scorecardresearch

বড় খবর

কার্তিক-মর্গ্যানকে ছেঁটে ফেলছে KKR, নিলামের আগে রিটেন করা তারকাদের তালিকা চূড়ান্ত

নিয়ম অনুযায়ী, চার জন ক্রিকেটারকে সর্বোচ্চ ধরে রাখতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। কেকেআরও কার্যত ঠিক করে ফেলেছে রিটেন কাদের করা হবে।

কার্তিক-মর্গ্যানকে ছেঁটে ফেলছে KKR, নিলামের আগে রিটেন করা তারকাদের তালিকা চূড়ান্ত

ক্যাপ্টেন মর্গ্যান কেকেআরকে আইপিএলের ফাইনালে তুলেছিলেন। তা সত্ত্বেও এবার নাইট রাইডার্স ছেড়ে দিচ্ছে তারকা ক্যাপ্টেনকে। সূত্রের খবর, মর্গ্যানকে কেকেআর রিলিজ করে দেবে, এমন খবর ইতিমধ্যেই তাঁকে দিয়ে দিয়েছে নাইট ম্যানেজমেন্ট।

ব্যাট হাতে একদমই ফর্মে নেই ইংল্যান্ডের জাতীয় দলের ক্যাপ্টেন। নেতৃত্বে দারুণভাবে দলকে পরিচালনা করলেও মর্গ্যানের ব্যাটিং ব্যর্থতা গোটা মরশুম ধরেই ভুগিয়েছে কেকেআরকে। তাই আপাতত তাঁকে নিলামের আগে রিলিজ করে দেওয়ার পথে হাঁটতে চলেছে নাইট রাইডার্স।

আরও পড়ুন: ৪৩ বছরেও আইপিএলে খেলবেন ধোনি! বিরাট ঘোষণার পথে চেন্নাই

কেকেআরের এক সূত্র ইনসাইড স্পোর্টস-কে জানিয়েছে, “গোটা আইপিএল জুড়েই মর্গ্যানের ব্যাটিং দলকে উদ্বেগের মধ্যে রেখেছিল। ক্যাপ্টেন হিসাবে দারুণভাবে ম্যাচে প্রভাব ফেললেও, ব্যাটিং ব্যর্থতায় ফ্র্যাঞ্চাইজি তাঁকে রিটেন না করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।”

বিশ্বকাপের আগে শেষ হওয়া আইপিএলে ১৭ ম্যাচে ১১ গড় সমেত করেছিলেন মাত্র ১১১ রান। ফ্র্যাঞ্চাইজির এক কর্তা ইনসাইড স্পোর্টসকে জানিয়েছেন, ইংল্যান্ডের সীমিত ওভারের ক্যাপ্টেনের জন্য বড় অঙ্ক আর খরচ করতে চাইছে না নাইটরা।

জানা যাচ্ছে, মর্গ্যানের সঙ্গেই আরও এক তারকা দীনেশ কার্তিককে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে শাহরুখের দল। মর্গ্যান এবং দীনেশ কার্তিককে একসঙ্গে ছেড়ে দেওয়ার পরে নতুন নেতা বাছাই করাই আপাতত চ্যালেঞ্জ গতবারের ফাইনালিস্টদের কাছে।

আরও পড়ুন: IPL-কে টেক্কা দিতে নামানো হয়েছিল লঙ্কা লিগ! দু বছরেই মুখ থুবড়ে পড়ল টুর্নামেন্ট

নভেম্বরের ৩০ তারিখের মধ্যেই রিটেন করা ক্রিকেটারদের তালিকা বোর্ডের কাছে পাঠাতে হবে সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে। কেকেআর কাদের রিটেন করবে, সেই তালিকা প্রায় চূড়ান্ত। জানা যাচ্ছে, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল দুজনকেই রিটেন করা হতে পারে। সেই তালিকায় বরুণ চক্রবর্তীও রয়েছেন। ভেঙ্কটেশ আইয়ার এবং শুভমান গিলের মধ্যে কাকে নেওয়া হবে, তা নিয়ে এখনও দ্বিধায় টিম ম্যানেজমেন্ট। বরুণ চক্রবর্তী এবং প্যাট কামিন্সের মধ্যে একজনকে সম্ভবত রিটেন করা হতে পারে। গত মরশুমে পুরোটা খেলেননি কামিন্স। কামিন্সকে পুরো মরশুম খেললে তবেই একমাত্র তাঁকে ধরে রাখার পথে হাঁটতে পারে কেকেআর।

কেকেআরের রিটেন করা সম্ভাব্য তারকাদের তালিকা:
আন্দ্রে রাসেল, শুভমান গিল/ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন, প্যাট কামিন্স/বরুণ চক্রবর্তী

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl auction kkr to let go eoin morgan dinesh karthik ahead of mega auction likely to retain venkatesh iyer