scorecardresearch

বড় খবর

একটা ম্যাচেও জায়গা হয়নি! কেন বাদ দিতে হল অর্জুনকে, বড় রহস্য ফাঁস মুম্বইয়ের

দলের সমস্ত নতুন মুখকে সুযোগ দেওয়া হলেও মুম্বইয়ের হয়ে আইপিএলে অভিষেক ঘটানোর সুযোগ পাননি অর্জুন তেন্ডুলকর।

পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স দ্রুত সদ্য শেষ হওয়া আইপিএলের পারফরম্যান্স ভুলে যেতে চাইবে। টুর্নামেন্টের ১৫ বছরের ইতিহাসে মুম্বই ইন্ডিয়ান্স এই প্ৰথমবার শেষ স্থানে ফিনিশ করেছে। ১৪ ম্যাচে মুম্বইয়ের জয়ের সংখ্যা মাত্র ৪টিতে। আর একের পর এক হারে বাধ্য হয়ে নিয়মিত প্ৰথম একাদশে রদবদল ঘটিয়ে গিয়েছেন রোহিত শর্মারা। সবমিলিয়ে স্কোয়াডের ২৪ জনের মধ্যে ২১ জন তারকাকে খেলানো হয়েছে। তা সত্ত্বেও কোনও ম্যাচেই দলে জায়গা হয়নি অর্জুন তেন্ডুলকরের।

নিলামে মুম্বই ৩০ লক্ষ টাকায় কিনেছিল কিংবদন্তি পুত্রকে। তবে একটাও ম্যাচে না খেলানোর পর যথারীতি প্রশ্নের মুখে পড়েছে মুম্বই ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। কিংবদন্তি বাবার মত স্রেফ স্পেশ্যালিস্ট ব্যাটসম্যান নন অর্জুন। বাঁ হাতি পেস বোলিংয়ের সঙ্গে লোয়ার অর্ডারে কার্যকরী ব্যাটিংও করতে পারেন তিনি। নেটে একাধিকবার নজর কাড়লেও সুযোগ জোটেনি তাঁর।

আরও পড়ুন: মুম্বইয়ে হয়ত আর নেই অর্জুন! তিন তারকাকে ছাঁটাইয়ের পথে ব্যর্থ রোহিতের ইন্ডিয়ান্স

আর চরম হতাশাজনক পারফরম্যান্সের পরে মুম্বইয়ের বোলিং কোচ শ্যেন বন্ড খোলসা করলেন অর্জুনের বাদ পড়ার কারণ। প্রাক্তন কিউয়ি পেসার বলে দিলেন, মাঠে নামার আগে বোলিং এবং ফিল্ডিংয়ে অনেক উন্নতি করতে হবে তারকাকে।

স্পোর্টস ক্রীড়ায় এক সাক্ষাৎকারে অর্জুনের বিষয়ে বলতে গিয়ে শ্যেন বন্ড জানিয়েছেন, “ওঁকে এখনও অনেক খাটতে হবে বিশেষ করে ব্যাটিং এবং ফিল্ডিংয়ে। মুম্বইয়ের মত কোনও দলের স্কোয়াডে থাকা এক বিষয়, আবার প্ৰথম এগারোয় থাকা অন্য জিনিস। ওঁর উন্নতির অনেক অবকাশ রয়েছে। এই বিষয়ে অনেক পরিশ্রম করতে হবে। প্রত্যেককে সুযোগ দেওয়া এক বিষয়। আবার নিজের জায়গা আদায় করে নেওয়া অন্য জিনিস। আশা করি নিজের খেলায় উন্নতি করে ও দলে নিজের জায়গা করে নিতে সমর্থ হবে।”

আরও পড়ুন: আমিও পদত্যাগ করলাম! সৌরভকে বিদ্রূপে ভরিয়ে সাহসী মন্তব্য KKR-এর ট্রফিজয়ী কোচের

এই নিয়ে টানা দ্বিতীয় মরশুম মুম্বইয়ের জার্সিতে খেললেন অর্জুন তেন্ডুলকর। গত বছর ২০ লক্ষ টাকায় মুম্বই দলে যোগ দিয়ে শেষমেশ চোটের কারণে মাঝপথে ছিটকে যান। তার আগে একটাও ম্যাচে খেলার সুযোগ পাননি। এবারেও একই ঘটনা। শেষ পর্যন্ত এবারেও একটা ম্যাচে খেলা হল না তাঁর।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl why sachins son arjun tendulkar did not get to play for mumbai indians reveals coach shane bond