scorecardresearch

বড় খবর

হাড্ডাহাড্ডি ম্যাচে লখনৌয়ের সামনে KKR! ২৭ বছরের তারকাকে কি ফেরাবে নাইটরা

কেকেআরের জার্সিতে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছেন রিঙ্কু সিং। তবে ভেঙ্কটেশকে ফেরানো নিয়ে সংশয় থাকছেই।

শনিবার এমসিএ স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ ম্যাচে কেকেআর মুখোমুখি হচ্ছে লখনৌ সুপার জাযান্টসের বিরুদ্ধে। আগের ম্যাচে কলকাতা নিখুঁত পারফরম্যান্স উপহার দিয়েছিল সমর্থকদের। দুরন্ত বোলিং করে রাজস্থান রয়্যালসকে ১৫২ রানে আটকে দেওয়ার পরে নাইটরা রিঙ্কু সিং এবং নীতিশ রানার মোড় ঘোরানো পার্টনারশিপে ভর করে জয় ছিনিয়ে নিয়েছিল। সেই পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে প্রস্তুত থাকবেন নাইটরা।

কেকেআরের সবথেকে চিন্তার বিষয় টপ অর্ডারের ফর্ম। গোটা টুর্নামেন্ট জুড়ে একাধিক কম্বিনেশন পরখ করে দেখেছে দু-বারের আইপিএল চ্যাম্পিয়নরা। তবে কোনও কিছুই কাজে আসেনি। রাজস্থান ম্যাচে ভেঙ্কটেশ আইয়ারকে বাদ দিয়ে বাবা ইন্দ্রজিৎ এবং ফিঞ্চকে ওপেন করতে পাঠানো হয়েছিল।

আরও পড়ুন: অমিত শাহের অনুষ্ঠানে নৃত্যশিল্পী সৌরভের স্ত্রী ডোনা! শাহী সমীকরণে জল্পনা তুঙ্গে

কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার ব্যাট হাতে ফর্মে রয়েছেন। ১০ ম্যাচে ৩২৪ রান করেছেন। তবে তিনি ম্যাচ ফিনিশ করে আসতে পারছেন না। ১০ ম্যাচে মাত্র ৪ জয় নিয়ে নাইট রাইডার্স কার্যত প্লে অফ থেকে ছিটকে যাওয়ার মুখে। আর একটা হারেই প্লে অফের আগে বিদায় নিশ্চিত হয়ে যাবে কেকেআরের।

বোলিংয়ে উমেশ যাদব পাওয়ার প্লে-তে দুরন্ত বোলিং করছেন নিয়মিত। রাজস্থানের বিরুদ্ধেও ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে তুলে নিয়েছিলেন ১ উইকেট। জোড়া উইকেট শিকার করেছিলেন টিম সাউদি। স্পিনেও দুরন্ত পারফর্ম করে চলেছেন সুনীল নারিন। রাজস্থান ম্যাচে ৪ ওভারে কোনও উইকেট না পেলেও খরচ করেছিলেন মাত্র ১৯ রান। কেকেআর অনুকূল রায়কে রেখে দল গড়তে পারে। তবে ভেঙ্কটেশ আইয়ারকে ফেরানো হয় কিনা, সেটা দেখার।

আগের ম্যাচে জয়ী একাদশই কার্যত অপরিবর্তিত রাখতে চলেছে। ভেঙ্কটেশ আইয়ার, অজিঙ্কা রাহানেকে সম্ভবত বাইরেই বসতে হবে। টপ অর্ডারে আগের ম্যাচে ফিঞ্চ-ইন্দ্রজিৎ জুটি সফল না হলেও আরও একটা ম্যাচ সুযোগ পেতে পারে এই জুটি। দলকে আগ্রাসী সূচনা দেওয়ার দায়িত্ব থাকছে ইন্দ্রজিৎ-ফিঞ্চের ব্যাটেই।

কেকেআরের সম্ভাব্য একাদশ:
ফিঞ্চ, বাবা ইন্দ্রজিৎ, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, অনুকূল রায়, উমেশ যাদব, টিম সাউদি, শিভম মাভি

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 how kkr will line up first xi against lsg venkatesh iyer unlikely to return