IPL 2020: ফের বিতর্কে ধোনির চেন্নাই, জৈব সুরক্ষা বলয় ভাঙলেন তারকা ক্রিকেটার

কী শাস্তি হল ওই ক্রিকেটারের জানেন?

By: Devendra Pandey
Edited By: Subhamay Mandal Dubai  October 1, 2020, 6:35:26 PM

প্রথমে রাজস্থান রয়্যালসের রবিন উথাপ্পা। এবার চেন্নাই সুপার কিংসের কে এম আসিফ। প্রথমজন বুধবার রাতে বলে লালারস লাগিয়ে বিতর্কে জড়িয়েছেন। দ্বিতীয়জন ক্রিকেটারদের স্বাস্থ্যবিধির জন্য তৈরি জৈব সুরক্ষা বলয় ভেঙে বিতর্কে জড়ালেন। নিয়ম ভেঙে কড়া শাস্তির মুখে পড়েন ধোনির দলের এই ক্রিকেটার। শাস্তিস্বরূপ ৬ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হয় তাঁকে। পরে আবার যদি একই অপরাধ করেন তবে এক ম্যাচের নির্বাসনের শাস্তিও পেতে পারেন আসিফ।

ঠিক কী হয়েছিল? জানা গিয়েছে, হোটেলের ঘরের চাবি হারিয়ে ফেলেন আসিফ। এরপর কাউকে না জানিয়েই তিনি হোটেলের রিসেপশনে চলে যান ডুপ্লিকেট চাবির জন্য। গাইডলাইন অনুযায়ী, হোটেলের রিসেপশন ক্রিকেটারদের জন্য নির্দিষ্ট স্থান নয়। কেরালার এই মিডিয়াম পেসার এইভাবেই জৈব সুরক্ষা বলয় ভাঙেন। দলের তরফে জানানো হয়েছে, এটি অনিচ্ছাকৃত ভুল। কিন্তু নিয়ম মানতেই হবে। তিনি ৬ দিনের জন্য কোয়ারেন্টাইনে ছিলেন। এখন তিনি দলের সঙ্গে প্র্যাকটিস করতে পারবেন।

আরও পড়ুন IPL 2020: নাইটদের বড় জয়ের রাতেই ভয়ঙ্কর কাণ্ড ঘটালেন প্রাক্তনী উথাপ্পা!

আইপিএল সূত্রে জানা গিয়েছে, এই ধরনের অপরাধ বারবার করলে ক্রিকেটারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হতে পারে। এর ফলে যতক্ষণ না তাঁর হেলথ পাসপোর্ট তৈরি হচ্ছে ততক্ষণ ওই ক্রিকেটার স্টেডিয়াম ঢোকা বা প্র্যাকটিসে যোগ দিতে পারবেন না। সেইসঙ্গে রিস্ট্রাটা ফব নামে একধরনের জিপিএস ট্র্যাকার না পরলে প্রথমত তাঁকে সতর্ক করা হবে। পরে একই ভুল হলে আর্থিক জরিমানা করা হবে। একইরকম ভাবে কোভিড টেস্ট না করালেও সম পরিমাণ টাকা জরিমানা দিতে হবে ক্রিকেটারকে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl players teams to pay dearly for bio bubble breach

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং