scorecardresearch

বড় খবর

রজতের টর্নেডোয় ভেঙে পড়ল লখনৌ! ফাইনাল থেকে এক ম্যাচ দূরে RCB

প্ৰথমে ব্যাট করে আরসিবির হয়ে দুরন্ত সেঞ্চুরি করে যান রজত পতিদার। স্কোরবোর্ডে পাহাড় প্রমাণ রান খাড়া করেছিল আরসিবি।

আরসিবি: ২০৭/৪
লখনৌ: ১৯৩/৬

রজত পাতিদারের দুর্ধর্ষ সেঞ্চুরি এবং জস হ্যাজেলউডের দুরন্ত ডেথ ওভারের বোলিংয়ে ভর করে লখনৌকে হারিয়ে ফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখল আরসিবি। প্ৰথম এলিমিনেটরে ১৪ রানে হেরে ছিটকে গেল কেএল রাহুল ব্রিগেড। বড় ম্যাচে নিজের জাত চিনিয়ে গেলেন রজত পতিদার। ৫৪ বলে ঝড় তুলে করে গেলেন ১১২ রান। স্ট্রাইক রেট ২০৭.৪১। আইপিএলের ইতিহাসে তিনিই প্ৰথম আনক্যাপড ক্রিকেটার যিনি প্লে অফে সেঞ্চুরি হাঁকালেন। আর ১৯তম ওভারে হ্যাজেলউড মাত্র ৯ রান খরচ করে তুলে নেন কেএল রাহুল ক্রুনাল পান্ডিয়ার উইকেট। সেখানেই কার্যত ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যায়।

প্ৰথমে ব্যাট করতে নেমে আরসিবির শুরুটা মোটেই ভালো হয়নি। প্ৰথম ওভারেই ক্যাপ্টেন ফাফ দু প্লেসিসের উইকেট হারিয়ে বসে ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজি। এরপরে দলের দায়িত্ব একা নিজের হাতে তুলে নেন রজত এবং কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেটে ৬৬ রান যোগ করে যান। তবে এরপরেই লখনৌ ম্যাচে ফিরে এসেছিল কোহলি (২৪ বলে ২৫) এবং ম্যাক্সওয়েল (১০ বলে ৯) পরপর আউট করে। মহিপাল লোমরর ৯ বলে ১৪ করে আউট হয়ে যান।

আরও পড়ুন: KKR-এর এই তারকা অস্ট্রেলিয়ার ধনীতম ক্রিকেটার! বড় খবর জানাল অজি মিডিয়া

রজত একপ্রান্তে টিকে থাকলেও অন্যপ্রান্তে পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আরসিবি। ১১তম ওভারে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। আর ১৬ তম ওভারে সাইক্লোন তুলে যান। রবি বিশ্নোইয়ের ওভারে তিনটে ওভার বাউন্ডারি, জোড়া বাউন্ডারি সমেত ২৬ রান তোলেন। আর ১৮ তম ওভারের পঞ্চম বলে মহসিন খানের বলে ছক্কা হাঁকিয়ে নিজের প্ৰথম আইপিএল সেঞ্চুরি পূর্ণ করেন। অন্যপ্রান্তে দীনেশ কার্তিকও কার্যকরী ভূমিকা পালন করে ২৩ বলে ৩৭ করে দলকে বড়সড় টোটালে পৌছে দেন।

রান চেজ করতে নেমে শুরুতেই লখনৌ কুইন্টন ডিককের উইকেট হারিয়েছিল। প্ৰথম একাদশে প্রত্যাবর্তন করে সিরাজ তুলে নেন ডিকককে। এরপরে মনন বোহরা ১১ বলে ১৯ রানে বিদায় নেন। দুই উইকেট পড়ে যাওয়ার পরে দীপক হুডা মিডল অর্ডারে দলের হাল ধরেন ক্যাপ্টেন কেএল রাহুলের সঙ্গে। দুজনে মিলে তৃতীয় উইকেটে ৯৬ রান যোগ করে যান। হুডা ২৬ বলে ৪৫ করে যান চারটে ছক্কা সমেত। ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

আরও পড়ুন: জঘন্যতম পারফরম্যান্স! এই তিন তারকাকে নিলামের আগেই ছাঁটাইয়ের পথে হাঁটছে KKR

হুডা আউট হওয়ার পরে দলের জয়ের আশা বাঁচিয়ে রাখেন রাহুল। তবে আস্কিং রেট ক্রমশ বাড়ছিল। তবে ১৯তম ওভারে হ্যাজেলউডের বলে রাহুল ফিরতেই লখনৌয়ের আশা শেষ হয়ে যায়।

বুধবারের হারে ছিটকে গেল লখনৌ। আরসিবি এবার ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে রাজস্থানের বিরুদ্ধে। ২৭ মে আহমেদাবাদে মুখোমুখি হচ্ছে দুই দল। দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ী দল ফাইনাল খেলবে গুজরাট টাইটান্সেরর বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 eliminator 1 lsg crashes out after defeat against rcb rajat patient century