scorecardresearch

বড় খবর

১৫৩ কিমির আগুন ইয়র্কার ঝলসে দিল ঋদ্ধির স্ট্যাম্প, দেখুন উমরানের মারাত্মক ডেলিভারি

উমরান মালিক পাঁচ উইকেট নিয়ে একা কাঁপিয়ে দিলেন গুজরাট ব্যাটিং। তবে কাজে এল না তাঁর দুর্ধর্ষ বোলিং।

ওয়াংখেড়ের থ্রিলারে শেষ ওভারে দুর্ধর্ষ জয় পেয়েছে গুজরাট টাইটান্স। সেই ম্যাচেই সেরার সেরা বোলিং প্রদর্শনী জারি রাখলেন উমরান মালিক। গুজরাটের ৫ উইকেটই দখল করলেন উমরান।

দল সানরাইজার্স হায়দরাবাদ হেরে গেলেও দুরন্ত বোলিংয়ের সুবাদে ম্যাচের সেরা উমরান। উমরান পাঁচ উইকেট নেওয়ার পথে তীব্র গতির ইয়র্কারে আউট করলেন গুজরাট উইকেট কিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে।

১৪তম ওভারে উমরানের ১৫৩ কিমির ইয়র্কার আছড়ে পড়ল ঋদ্ধিমানের স্ট্যাম্পে। যথারীতি তা সামলাতে না পেরে বোল্ড হয়ে যান তিনি। তারকা উইকেটকিপার ব্যাট নামাতে দেরি করে ফেলেছিলেন। যখন নামালেন দেখলেন স্ট্যাম্প উড়ে গিয়েছে।

আরও পড়ুন: শেষ ওভারেই খরচ ২২ রান! মাঠেই মেজাজ হারালেন শান্তশিষ্ট মুরলি, দেখুন গনগনে ভিডিও

ঋদ্ধিমানের ইয়র্কারে আউট হওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ১১ বাউন্ডারি, একটি ওভার বাউন্ডারির সাহায্যে ঋদ্ধিমান ৩৮ বলে ৬৮ করেছিলেন। অন্যদিকে, ২২ বছরের কাশ্মীরি পেস সেনসেশন নিজের সেরা ফর্মে ছিলেন। চলতি আইপিএলের এটাই প্ৰথম ইনিংসে পাঁচ উইকেট শিকার।

তার আগে গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়া টসে জিতে যথারীতি প্ৰথমে ফিল্ডিং নেন। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে হায়দরাবাদ স্কোরবোর্ডে ১৯৫ তুলেছিল। হায়দরাবাদের হয়ে অভিষেক শর্মা ৪২ বলে ৬৫ হাঁকিয়ে যান। আইডেন মারক্রামও ৪০ বলে ৫৬ করেন। শশাঙ্ক সিং শেষদিকে ৬ বলে ২৫ করে দলকে ভালো স্কোরে পৌঁছে দেন। গুজরাটের হয় মহম্মদ শামি ৩ উইকেট নেন।

ব্যাট করতে নেমে গুজরাট শুরুটা ভালো করেছিল শুভমান গিল এবং ঋদ্ধিমান সাহা ওপেনিং পার্টনারশিপে ৬৯ রান তুলে দেন। ২২ রানে শুভমান গিল বোল্ড হয়ে যান উমরান মালিকের বলে। ঋদ্ধিমান দারুণ ছন্দে ব্যাট করছিলেন। ৩৮ বলে ৬৮ রান করে ঋদ্ধিমান দারুণ টানছিলেন দলকে। তবে উমরানের ১৫৩ কিমির ইয়র্কার সামলাতে পারেননি ঋদ্ধিমান।

আরও পড়ুন: ৫ উইকেটের বিস্ফোরণ উমরানের! ঋদ্ধি-রশিদের ব্যাটে তবু রুদ্ধশ্বাস জয় গুজরাটের

শেষদিকে রাহুল তেওটিয়া এবং রশিদ খান ৪ ওভারে ৫৯ রান যোগ করে যান। তেওটিয়া ২১ বলে ৪০ করেন। রশিদ খান ১১ বলে ৩১ করে যান। উমরান মালিক ৫ উইকেট নিয়ে ম্যাচের সেরা হন।

শেষ ওভারের জয়ের জন্য গুজরাটের দরকার ছিল ২২ রান। প্ৰথম বলেই মার্কো জ্যানসেনের বলে ছক্কা হাঁকিয়ে দেন রাহুল তেওটিয়া। পরের বলে স্ট্রাইক রোটেট করেন। রশিদ খান তৃতীয় বলে ছক্কা হাঁকালেও পরের বলে মিস করেন। শেষ দু-বলে জয়ের জন্য সমীকরণ দাঁড়ায় ৯ রান। পঞ্চম বলে জ্যানসেন অফস্ট্যাম্পের বাইরে লো ফুলটস করেন। সেই বলে ছক্কা হাঁকিয়ে দেন রশিদ। শেষ দু-বলেই ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন রশিদ খান।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 gt vs srh how umran malik rattles wriddhiman sahas stump watch video