আমেরিকায় ক্রিকেটে হইচই ফেলছে KKR! বিশ্বকাপের ভাবনায় বিরাট উদ্যোগ শাহরুখদের

লস এঞ্জলেসে ক্রিকেট স্টেডিয়াম গড়ছে নাইট রাইডার্স কর্তৃপক্ষ। শুক্রবার বড় ঘোষণা করল কেকেআর।

মেজর লিগ ক্রিকেটের সহযোগিতায় কলকাতা নাইট রাইডার্স গ্রুপ মার্কিন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসে ক্রিকেট স্টেডিয়াম গড়বে। এমনটাই কেকেআর কর্তৃপক্ষ শুক্রবার সরকারি বিবৃতিতে জানিয়ে দিল। ২০২৮-এ অলিম্পিক্সে ক্রিকেট খেলা অন্তর্ভুক্ত হতে পারে। সেকথা মাথায় রেখে ১৫ একর জমির উপর ক্রিকেট স্টেডিয়াম গড়া হচ্ছে।

শাহরুখ খান কেকেআরের প্রেস বিবৃতিতে জানিয়েছেন, “মেজর লিগ ক্রিকেটে আমাদের বিনিয়োগ মার্কিন যুক্তরাষ্ট্রের দারুণ ভবিষ্যতের কথা মাথায় রেখে করা হচ্ছে। কেকেআরকে গ্লোবাল ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠিত করার স্ট্র্যাটেজির অংশ এটা। গ্রেটার লস এঞ্জেলস এরিয়ায় ক্রিকেট স্টেডিয়াম গড়া বেশ উত্তেজক ঘটনা হতে চলেছে।”

আরও পড়ুন: জঘন্য ফর্মে কোহলি কি বাদ পড়বেন জাতীয় দলে! নীরবতা ভাঙলেন সৌরভ

কেকেআর গ্রুপ আইপিএলের পাশাপাশি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও দল কিনেছে- ত্রিনবাগো নাইট রাইডার্স। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট লিগেও বিনিয়োগ করার পথে শাহরুখরা।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটে মাল্টি মিলিয়ন ডলার বিনিয়োগের সঙ্গে বিশ্বখ্যাত এইচকেএস গ্রুপ স্টেডিয়ামে ডিজাইন করবে। বিশাল এলাকায় ট্রেনিং সেন্টার ছাড়াও লকার রুম, লাক্সারি সুইটস, পার্কিং এরিয়া, মাঠের লাইটিং এবং আন্তর্জাতিক মানের পিচ থাকছে।

আরও পড়ুন: KKR ম্যাচে কুলদীপকে পুরো ৪ ওভার-ও বোলিং নয়! আজব ব্যাখ্যা দিলেন পন্থ

মার্কিন যুক্তরাষ্ট্র ভবিষ্যতে মহিলা এবং পুরুষ ক্রিকেট বিশ্বকাপ আয়োজনের জন্য বিড করবে। ২০২৪-এর টি২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যুগ্ম আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র।

২০২৮-এ অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত করার জন্য পুরোদমে প্রচেষ্টা চালাচ্ছে আইসিসি। তা সফল হলে দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় আইকনিক ভেন্যুতে যে খেলা হবে, তা এখন থেকেই বলা যায়।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkr to build cricket stadium in los angeles to support major league cricket

Next Story
আরও ১০ বছর করোনা থাকবে! IPL নিয়ে বিরাট আপডেট সৌরভের