scorecardresearch

বড় খবর

নিজের পুরোনো দলকে হারিয়েই যত উল্লাস! চ্যাম্পিয়ন নাইট ক্যাপ্টেন গম্ভীরের কীর্তিতে হতবাক সবাই

LSG vs KKR Gautam Gambhir: রুদ্ধশ্বাস ম্যাচে শেষ দু-বলে আর তিন রান তুলতে পারেনি কেকেআর। রিঙ্কুর আউট হওয়ার সঙ্গেই শেষ হয়ে যায় নাইটদের আশা।

চলতি আইপিএলের দ্বিতীয় দল হিসেবে প্লে অফে যোগ্যতা অর্জন করে ফেলেছে লখনৌ সুপার জায়ান্টস। কেকেআরকে দু-রানে হারিয়ে বাজিমাত করেছে কেএল রাহুলের দল। রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসে লখনৌ। নাইটদের হারানোর সৌজন্যে লখনৌ দুই নম্বর স্থানে পৌঁছে গিয়েছে। তবে দ্বিতীয় স্থান পাওয়া এখনও নিশ্চিত নয় লখনৌয়ের। দ্বিতীয় স্থান দখলের লড়াইয়ে রয়েছে রাজস্থানও।

কেকেআর শেষদিকে যেভাবে রান চেজ করেছিল তাতে লখনৌ ডাগ আউটে ঘিরে ধরেছিল টেনশনের চোরাস্রোত। রিঙ্কু সিংয়ের দুর্ধর্ষ ব্যাটে ভর করে লখনৌকে ক্রমশ ম্যাচ থেকে ছিটকে দিচ্ছিল কেকেআর।

আরও পড়ুন: আউট হয়ে মাঠেই হাউ হাউ কান্না! রিঙ্কুর চোখের জলে ভিজল হৃদয়, দেখুন মর্মান্তিক দৃশ্য

শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ২১ রান। রিঙ্কু মার্কাস স্টোয়িনিসের প্ৰথম চার বলেই ১৮ তুলে দিয়েছিলেন স্কোরবোর্ডে। শেষ দু-বলে দরকার ছিল মাত্র ৩ রান। তবে এখানেই এন্টি-ক্লাইম্যাক্স। রিঙ্কুকে অনবদ্য ক্যাচে এভিন লুইস আউট করেন। শেষ বলে বোল্ড হয়ে যান উমেশ যাদব।

আর শেষ বলে লখনৌ জয় নিশ্চিত করতেই উল্লাস শুরু হয়ে যায় লখনৌ ডাগ আউটে। সেই সময়েই আলাদা করে নজর কেড়ে নেন লখনৌয়ের মেন্টর গৌতম গম্ভীর। পুরোনো দলকে হারিয়ে উদ্দাম সেলিব্রেশনে মেতে ওঠেন গম্ভীর। আর সোশ্যাল মিডিয়ায় গম্ভীরের এই সেলিব্রেশন রীতিমত ভাইরাল।

ঘটনাচক্রে, কেকেআরের অধিনায়ক হিসাবেই দু-বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিলেন গম্ভীর। ২০১১ থেকে ২০১৭ টানা সাত বছর কেকেআরের অধিনায়কত্বের দায়িত্ব সামলান দিল্লির বিখ্যাত বাঁ-হাতি। আইপিএলে প্রথমবার কোচিংয়ের দায়িত্ব নিয়েছেন এই বারেই। মেন্টর হয়েছেন লখনৌ সুপার জায়ান্টস ফ্র্যাঞ্চাইজির।

আরও পড়ুন: কোচ ম্যাককালামের সঙ্গেই কি তাঁর অশান্তি! KKR ছিটকে যেতেই মুখ খুললেন ক্যাপ্টেন শ্রেয়স

আপাতত প্লে অফ নিশ্চিত হয়ে যাওয়ার পরে লখনৌ কিছুদিন বিশ্রাম নিয়ে কলকাতায় পাড়ি দেবেন কোয়ালিফায়ার অথবা এলিমিনেটর খেলার জন্য। নয় জয় সমেত লখনৌ আপাতত লিগ টেবিলের দ্বিতীয় স্থানে। কেএল রাহুলের দলের নেট রান-রেট ০.২৫১। রাজস্থান শেষ ম্যাচে চেন্নাইকে হারালে ম্যাচের নয় নম্বর জয় পাবে। নেট রানরেটে এগিয়ে থাকার সৌজন্যে রাজস্থান সেক্ষেত্রে দ্বিতীয় স্থান অর্জন করা নিশ্চিত করে ফেলবে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 lsg mentor gautam gambhir animated celebration after kkr failied finish watch video