ডুপ্লেসিস RCB-র নেতা হতেই মুখ খুললেন কোহলি, ভিডিওয় জানালেন মনের কথা

আরসিবির নতুন নেতা হিসেবে দায়িত্ব নিয়েছেন ফাফ দু প্লেসিস। কোহলি দলকে বার্তা পাঠালেন তার।পরই।

ডুপ্লেসিস RCB-র নেতা হতেই মুখ খুললেন কোহলি, ভিডিওয় জানালেন মনের কথা

সমর্থকদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে আরসিবি নিজেদের নতুন নেতার নাম ঘোষণা করে দিয়েছে। কোহলির হাত থেকে নেতৃত্বের ব্যাটন নিচ্ছেন ফাফ দু প্লেসিস। সিএসকের গতবারের হায়েস্ট রান স্কোরার এবার নিলামে ৭ কোটিতে যোগ দিয়েছেন আরসিবিতে। তিনিই নেতৃত্বের শীর্ষ দাবিদার ছিলেন।

২০১৩ থেকে টানা বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব সামলাচ্ছেন কোহলি। ২০১৩-র পরে লিগে এই প্ৰথমবার নতুন কোনও অধিনায়কের অধীনে খেলবেন তিনি।

আরও পড়ুন: সেরার সেরা বিদেশি নিজেকে সরালেন KKR থেকে! নাইট শিবিরে বিশ্বকাপজয়ী অজি ক্যাপ্টেন

আর মেগা ঘোষণার পর কোহলি আরসিবিকে বার্তা পাঠালেন। ফ্র্যাঞ্চাইজির পোস্ট করা ভিডিওয় কোহলিকে বলতে দেখা যাচ্ছে, “যাঁকে আমি দীর্ঘদিন চিনি, তাঁর হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া- এর থেকে বেশি খুশি হতে পারতাম না। আমরা দীর্ঘদিন পরস্পরের সঙ্গে যোগাযোগ রেখে গিয়েছি। ও খুব কম জনের একজন যাঁর সঙ্গে ক্রিকেটের বাইরেরও আমার আলাপ রয়েছে। ফাফের সঙ্গে আমার পার্টনারশিপের জন্য মুখিয়ে রয়েছি। যেভাবে স্কোয়াড গড়া হয়েছে, তা দারুণ। দলে দারুণ ভারসাম্য, শক্তি রয়েছে। শুরু করার জন্য মুখিয়ে রয়েছি।”

আইপিএলে গত বছর আমিরশাহি পর্বের পরে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান কোহলি। জাতীয় টি২০ দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণার কয়েকদিন পরে কোহলি বড়সড় ঘোষণায় টলিয়ে দেন আইপিএল জগৎকে। কোহলির নেতৃত্বে আরসিবি একবার-ও চ্যাম্পিয়ন হতে পারেনি। ১৪০ ম্যাচে বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দিয়ে কোহলির অধীনে দল জয় পেয়েছে মাত্র ৬৪ টিতে।

কোহলির নেতৃত্বে আরসিবির সেরা পারফরম্যান্স ২০১৬-য়। সেবার ফাইনালে পৌঁছয় বেঙ্গালুরু দল। শেষ পর্যন্ত ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে বসে কোহলির দল।

কোহলি দীর্ঘদিন নেতৃত্ব দিয়েও দলকে যে সাফল্য দিতে পারেননি, তা কি ডুপ্লেসিসের অধিনায়কত্বে আসবে? প্রোটিয়াজ সুপারস্টার জানিয়ে দিয়েছেন, “ফ্র্যাঞ্চাইজির বাইরে থেকে এসেই এমন সুযোগ পাওয়ার জন্য ম্যানেজমেন্টের কাছে কৃতজ্ঞ। একজন বাইরের বিশেষ করে বিদেশি ক্রিকেটারদের ওপর ভরসা রাখা সহজ ব্যাপার নয়। দলের সাফল্যের জন্য ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটারদের অভিজ্ঞতার ওপর নির্ভর করব আমি।” মার্চের ২৭ তারিখে আরসিবি আইপিএল অভিযান শুরু করছে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 virat kohli reacts after rcb appoints faf du plessis as new captain

Next Story
রান আউট মায়াঙ্ক, তবু নো বলে LBW-র আবেদন লঙ্কানদের! অদ্ভুত ভিডিওয় চরম শোরগোল, দেখুন