই লখনৌ বড় ধাক্কার মুখে পড়েছিল মার্ক উডের ছিটকে যাওয়ায়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্ৰথম টেস্টে কনুইয়ে চোট পেয়ে ছিটকে যান তারকা।

আরও পড়ুন: IPL-এর আগে আগুনে ফর্মে নটরাজন, ভেঙে চুরমার করলেন স্ট্যাম্প, দেখুন ভিডিও

তারপরেই পরিবর্ত খুঁজতে সচেষ্ট হয় লখনৌ দল। তবে তাসকিন রাজি না হওয়ায় সম্ভবত সুপারজায়ান্টস ব্রিগেড জিম্বাবোয়ের ব্লেসিং মুজরাবানিকে সই করাতে চেয়েছে। তবে নেট বোলার নাকি পুরোদস্তুর প্লেয়ার হিসাবে আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হবেন, তা নিয়ে এখনও জল্পনা অব্যাহত রয়েছে।

সোমবার রাতে জিম্বাবোয়ের হারারেতে ভারতীয় দূতাবাস একটি ছবি শেয়ার করেছে মুজারবানির। যেখানে জানানো হয়েছে, ২৫ বছর বয়সী পেসার লখনৌ সুপার জায়ান্টের হয়ে খেলতে ভারতের বিমানে চড়েছেন।

আরও পড়ুন: CSK-র হয়ে বেগুনি টুপির মালিক এখন নেট বোলার! বেনজির ভাগ্য বিপর্যয়ের সাক্ষী IPL

আইপিএলে জিম্বাবোয়ের ক্রিকেটার খেলছে, এমন দৃশ্য কার্যত বিরল। আনুষ্ঠানিকভাবে মার্ক উডের পরিবর্ত হিসাবে মুজরাবানির নাম ঘোষণা করলে ৮ বছর পরে ক্রোড়পতি লিগে খেলতে দেখা যাবে কোনও জিম্বাবোয়ের ক্রিকেটারকে। ২০১৪-য় সানরাইজার্স হায়দরাবাদ স্কোয়াডে ছিলেন ব্রেন্ডন টেলর। একটাও ম্যাচে সুযোগ না দিয়ে টেলরকে ছেড়ে দেওয়া হয়েছিল ২০১৫ মরসুমের আগে। তারও আগে তাতেন্দা তাইবু (কেকেআর) এবং রয় প্রাইসকে (মুম্বই ইন্ডিয়ান্স) দেখা গিয়েছিল আইপিএলে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 taskin ahmed not given noc by bcb blessing muzrabani reportedly to replace mark wood in lsg