CSK, KKR-এর সঙ্গেই লড়াইয়ে এই তিন দল! কোন অঙ্কে প্লে অফ সহজ চেন্নাই, কলকাতার

চেন্নাই এবং কেকেআরের প্লে অফ ভাগ্য সরু সুতোর ওপর ঝুলছে। আর একটা হারেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে যাবে দুই দলেরই।

প্লে অফের আগে চূড়ান্ত সপ্তাহে প্রবেশ করেছে আইপিএল। আগামী কয়েকদিনের মধ্যেই ঠিক হয়ে যাবে শেষ চারে জায়গা পাকা করবে কোন কোন দল। এখনও পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্স একমাত্র দল হিসেবে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া নিশ্চিত করে ফেলেছে। বাকি দল গুলোর অনেকেই প্লে অফের দৌড়ে রয়েছে। কারোর সম্ভবনা কম, কারোর বেশি।

প্লে অফের দৌড়ে এই মুহূর্তে সবথেকে ঝুঁকিপূর্ণ স্থানে রয়েছে চেন্নাই এবং কলকাতা। যদিও অঙ্কের বিচারে এখনও প্লে অফের সম্ভবনা জিইয়ে রয়েছে তাদের।

আরও পড়ুন: দল গঠনে নাক গলাচ্ছেন KKR সিইও! মুম্বই জয়ের পরেই বোমা ফাটালেন ক্যাপ্টেন শ্রেয়স

কেকেআর কীভাবে প্লে অফে পৌঁছতে পারে:
১২ ম্যাচে ৫ জয় সমেত কেকেআরের সংগ্রহে এই মুহূর্তে ১০ পয়েন্ট। গ্রুপ পর্বে এখনও নাইটদের বাকি দুই ম্যাচ। শেষ দুই ম্যাচে জয়লাভ করলে কেকেআরের পয়েন্ট দাঁড়াবে ১৪-এ। তবে প্লে অফের জন্য এই পয়েন্ট মোটেই পর্যাপ্ত নয়।

বর্তমানে কেকেআরের রানরেট -০.০৫৭। এই মুহূর্তে ইতিমধ্যেই চার দল (লখনৌ, গুজরাট, রাজস্থান, আরসিবি) ১৪ পয়েন্ট অর্জন করে ফেলেছে। কেকেআরকে পরের রাউন্ডে যাওয়ার জন্য সংশ্লিষ্ট এই চার দলকেই পরের সবকটি ম্যাচ হারতে হবে বড় ব্যবধানে, যাতে রানরেটে বাকি দল নাইটদের থেকে পিছিয়ে পড়ে।

আরও পড়ুন: বাতিল ভেঙ্কটেশ-কামিন্সই বাঁচালেন KKR-এর আশা! বুমরার ৫ উইকেট কীর্তিতেও লজ্জার হার মুম্বইয়ের

সিএসকে কীভাবে প্লে অফে পৌঁছতে পারে:
নাইট রাইডার্সের থেকে খুব একটা ভালো পজিশনে নেই চেন্নাই। তবে একটি বিষয়ে চেন্নাই বেশ স্বস্তিতে। সিএসকের বর্তমান রানরেট +০.০২৮। যা কেকেআরের থেকে বেশ ভালো। ১১ ম্যাচে চেন্নাই মাত্র ৪টিতে জয় পেয়েছে। লিগ পর্বে ধোনিদের এখনও তিনটে ম্যাচ খেলতে হবে। প্লে অফে যাওয়ার জন্য বাকি তিন ম্যাচেই যে চেন্নাইকে জিততে হবে, তা বলাই বাহুল্য।

চেন্নাই এবং কলকাতা বাদে যে তিন দল ১৪ পয়েন্টে ফিনিশ করতে পারে তারা হল- দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ এবং পাঞ্জাব কিংস। তবে চেন্নাই এবং কলকাতা সহ এই তিন দল একসঙ্গে সকল দল কোনওভাবেই ১৪ পয়েন্ট অর্জন করতে পারবে না। সিএসকে এবং কলকাতার আপাতত প্রার্থনা, এই তিন দল যেন আসন্ন ম্যাচগুলোয় বড়সড় ব্যবধানে হার হজম করে, যাতে তাদের নেট রানরেট উন্নীত হওয়ার সুযোগ থাকে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 knock out scenarios how kkr and csk still make it to the playoffs

Next Story
দল গঠনে নাক গলাচ্ছেন KKR সিইও! মুম্বই জয়ের পরেই বোমা ফাটালেন ক্যাপ্টেন শ্রেয়স