চেন্নাইয়ে কি ‘অপমানিত’ জাদেজা! বড় ইঙ্গিতে তুমুল জল্পনায় আইপিএল দুনিয়া

জাদেজার সঙ্গে চেন্নাইয়ের সম্পর্কের জল্পনা নিয়ে হঠাৎ সরগরম ক্রিকেট মহল। চোটের কারণে ছিটকে গিয়েছেন জাদেজা।

চলতি আইপিএল মরশুম দ্রুত ভুলে যেতে চাইবে চেন্নাই। শোচনীয় ফর্মে রয়েছে তিনবারের লিগ জয়ী ফ্র্যাঞ্চাইজি। মাঠের মধ্যের পারফরম্যান্স তো বটেই, মাঠের বাইরেও সিএসকে সংসারে ফাটল দেখা দিয়েছে। মরশুম শুরুর আগে ধোনি দায়িত্ব ছেড়েছিলেন রবীন্দ্র জাদেজার হাতে। যিনি বহুদিন ফ্র্যাঞ্চাইজিতে খেলার সূত্রে ঘরের ছেলেই হয়ে গিয়েছেন একরকম।

দলের মধ্যে অন্যতম সিনিয়র তারকার হওয়ার সুবাদে ধোনির উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হয়েছিল তাঁকে। স্রেফ আইপিএলেই নয়, জাতীয় দলে দীর্ঘদিন সেরা ফর্মে খেলেছেন। তবে জাদেজা দায়িত্ব নেওয়ার আট ম্যাচ পরেই নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। জাদেজার নেতৃত্বে সিএসকে ছয় ম্যাচে হেরেছে। জয়ের সংখ্যা মাত্র দুটিতে।

আরও পড়ুন: ক্যাপ্টেনশিপ চামচ দিয়ে খাইয়ে দেওয়া যায় না! জাদেজার কাছ থেকে নেতৃত্ব নিয়েই বিষ্ফোরক ধোনি

আর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর কয়েক ম্যাচ পরেই জাদেজা হঠাৎ দিল্লি ক্যাপিটালস ম্যাচে নামেননি চোটের কারণে। আর পাঁজরে চোট পেয়ে বুধবারই ফ্র্যাঞ্চাইজির পক্ষে জানিয়ে দেওয়া হয়েছে, গোটা মরসুমের জন্যই ছিটকে গিয়েছেন তিনি। আপাত দৃষ্টিতে একজন ক্রিকেটার চোটের কারণে ছিটকে যাওয়ার মধ্যে অস্বাভাবিক কিছু নেই। তবে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হচ্ছে, সমস্যা মোটেই নিছক চোটে আটকে নেই। বরং অনেক গভীরে। বলা হচ্ছে, যেভাবে অধিনায়ক হিসেবে পদত্যাগ করতে হল জাদেজাকে, তাতে মোটেই সন্তুষ্ট ছিলেন না সিনিয়র তারকা। আর এমন আবহেই জাদেজার চোটের কারণে ছিটকে যাওয়া অন্য ঘটনার ইঙ্গিতবাহী।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, জাদেজার অনুভব করছিলেন, নেতৃত্ব বদলের বিষয়ে ফ্র্যাঞ্চাইজির তরফে স্বচ্ছতার অভাব রয়েছে। বলা হচ্ছে, জাদেজার একাধিক সিএসকে সতীর্থ এই বিষয়ে আড়ালে মুখ খুলছেন।

আরও পড়ুন: সেরা পেসারের ওপরেই ক্ষেপে লাল ঠান্ডা মাথার ধোনি, দেখুন শেষ ওভারের টানটান ভিডিও

যদিও সিএসকে সিইও কাশি বিশ্বনাথন ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়ে দিয়েছেন, “সোশ্যাল মিডিয়ায় কী হচ্ছে, তা মোটেই আমি ব্যক্তিগতভাবে ফলো করি না। তবে ম্যানেজমেন্টের দৃষ্টিভঙ্গি থেকে নিশ্চিত করতে পারি, কোনওরকম সমস্যা নেই। আর সোশ্যাল মিডিয়ায় যা ঘটছে, তা নিয়ে আমি মোটেই অবহিত নই। ভবিষ্যতে জাদেজাকে চেন্নাইয়ের পরিকল্পনায় বরাবর থাকবে।”

জাদেজার সঙ্গে সিএসকে সম্পর্ক ঠিকঠাক রয়েছে কিনা, তা স্পষ্ট হবে আগামী নিলামের আগে ফ্র্যাঞ্চাইজির রিলিজ করা ক্রিকেটারদের নাম সামনে এলে।

ঘটনা হল, গত নিলামের আগে জাদেজাই ছিলেন ফ্র্যাঞ্চাইজির ফার্স্ট রিটেনশন। ১৬ কোটিতে তারকা ক্রিকেটারকে ধরে রেখেছিল চেন্নাই। ধোনি ছিলেন রিটেনশনের তালিকায় দ্বিতীয় বাছাই। যাইহোক, ধোনি ফের একবার অধিনায়ক হয়ে শেষ তিন ম্যাচে চেন্নাইকে দু-বার জয় এনে দিয়েছেন। ১১ ম্যাচে ৪ জয় সমেত সিএসকের এখনও সুযোগ রয়েছে প্লে অফে পৌঁছনোর।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ravindra jadeja felt csk lacked transperancy during leadership change mid season

Next Story
ব্যাটে-বলে মার্শের দাদাগিরি! পন্থদের প্লে অফের দৌড়ে টিকিয়ে রাখলেন অজি তারকা