scorecardresearch

বড় খবর

ক্যাপ্টেন মায়াঙ্ককে ছেঁটে ফেলল পাঞ্জাব কিংস! জাতীয় দলের সুপারস্টার এবার প্রীতির দলের নেতা

নিলামের আগে টাকা বাঁচাতে ছাঁটাই একের পর এক সুপারস্টার

ক্যাপ্টেন মায়াঙ্ককে ছেঁটে ফেলল পাঞ্জাব কিংস! জাতীয় দলের সুপারস্টার এবার প্রীতির দলের নেতা

আইপিএলের মিনি নিলামের আগে ক্যাপ্টেন বদলে ফেলল পাঞ্জাব কিংস। মায়াঙ্ক আগারওয়ালকে সরিয়ে প্রীতির দলে নতুন নেতা হচ্ছেন শিখর ধাওয়ান। গত আইপিএলের নিলামে ধাওয়ানকে ৮.২৫ কোটিতে নিয়েছিল পাঞ্জাব কিংস।

তারপরে ব্যাট হাতে দারুণ ছন্দ দেখিয়েছেন তারকা। ১৪ ম্যাচে ৪৬০ রান করেছেন ৩৮.৩৩ গড়ে। পাঞ্জাব কিংস তাই তারকার অভিজ্ঞতা কাজে লাগাতে বদ্ধপরিকর। গত ১৬ সিজনে এই নিয়ে ধাওয়ান ফ্র্যাঞ্চাইজির ১৪তম ক্যাপ্টেন হলেন। বুধবার ফ্র্যাঞ্চাইজির বোর্ড মিটিং ছিল। সেখানেই এই সিদ্ধান্তে শিলমোহর পড়ে। এর আগে হেড কোচ হিসেবে অস্ট্রেলিয়ান ট্রেভর বেইলিসকে নিয়েছিল পাঞ্জাব। সহকারী কোচ হচ্ছেন অন্য অস্ট্রেলিয়ান ব্র্যাড হাডিন।

আরও পড়ুন: বাংলাদেশ ম্যাচে কার্তিক কি অন্যায় রান আউটের শিকার! ভিডিও দেখে সত্যি-মিথ্যা নিজেই জানুন

আসন্ন মিনি নিলামে পাঞ্জাব কিংস ৩০ কোটি নিয়ে ক্রিকেটারদের বেচা-কেনায় অংশ নেবে। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী, গতবারের ক্যাপ্টেন মায়াঙ্ক আগারওয়ালকে রিলিজ করে দেবে পাঞ্জাব। সেই সঙ্গে শাহরুখ খান, ওডিয়ন স্মিথদেরও ছেড়ে দিতে পারে ফ্র্যাঞ্চাইজি।

পাঞ্জাব কিংস এবার টার্গেট করছে বেন স্টোকস, ক্যামেরন গ্রিন এবং স্যাম কুরানকে। স্টোকস টেস্ট ক্রিকেটে ফোকাস করার জন্য গতবার নিলামে অংশ নেননি। অন্যদিকে, কুরান চোটে আইপিএল থেকে ছিটকে যান। তালিকায় নতুন মুখ অজি অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। পাঞ্জাব কিংস এই তিন জনের মধ্যে দুজনকে ঘরে তুলতে চাইছে। বলা হচ্ছে ক্রিকবাজের প্রতিবেদনে।

আরও পড়ুন: ভারতকে যেকোনও মূল্যে জেতাতে চাইছে ICC! আফ্রিদির বোমায় এবার তুলকালাম বিশ্বকাপে

তিনজনই নিলামের চাহিদায় থাকবেন বাকি সমস্ত দলের। সেই কারণে আর্থিক বিষয় যাতে সমস্যা না হয়ে দাঁড়ায় সেই কারণে মায়াঙ্ক আগারওয়াল (১২ কোটি) শাহরুখ খান (৯ কোটি), অডিয়ন স্মিথদের (৬ কোটি) ছেড়ে দেওয়ার ভাবনা।

ডিসেম্বরের নিলামে শেষমেশ পাঞ্জাব কিংস বাজিমাত করতে পারে কিনা, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2023 shikhar dhawan replaces mayank agarwal as punjab kings captain