অন্যায্য ওয়াইড রাজস্থানকে, আম্পায়ারের ভুলের পুরো ফায়দা নিল KKR, দেখুন বিতর্কিত ঘটনা

আম্পায়ারিং নিয়ে বারেবারেই বিতর্ক বেঁধেছে চলতি আইপিএলে। কেকেআর বনাম রাজস্থান ম্যাচেও সেই একই ঘটনা ঘটল।

চলতি আইপিএলে একের পর এক ব্যক্তিগত ঝলক দেখিয়ে চলেছেন তারকা ক্রিকেটাররা। তাঁদের সৌজন্যেই আইপিএল সুপারহিট। তবে আম্পায়ারিং বিতর্ক যেন পিছু ছাড়ছে না ক্রোড়পতি লিগকে। কেকেআর বনাম রাজস্থান ম্যাচেও সেই একই কান্ড। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ভুল আম্পায়ারিংয়ের সুবিধা পেয়েছিলেন সঞ্জু স্যামসনরা। তবে কেকেআর ম্যাচে সেই আম্পায়ারের ভুলের খেসারত দিতে হল তাঁদের। কেকেআর ম্যাচে বিতর্কিত ওয়াইড বল দেওয়া হল রাজস্থানের বিপক্ষে।

দিল্লি ক্যাপিটালস ম্যাচে ১৯তম ওভারে মেডেন নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন কৃষ্ণ। কেকেআর ম্যাচে সেই প্রসিদ্ধ কৃষ্ণকেই দায়িত্ব দিয়েছিলেন ক্যাপ্টেন সঞ্জু, ১৮ রান ডিফেন্ড করার জন্য। তবে নাইটদের বিরুদ্ধে ম্যাচ সেভাবে সুখকর হল না কৃষ্ণের। একের পর এক ওয়াইড বল করার পরে তৃতীয় বলে রিঙ্কু সিং বাউন্ডারি হাঁকিয়ে যান। অফস্ট্যাম্পের লাইনের বাইরে বোলিং করছিলেন কৃষ্ণ, যাতে রিঙ্কু সিং লেগস্ট্যাম্পে কোনও শট না হাঁকাতে পারেন।

আরও পড়ুন: ক্যাপ্টেনশিপ চামচ দিয়ে খাইয়ে দেওয়া যায় না! জাদেজার কাছ থেকে নেতৃত্ব নিয়েই বিষ্ফোরক ধোনি

আর ওভারের শেষ বলে কৃষ্ণের এই স্ট্র্যাটেজি আটকানোর জন্য নীতিশ রানা একদম অফস্ট্যাম্পে, একদম ওয়াইড বল মার্কারের কাছে সরে এসে হাঁকাতে যান। আর রানার নাগাল এড়ানোর জন্য কৃষ্ণ সেই ওয়াইড মার্কারের সামান্য বাইরে বল রাখেন। সকলকে চমকে দিয়ে আম্পায়ার সেই বলেই ওয়াইড সিগন্যাল দেন।

যথারীতি এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন সঞ্জু স্যামসন। সঙ্গেসঙ্গেই তিনি আম্পায়ারের কাছে বিষয়টি নিয়ে অনুযোগ জানান। তবে আম্পায়ার নীতিন পন্ডিত নিজের সিদ্ধান্তে অনড় থাকেন।

এমসিসি ক্রিকেটের রুল বুকে স্পষ্ট লেখা রয়েছে, ব্যাটসম্যান যদি মুভ করেন তাহলে ওয়াইড বল গ্রাহ্য হবে না। সেই বল মার্কার অতিক্রম করে গেলেও নয়। ক্রিকেট মহলও এই সিদ্ধান্তে মোটেই খুশি হয়নি।

আর এই কারণেই অফস্ট্যাম্পের নীতি থেকে সরে এসে প্রসিদ্ধ কৃষ্ণ মিডল।এবং লেগ স্ট্যাম্পের লাইনে বল করতে বাধ্য হন। এবং রিঙ্কু সিং বাউন্ডারি হাঁকিয়ে যান। আর শেষ ওভারে জয়ের জন্য কেকেআরের জন্য পড়ে থাকে মাত্র ১ রান। যা নীতিশ রানা ছক্কা হাঁকিয়ে পূর্ণ করে যান। এই নিয়ে চতুর্থ জয় পেয়ে কেকেআর নিজেদের প্লে অফের স্বপ্ন বাঁচিয়ে রাখল।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 wide ball umpiring controversy kkr vs rr match prasidh krishna

Next Story
নাইটদের জিতিয়ে উচ্ছ্বসিত রিঙ্কু, ম্যাককালামকে কৃতিত্ব দিলেন উঠতি তারকা