scorecardresearch

বড় খবর

KKR ম্যাচের ভিলেন-ই নায়ক! মুম্বইকে শেষ ওভারে অবিশ্বাস্য জয় এনে দিলেন স্যামস

প্রথমে ব্যাট করতে নেমে বহুদিন পর মুম্বইয়ের দুই ওপেনার শুক্রবার রান পেয়েছিলেন একসঙ্গে।

মুম্বই ইন্ডিয়ান্স: ১৭৭/৬
গুজরাট টাইটান্স: ১৭২/৫

কেকেআর ম্যাচে প্যাট কামিন্সের কাছে বেধড়ক মার হজম করে সোশ্যাল মিডিয়ায় গালিগালাজ হজম করেছিলেন কয়েকদিন আগেই। সেই ড্যানিয়েল স্যামসই শুক্রবার মুম্বইয়ের জার্সিতে হিরো। টেবিল টপার গুজরাট টাইটান্সকে রুদ্ধশ্বাস টানটান ম্যাচে ৫ রানে হারিয়ে দিল মুম্বই। সেই ম্যাচেই বল হাতে কেরিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্স করে গেলেন স্যামস।

শেষ ওভারে গুজরাটের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৯ রান। ক্রিজে ছিলেন টি২০-র অন্যতম সেরা দুই ফিনিশার রাহুল তেওটিয়া এবং ডেভিড মিলার। তবে স্যামস শেষ ওভারে ৩ রানের বেশি খরচ করলেন না। আউট হতে হল তেওটিয়াকেও। সবমিলিয়ে মুম্বইয়ের ১৭৭/৬-এর জবাবে গুজরাট থেমে গেল ১৭২/৫-এ।

জেতা ম্যাচ আশ্চর্যজনকভাবে হেরে বসল গুজরাট। ১৭৭ তাড়া করতে নেমে গুজরাট শুভমান গিল (৩৬ বলে ৫২) এবং ঋদ্ধিমান সাহার (৪০ বলে ৫৫) ওপেনিং পার্টনারশিপেই ১০৬ তুলে দিয়েছিল। মুরুগান অশ্বিন দুই ওপেনারকে মাত্র ৫ রানের ব্যবধানে ফেরত পাঠালেও সমস্যার কোনও অবকাশ ঘটেনি। হার্দিক পান্ডিয়া (১৪ বলে ২৪), সুদর্শনরা (১১ বলে ১৪) করে দলকে প্রায় জিতিয়ে দিয়েছিলেন। শেষ ৩ ওভারে দরকার ছিল ২৮ রানের।

১৮তম ওভারে ম্যাচের মোক্ষম মুহূর্তে হার্দিক পান্ডিয়া রান আউট হয়ে গেলেও ম্যাচ ঝুঁকে ছিল গুজরাটের দিকেই। কারণ ক্রিজে ছিলেন রাহুল তেওটিয়া এবং সেট হয়ে যাওয়া ডেভিড মিলার। দুজনেই চলতি আইপিএলে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন। ১৯ তম ওভারে বুমরা ১১ রান খরচ করে বসায় শেষ ওভারে সহজ সরল টার্গেট দাঁড়ায় ৯ রানে। যে রান শেষমেশ তুলতে পারলেন না মিলাররা।

আরও পড়ুন: শচীনের ওপর অন্যায় হয়েছে, দ্রাবিড়কে নিশানা করে বিষ ঢাললেন যুবরাজ

তার আগে মুম্বইয়ের জার্সিতে প্ৰথমে ব্যাট করতে নেমে বহুদিন পরে রান করতে দেখা গেল দুই ওপেনার ঈশান কিষান (২৯ বলে ৪৫) এবং রোহিত শর্মাকে (২৮ বলে ৪৩)। দুজনে ওপেনিং জুটিতেই ৭৪ তুলে দেন। এরপরে তিলক ভার্মা (১৬ বলে ২১) এবং শেষদিকে টিম ডেভিডের ঝড় (২১ বলে ৪৪) মুম্বইকে ১৭৭-এ পৌঁছে দিয়েছিল। সেই রান-ই শেষ পর্যন্ত ডিফেন্ড করে দিলেন বুমরা-স্যামসরা।

মুম্বইকে শুক্রবার হারালেই সরকারিভাবে প্লে অফে উঠে যেত গুজরাট। তবে প্লে অফের দৌড় থেকে আগেই ছিটকে যাওয়া মুম্বই ইন্ডিয়ান্স নামক পচা শামুকে শেষে পা কাটল হার্দিকদের।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 daniel sams defends 9 runs in last over as mumbai clinch their second win against gujarat titans