IPL নিলামে বাদ পড়ে বেজায় খুশি পূজারা! আসল রহস্য ফাঁস করলেন এবার

আইপিএলে খেলার জন্য সুযোগ পাননি। তাতে উপকার ই হয়েছে, মনে করছেন পূজারা। টেস্ট দলে প্রত্যাবর্তন ঘটিয়েছেন তিনি।

জাতীয় দলে প্রত্যাবর্তন করলেন চেতেশ্বর পূজারা। জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। সেই টেস্টের দল রবিবারই ঘোষণা করে দিয়েছেন নির্বাচকরা। আর কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুর্ধর্ষ খেলার সুবাদে ১৭ জনের টেস্ট স্কোয়াডে জায়গা করে নিয়েছেন পূজারা।

তার আগে ফেব্রুয়ারিতে আইপিএলের মেগা নিলামে অবিক্রিত থেকেছিলেন তারকা। জানুয়ারিতে পূজারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে খেলেছিলেন। তবে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাদ পড়েন। আর আইপিএলে ব্রাত্য হওয়ার পরই পূজারা নাম লেখান কাউন্টিতে। সাসেক্সের জার্সিতে অবিশ্বাস্য ফর্মে খেলেছেন সৌরাষ্ট্রের তারকা। কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন-২’তে পাঁচটি ম্যাচে ৩৪ বছরের তারকা চারটে সেঞ্চুরি হাঁকিয়েছেন, দুটো ডাবল সেঞ্চুরি সহ। করেছেন মোট ৭২০ রান। ইংল্যান্ডের মাটিতে অপ্রতিরোধ্য ফর্মের পূজারাকে তাই উপেক্ষা করতে পারেননি নির্বাচকরা।

আরও পড়ুন: KKR-এর জার্সিতে ভাল খেলেও জাতীয় দলে বাদ! শেষে মুখ খুলতে বাধ্য হলেন রানা

আইপিএল কেরিয়ারে পূজারা মাত্র ৩০টি ম্যাচ খেলেছেন। করেছেন ৩৯০ রান। গড় ২০.৫২, স্ট্রাইক রেট ৯৯.৭৪। ২০২১-এ সিএসকের স্কোয়াডে থাকলেও একটাও ম্যাচে খেলার সুযোগ পাননি তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস-এ পূজারা জানিয়েছেন, “যদি কোনও আইপিএল দল আমাকে নিত, আমাকে হয়ত ডাগ আউটেই বসে থাকতে হত। স্রেফ নেটে অনুশীলন করেই কাটাতে হত। অনুশীলনে ম্যাচের জন্য তৈরি হওয়া এবং নেট প্র্যাকটিসের মধ্যে বিশাল পার্থক্য রয়েছে। তাই কাউন্টিতে সুযোগ পেতে তৎক্ষণাৎ হ্যাঁ বলে দিই। কাউন্টির প্রস্তাবে রাজি হওয়ার একটাই উদ্দেশ্য ছিল, নিজের ছন্দ খুঁজে পাওয়া।”

“প্ৰথম থেকেই আমি পজিটিভ ছিলাম। এই বিষয়ে কোনও সন্দেহই নেই। যেভাবে কাউন্টিতে পারফর্ম করেছিলাম, তাতে জাতীয় দলে প্রত্যাবর্তনের বিষয়ে আশাবাদী ছিলাম। তবে কাউন্টিতে খেলতে যাওয়ার সময় কিন্তু জাতীয় দলের বিষয় একদম মাথাতেই ছিল না। স্রেফ ছন্দ খুঁজতে চেয়েছিলাম। জানতাম একটা বড় রানের ইনিংসেই নিজের ছন্দ খুঁজে পাব।”

আরও পড়ুন: কার্তিক সুযোগ পেলে ও নয় কেন! জাতীয় টি২০ দল নিয়ে ক্ষোভ উগরে দিলেন রায়না

সংবাদসংস্থা পিটিআই-কে পূজারা আরও জানাচ্ছেন, “ইংল্যান্ড সফরের জন্য দলে সুযোগ পাওয়ায় ভালো লাগছে। কাউন্টিতে আমার পারফরম্যান্স যে স্বীকৃতি পেল, তাতে আরও ভালো লাগছে। কাউন্টিতে ব্যাট হাতে ক্রিজে বেশ কিছু সময় কাটাতে পেরে মনে হচ্ছে ইংল্যান্ড ম্যাচে খেলার জন্য আমি প্রস্তুত। আরও ভালো প্রস্তুতি নিয়ে ইংল্যান্ড সফরে দলে অবদান রাখতে পারব, আশা করি।”

গত বছর কোভিডের কারণে পঞ্চম টেস্ট স্থগিত হয়ে গিয়েছিল। সেই স্থগিত হয়ে যাওয়া টেস্টই এবার খেলা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 cheteshwar pujara happy for not being picked at auction

Next Story
ইডেনে হতে পারে ঝমঝম বৃষ্টি, IPL ভেস্তে গেলে কে জয়ী, কে হেরো, জানুন নিয়ম