IPL 2019: দর কমালেন যুবি, খেলবেন না ম্যাক্সওয়েল-ফিঞ্চ

টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন অস্ট্রেলিয়ার টি-২০ ও ওয়ান-ডে ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ। তাঁকে সঙ্গ দিচ্ছেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও।

By: Mumbai  Dec 6, 2018, 4:30:10 PM

হাতে আর ১২ দিন। তারপরেই রাজস্থানের জয়পুরে বসছে ২০১৯ আইপিএল-এর নিলাম অনুষ্ঠান। মেগা ইভেন্ট শুরুর আগেই আইপিএল-এর পারদ চড়তে শুরু করে দিয়েছে। এর মধ্য়েই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন অস্ট্রেলিয়ার টি-২০ ও ওয়ান-ডে ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ। তাঁকে সঙ্গ দিচ্ছেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও। যদিও ইংল্যান্ডের স্যাম কুরান নিজেকে রাখছেন এই টুর্নামেন্টে।

ইতিমধ্যে যা খবর তাতে সর্বাধিক ২ কোটির বেস প্রাইজে নিজেদের রেখেছেন  ন’জন ক্রিকেটার। বিদেশিদের মধ্যে রয়েছেন স্যাম কুরান শ্রীলঙ্কার লসিথ মালিঙ্গা, দক্ষিণ আফ্রিকার ডেইল স্টেইন, নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন, দক্ষিণ আফ্রিকার কোলিন ইনগ্রাম, অস্ট্রেলিয়ার শন মার্শ, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিউজিল্যান্ডর ব্র্যান্ডন ম্যাকালাম, অস্ট্রেলিয়ার ডার্সি শর্ট ও ইংল্যান্ডের ক্রিস ওকস। ভারতীয়দের মধ্যে এক কোটির বেস প্রাইজে রয়েছেন যুবরাজ সিং, মহম্মদ শামি, অক্ষর প্যাটেল ও ঋদ্ধিমান সাহা। ভারতীয়দের মধ্যে আরও একটি উল্লেখযোগ্য নাম জয়দেব উনাদকাট। গতবছর রাজস্থান রয়্যালস তাঁকে ১১.৫ কোটি টাকায় নিয়েছিল। এবছর তাঁর বেস প্রাইজ দেড় কোটি।

আরও পড়ুন: IPL 2019: এবার নিলামে দেখা যাবে না এই মুখ, কিন্তু কেন!

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার ঠাসা ক্রীড়াসূচি। এর মধ্যেই রয়েছে অ্যাশেজ। এসবের কথা মাথায় রেখেই ফিঞ্চ ও ম্যাক্সওয়েল নিজেদের নাম প্রত্যাহার করেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া আগেই জানিয়ে দিয়েছিল যে, অ্যাশেজ এবং বিশ্বকাপের কথায় মাথায় রেখেই তারা খেলোয়াড়দের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগ খেলায় একটা লাগাম টানবে। অন্যদিকে যুবরাজ সিং গতবছর দু’কোটি টাকার বেসপ্রাইজে রেখেছিলেন নিজের। খেলেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে। কিন্তু সেবার যুবি হতশ্রী পারফরম্যান্সই দেখেছে আইপিএল। এবছরের শুরুতেই প্রীতির দল তাঁকে ছেড়ে দিয়েছিল।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: IPL Auction 2019: Glenn Maxwell and Aaron Finch opt out:দর কমালেন যুবি, নাম প্রত্যাহার ম্যাক্সওয়েল-ফিঞ্চের

Advertisement