scorecardresearch

বড় খবর

হাল ফেরাতে মুম্বইয়ে এবার ১৭.৫০ কোটির বিদেশি! রোহিতদের ভাগ্য কি পাল্টাবে

অজি সুপারস্টারকে ভাগ্য বদলাতে নিল মুম্বই ইন্ডিয়ান্স

হাল ফেরাতে মুম্বইয়ে এবার ১৭.৫০ কোটির বিদেশি! রোহিতদের ভাগ্য কি পাল্টাবে

আইপিএলে এবার রেকর্ড গড়ে ফেললেন একের পর এক তারকা। স্যাম কুরান আইপিএল নিলামের ইতিহাসে সবথেকে বেশি দামে বিক্রি হওয়ার নজির গড়লেন ১৮.৫০ কোটিতে। পাঞ্জাব কিংস তারকা অলরাউন্ডারের জন্য রেকর্ড গড়া অর্থ খরচ করতে দ্বিধা করল না।

ঠিক তারপরেই বিশাল অর্থ পকেটে পুরলেন ক্যামেরন গ্রিন। ১৭.৫০ কোটিতে তাঁকে কিনল মুম্বই ইন্ডিয়ান্স। সিএসকে বেন স্টোকসকে তুলে নিল ১৬.২৫ কোটিতে। লখনৌ সুপার জায়ান্টস নিকোলাস পুরানকে কিনল ১৬ কোটি খরচ করে।

ইংল্যান্ডের উঠতি তারকা হ্যারি ব্রুকসও বিশাল দাম পেলেন প্ৰথমবারেই। তাঁর দাম উঠল ১৩.২৫ কোটি টাকা। স্যাম কুরান, বেন স্টোকস এবং ক্যামেরন গ্রিন অতীতের সমস্ত আইপিএল নিলামের রেকর্ড ভেঙে দিলেন শুক্রবার।

আরও পড়ুন: ধোনির CSK খরচ করল ১৬.২৫ কোটি! বিশ্বচ্যাম্পিয়ন অলরাউন্ডার এবার পাঁচবারের IPL জয়ী দলে

ক্যামেরন গ্রিন আইপিএলের নিলামের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দামি ক্রিকেটারের তকমা পেয়ে গেলেন এদিন। স্যাম কুরানের জন্য ১৮ কোটি পর্যন্ত দর তুলেছিল মুম্বই। তবে কুরানকে পাঞ্জাব কিনে নেয় শেষমেশ। কুরানকে না পেয়েই ক্যামেরন গ্রিনের জন্য অলআউট ঝাঁপায় মুম্বই। আরসিবি, দিল্লিও কুরানকে পাওয়ার লড়াইয়ে ছিল। তবে শেষমেশ শেষ হাসি হাসে মুম্বই।

গত নিলামেই ঈশান কিষানকে ১৫.২৫ কোটিতে কিনেছিল মুম্বই। মুম্বইয়ের ইতিহাসেও সবথেকে দামি তারকা হয়ে গেলেন গ্রিন, কিষানকে পেরিয়ে।

আরও পড়ুন: ইতিহাস IPL-এ! নিলামের টেবিলে আগুন জ্বালিয়ে ১৮.৫০ কোটিতে বিক্রি বিশ্বচ্যাম্পিয়ন তারকা

টি২০ ওয়ার্ল্ড কাপ শুরুর আগে গ্রিন অস্ট্রেলিয়ার সফরকারী দলের হয়ে খেলতে এসে ভারতে নজর কেড়েছিলেন। ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে নেমে ৩ ম্যাচে ১১৮ করেছিলেন ২১৪.৫৫ স্ট্রাইক রেটে।

২৩ বছরের অজি তারকার টি২০ এবং টেস্টে অভিষেক এই বছরেই। ভারতের বিরুদ্ধে টি২০-তে দুর্ধর্ষ পারফরম্যান্স গ্রিনকে টি২০ বিশ্বকাপের জায়গা পাকা করে দেয়।

মুম্বই গ্রিনের জন্য ১৭.৫০ কোটি টাকা খরচ করে বসায় আপাতত তাঁদের পার্সে রয়েছে মাত্র ৩.৫০ কোটি টাকা। মায়াঙ্ক মার্কণ্ডে এবং মুরুগান অশ্বিনকে রিলিজ করে দেওয়ায় মুম্বই আপাতত এক স্পিনারের সন্ধানে রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mini auction 2022 cameron green fetched in by mumbai indians