আরও ১০ বছর করোনা থাকবে! IPL নিয়ে বিরাট আপডেট সৌরভের

আইপিএল খেলা হচ্ছে বায়ো বাবলে। ভবিষ্যতেও কি বায়ো বাবলে খেলা হবে। তা নিয়ে বড়সড় আপডেট দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও ১০ বছর করোনা থাকবে! IPL নিয়ে বিরাট আপডেট সৌরভের

বায়ো বাবল ছাড়াই অদূর ভবিষ্যতে আইপিএল আয়োজন করা হতে পারে। এমনটাই ইঙ্গিত দিলেন এবার বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতে কোভিড সংক্রমণ আরও হ্রাস পেলে বোর্ডের তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হতে পারে, বলে জানালেন সৌরভ।

গত দু-বছর ধরেই করোনা অতিমারী প্রভাব ফেলেছে বিশ্বের ধনীতম ক্রিকেট লিগে। ২০২০-তে প্রাথমিকভাবে লিগ আয়োজন স্থগিত হয়ে গিয়েছিল ছয় মাস। তারপরে ক্লোজড ডোরে আইপিএল আয়োজন করা হয় আমিরশাহিতে।

২০২১-এ ভারতে আইপিএল শুরু হলেও বায়ো বাবলে সংক্রমণের জেরে মাঝপথে স্থগিত হয়ে যায় টুর্নামেন্ট। দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হয় লিগও। পরে লিগ আয়োজন করা হয় আমিরশাহিতে।

আরও পড়ুন: জঘন্য ফর্মে কোহলি কি বাদ পড়বেন জাতীয় দলে! নীরবতা ভাঙলেন সৌরভ

চলতি বছরে সংক্রমণের আশঙ্কা নিয়েই আইপিএল আয়োজন করা হচ্ছে ভারতে। ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি নিয়ে মহারাষ্ট্রের চারটি ভেন্যুতে ম্যাচ আয়োজন করা হচ্ছে। এয়ার ট্র্যাভেলে সংক্রমণের আশঙ্কা রয়েছে। তাই কাছাকাছি ভেন্যুতে ম্যাচ আয়োজন করার ব্যবস্থা। শুক্রবার বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য জানিয়ে দিলেন, দেশে করোনা পরিস্থিতি আরও উন্নত হলে ভবিষ্যতের সংস্করণে বায়ো বাবল ছাড়াই ম্যাচ আয়োজন করা হতে পারে।

নিউজ১৮-কে সৌরভ জানিয়েছেন, “দেশে যদি আর কোভিড কেসের সংখ্যা না বাড়ে, তাহলে বায়ো বাবলের ছাড়াই ম্যাচ আয়োজন করা হতে পারে। তবে আমাদের অপেক্ষা করে দেখতে হবে কতদিন ওঁরা একজায়গায় খেলতে পারে। কোভিড এখন থাকবে। আরও দশ বছর থাকবে। এর মধ্যেই আমাদের জীবন এগিয়ে নিয়ে যেতে হবে।”

আরও পড়ুন: KKR ম্যাচে কুলদীপকে পুরো ৪ ওভার-ও বোলিং নয়! আজব ব্যাখ্যা দিলেন পন্থ

মহারাষ্ট্রে গ্রুপ পর্ব অনুষ্ঠিত হওয়ার পরে আইপিএলের প্লে অফ আয়োজিত হবে আহমেদাবাদ এবং কলকাতায়। ফাইনাল হবে আইকনিক নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ভরা গ্যালারিতে প্লে অফ এবং ফাইনাল খেলা হবে। তবে হঠাৎ করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বোর্ডের সেই সিদ্ধান্তে নতুন করে শঙ্কা তৈরি হয়েছে।

চলতি আইপিএলে কড়া বায়ো বাবল থাকলেও করোনা সংক্রমণের অনুপ্রবেশ ঘটেছে দিল্লি ক্যাপিটালসে। মিচেল মার্শ, টিম সেইফার্ট সহ মোট আটজন করোনা আক্রান্ত হয়েছিলেন দিল্লি ফ্র্যাঞ্চাইজিতে। এই কারণে দিল্লির জোড়া ম্যাচ পুণে থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় মুম্বইয়ের ওয়াংখেড়ে এবং ব্র্যাবোর্ন স্টেডিয়ামে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Bcci president sourav ganguly on ipl bio bubble and covid restrictions

Next Story
ভয়ঙ্কর পথ দুর্ঘটনা IPL-এ! লখনৌয়ের শীর্ষকর্তা হাসপাতালে ভর্তি