বড় খবর

আইপিএলে এবার চমকে দেবে ধোনি-শাহরুখের দল, ফাঁস নতুন পরিকল্পনা

কেকেআরের এক কর্তা জানালেন, ১০ জন নেট বোলারকে নিয়ে দুবাইয়ের প্লেনে উঠবে দল। এই নেট বোলার বেছে নেবেন একাডেমি কোচ অভিষেক নায়ার।

আইপিএলে ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে ৫০ জন নেট বোলারদের নিয়ে যাওয়া হচ্ছে অনুশীলনের সুবিধার জন্য। সিএসকে, কেকেআর এবং দিল্লি ক্যাপিটালস ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, নেট বোলারদের তালিকা তৈরি করছে তারা। আইপিএল চলাকালীন ধোনি, রায়না, পন্থদের বোলিং করার জন্য বেছে নেওয়া হচ্ছে অনুর্দ্ধ-১৯, ২৩ এবং প্ৰথম শ্রেণির ক্রিকেটারদের।

এতদিন আইপিএলে স্থানীয় বোলারদেরই নেট অনুশীলনে ডাকা হত। তবে এবারের পরিস্থিতি অনেকটাই আলাদা। জৈব নিরাপদ পরিবেশে খেলানো হবে। তাই আগে থেকেই নেট বোলারদের তৈরি করে রাখা হচ্ছে।

আরও পড়ুন

সর্বাধিক টাকা দিলেই আইপিএলে টাইটেল স্পনসর নয়, নয়া ভাবনা বোর্ডের

এমনিতেই বোর্ডের তরফে এবার জানিয়ে দেওয়া হয়েছে প্রতি স্কোয়াডে ২৪ জনের বেশি ক্রিকেটার যেতে পারবে না। তাই অধিকাংশ ফ্র্যাঞ্চাইজি যে স্থানীয় বোলার ছাড়াই আমিরশাহী রওনা দেবে ত বলার অপেক্ষা রাখে না। তবে অন্যরকম ভাবনা চিন্তা কেকেআর, সিএসকে এবং দিল্লির। সিএসকে-র সিইও কাশি বিশ্বনাথন যেমন পিটিআইকে জানিয়ে দিয়েছেন, “সবকিছু ঠিকঠাক থাকলে ১০ জন নেট বোলারকে আমরা নিয়ে যাবো। দলের সঙ্গেই ওরা টুর্নামেন্টের শুরু থেকে থাকবে।”

কেকেআরের তরফে এক কর্তা জানালেন, একইভাবে ১০ জন নেট বোলারকে নিয়ে দুবাইয়ের প্লেনে উঠবে শাহরুখের দল। এই নেট বোলার বেছে নেবেন একাডেমি কোচ অভিষেক নায়ার। দিল্লির ক্ষেত্রে এই নেট বোলারের সংখ্যা ৬জন। ক্যাপিটালসের পক্ষ থেকে বলা হয়েছে, বায়ো সিকিওর পরিবেশে দলের সঙ্গেই থাকবেন তাঁরা। দলের অনুশীলনে তাঁরা সহায়তা করবেন। একই রকম পরিকল্পনা রাজস্থান রয়্যালসেরও। তারা জানিয়েছে, একাডেমি বোলারদের নিয়ে যাওয়া হবে।

ফ্র্যাঞ্চাইজির সঙ্গে জড়িত এক ব্যক্তি জানিয়েছেন, দুবাইয়ের স্লো পিচ আর আবহাওয়া বাঁ হাতি কবজির বোলারদের বেশি সহায়তা করবে। সেক্ষেত্রে, পেসারদের সঙ্গে স্পিনারদেরও নিয়ে যেতে পারে ফ্র্যাঞ্চাইজিরা।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl franchises to bring net bowlers to dubai to have better practice session

Next Story
বাছাই খেলার খবর: নয়া ভাবনা ফ্র্যাঞ্চাইজিদের, বোর্ডের আইপিএল টেন্ডার, মনোজের ক্ষোভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com