IPL-এর বেগুনি-গোলাপি টুপির মালিক কে! ফাইনালের আগেই ঠিক হয়ে গেল তারকাদের নাম

IPL Purple Cap Orange Cap: জস বাটলার গোলাপি টুপি দখলের লড়াইয়ে সকলের ধরাছোঁয়ার বাইরে চলে গিয়েছেন। বেগুনি টুপির দখল নিতে পারেন চাহাল।

চলতি আইপিএলের চতুর্থ শতরান হাঁকিয়ে গেলেন জস বাটলার। বাটলারের দুর্ধর্ষ শতরানে ভর করে রাজস্থান আরসিবিকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেল। আহমেদাবাদে সাত উইকেটে জিতে ফাইনালে পৌঁছে গেল সঞ্জু স্যামসনের দল।

প্রসিদ্ধ কৃষ্ণ, ওবেদ ম্যাককয়ের তিনটে করে উইকেট নিয়ে আরসিবিকে ১৫৭ রানে আটকে রেখেছিলেন। আরসিবির হয়ে দুরন্ত ফর্মে থাকা রজত পতিদার সেঞ্চুরির পরে দ্বিতীয় কোয়ালিফায়ারেও হাফসেঞ্চুরি করে গেলেন। তবে লাভ হয়নি বাটলারের ব্যাটিং বিক্রমে। ১০ বাউন্ডারি, ৬ ওভার বাউন্ডারিতে ৬০ বলে ১০৬ করে বাটলার একার হাতে ধ্বংস করে দিলেন আরসিবির যাবতীয় স্বপ্ন।

আরও পড়ুন: ধাওয়ানকে টিম ইন্ডিয়ায় বাদ দেন কোচ দ্রাবিড়ই! দলের ভিতরের ঘটনা বেআব্রু হল সর্বসমক্ষে

আর শুক্রবারের শতরানের পর বাটলার একই মরশুমে কোহলির চারটে শতরান হাঁকানোর বিরল নজির স্পর্শ করলেন। ২০০৮ সালের পরে প্ৰথমবার ফাইনালে পৌঁছল রাজস্থান রয়্যালস। প্ৰথমবার ফাইনালে পৌঁছে চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান।

গোলাপি টুপির মালিক:
চলতি আইপিএলে গোলাপি টুপি দখল করতে চলেছেন জস বাটলার। ১৬ ম্যাচে বাটলার ইতিমধ্যেই ৮২৪ রান করে ফেলেছেন। দ্বিতীয় স্থানে রয়েছে কেএল রাহুল। তিনি ৬১৬ রান করেছেন। ৫০৮ রান করে কুইন্টন ডিকক এই তালিকায় তৃতীয়। ৪৬৮ রান করে এই তালিকায় চতুর্থ ফাফ ডুপ্লেসিস। পঞ্চম স্থানে শিখর ধাওয়ান (৪৬০ রান)। ফাইনালে কেএল রাহুল থেকে ধাওয়ান সকলেরই আইপিএল অভিযান শেষ। জস বাটলার ফাইনালে খেলতে নেমে নিজের রান আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবেন। তিনিই যে এবারের গোলাপি টুপির মালিক হচ্ছেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: লক্ষ লক্ষ টাকায় নতুন বাড়ি! তবুও রিঙ্কুর বাবা-মা রয়েছেন ভাঙা বাড়িতেই

বেগুনি টুপির মালিক:
সঞ্জু স্যামসনকে শুক্রবার আউট করে বেগুনি টুপির দখল নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। সরিয়ে দিয়েছেন যুজবেন্দ্র চাহালকে। চাহাল শুক্রবার উইকেট নিতে পারেননি। দুজনেই চলতি সিজনে ২৬টি করে উইকেট নিয়েছেন। তবে ইকোনমি রেটে শ্রীলঙ্কান তারকা এগিয়ে। তবে রবিবার ফাইনালে উইকেট পেলে এককভাবে শীর্ষে পৌঁছে যাবেন চাহাল। এই তালিকায় তৃতীয় স্থানে কাগিসো রাবাদা (২৩ উইকেট)। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন উমরান মালিক (২২ উইকেট) এবং কুলদীপ যাদব (২১ উইকেট)।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 jos buttler yuzvendra chahal wanindu hasaranga orange purple cap list

Next Story
বাটলারের ব্যাটে ধ্বংস RCB-র ট্রফি জয়ের স্বপ্ন! খালি হাতেই ফিরতে হচ্ছে কোহলিকে