টুর্নামেন্টের ইতিহাসে নিজেদের সর্বাধিক অর্থ খরচ করল CSK! ১৪ কোটিতে রেকর্ড তারকার

সিএসকে ফেরাল দলের অন্যতম নির্ভরযোগ্য অস্ত্র দীপক চাহারকে। তাঁর দাম উঠল ১৪ কোটি টাকা।

টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে বেশি অর্থ খরচ করে সিএসকে নিলামে কিনে দলে ফিরিয়ে আনল দীপক চাহারকে। গত কয়েক মরশুম ধরেই চাহার সিএসকে স্কোয়াডের অন্যতম প্রধান অস্ত্র হয়ে উঠেছিলেন। তাঁকে কেনার জন্য যে চেন্নাই ১৪ কোটি পর্যন্ত খরচে পিছপা হবে না, তা অবশ্য বোঝা যায়নি।

শুধু বল হাতে নয়, লোয়ার অর্ডারে কার্যকরী ব্যাটিংও করতে পারেন দীপক চাহার। সিএসকে তো বটেই জাতীয় দলের হয়েও একাধিকবার নিজের অলরাউন্ড দক্ষতার প্রমাণ দিয়েছেন। ধোনির অন্যতম আস্থাভাজন হয়ে উঠেছেন তিনি পারফর্ম করে। তাই তাঁকে ফিরিয়ে আনল সিএসকে। শার্দূল ঠাকুরের সঙ্গে দীপক চাহারের জুটি সিএসকের অন্যতম সাফল্যের কারণ হয়েছে সাম্প্রতিককালে।

নিলামের ইতিহাসে তৃতীয় সর্বাধিক দামি ভারতীয় হিসাবে নিজের নাম লিখিয়ে ফেললেন চাহার। আগে ভারতীয়দের মধ্যে সবথেকে বেশি দাম পাওয়া ক্রিকেটার ছিলেন যুবরাজ সিং। ২০১৫-য় দিল্লি ডেয়ারডেভিলস ১৬ কোটিতে কিনেছিল তারকাকে। তালিকায় দ্বিতীয় স্থানে এদিনই ১৫ কোটিতে মুম্বইয়ে প্রত্যাবর্তন ঘটানো ঈশান কিষান। তালিকায় চতুর্থ স্থানে যুবরাজ সিং। ২০১৪-য় আরসিবি ১৪ কোটিতে কেনে যুবিকে। পঞ্চম স্থানে দীনেশ কার্তিক (২০১৪-য় ১২.৫০ কোটিতে কেনে দিল্লি ডেয়ারডেভিলস)। ষষ্ঠ স্থানে শনিবারের রেকর্ড অর্থে কেকেআরে বিক্রি হওয়া শ্রেয়স আইয়ার।

প্রায় সমস্ত ফ্র্যাঞ্চাইজিই দল গুছিয়ে নেওয়ার জন্য নতুন তারকাদের সই করানোর পথে হাঁটলেও সিএসকের ফোকাসে ছিল নিজেদেরই রিলিজ করা তারকারা। রবিন উথাপ্পাকে।যেমন নতুন করে কিনেছে ইয়েলো ব্রিগেড তেমনই নিজেদের স্কোয়াডের আম্বাতি রায়ডুকেও ফিরিয়েছে চেন্নাই।

২০১৮-য় দীপক চাহারকে।চেন্নাই কিনেছিল ৮০ লক্ষ টাকায়। তারপরে সিএসকের জার্সিতে ক্রমশ মেলে ধরেছেন নিজেকে। সুযোগের সদ্ব্যবহার করে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। আইপিএলের অন্যতম সেরা সুইং বোলার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সেই আস্থারই।মর্যাদা দিল সিএসকে শনিবার। তারকাকে বিশাল অর্থে ফের কিনে নিয়ে।

Follow IPL Live updates

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mega auction 2022 csk retains deepak chahar for whooping 14 crores

Next Story
নিলামের মঞ্চ তছনছ! অবিশ্বাস্য ১৫.২৫ কোটিতে ঈশান মুম্বইয়েই