scorecardresearch

বড় খবর

উইলিয়ামসনের আউট ঘিরে তুঙ্গে বিতর্ক, বোর্ডের কাছে লিখিত অভিযোগ হায়দরাবাদের

কেন উইলিয়ামসন ভুল সিদ্ধান্তের শিকার হওয়ার পরে এবার সরকারিভাবে প্রতিবাদ জানাতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদ।

নিলামে দল গুছিয়ে নেওয়ার পরেও দুর্দশার ঘোচেনি। মেগা আইপিএলের প্ৰথম ম্যাচেই হেরে বসেছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে সেই ম্যাচেই বিতর্কিতভাবে আউট হতে হয়েছে কেন উইলিয়ামসনকে। আর রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে উইলিয়ামসনের আউটে ভুল সিদ্ধান্তের অভিযোগ উঠেছে তৃতীয় আম্পায়ারের বিপক্ষে।

ফ্র্যাঞ্চাইজির হয়ে প্ৰথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে খেলতে নেমেই দুর্ভাগ্যের শিকার উইলিয়ামসন। উইলিয়ামসনের ব্যাটের কানায় বল লেগে উইকেটকিপার সঞ্জু স্যামসনের হাতে পৌঁছে গিয়েছিল বল। তবে সেই ক্যাচ তালুবন্দি করতে পারেননি সঞ্জু। প্ৰথম স্লিপে দাঁড়ানো ফিল্ডার দেবদূত পাড়িক্কল সামনে ঝুঁকে ক্যাচ নেন। যদিও রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, বল ক্যাচ নেওয়ার আগে মাঠ স্পর্শ করেছিল। মাঠে বাউন্স হয়েই বল পাড়িক্কলের হাতে পৌঁছয়।

ভিডিওতে এই বিষয়টি স্পষ্ট হওয়া সত্ত্বেও তৃতীয় আম্পায়ার সকলকে অবাক করে আউটের সিদ্ধান্ত নেন। এরপরেই সরকারিভাবে এই বিষয়ে বোর্ডের কাছে অভিযোগ দায়ের করল হায়দরাবাদ। ক্রিকবাজ-কে এক ফ্র্যাঞ্চাইজি আধিকারিক জানিয়েছেন, “বোর্ডের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে। নিয়ম অনুযায়ী কোচকে লিখতে হত। সেটাই ফলো করা হয়েছে। প্রত্যেক ম্যাচের পরে অধিনায়কদের তরফে যে রিপোর্ট জানাতে হয়, সেই রিপোর্টেও অভিযোগ উল্লেখ করা হয়েছে।”

আরও পড়ুন: বড় অভিযোগে বিদ্ধ শোয়েবের পাশে দাঁড়ান সৌরভই, কেকেআরের ঘটনায় মুখ খুললেন আখতার

যেভাবে কেন উইলিয়ামসনকে তৃতীয় আম্পায়ার আউট দিয়েছেন তাতে অবাক ফ্র্যাঞ্চাইজির হেড কোচ টম মুডিও। ম্যাচের পরেই আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

“আউটের সিদ্ধান্তে আমরা সকলেই হতবাক। বিশেষ করে রিপ্লেতে যেভাবে স্পষ্ট বোঝা যাচ্ছিল ওটা নট আউট। অনফিল্ড আম্পায়াররা তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হওয়ার বিষয়টি বোধগম্য। আমরা আম্পায়ার নই। তবে ভিডিও দেখে আমরা স্পষ্ট বুঝেছি, কী সিদ্ধান্ত হওয়া উচিত ছিল।”

অনেকেই বলছেন, ইনিংসের শুরুতে কেন উইলিয়ামসন দুর্ভাগ্যজনক ভাবে আউট না হলে খেলার ফলাফল অন্য কিছু হতেই পারত। তবে তা হয়নি। শেষমেশ রয়্যালসের কাছে ৬১ রানে হার হজম করতে হয়েছে সানরাইজার্সকে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 srh skipper kane williamson umpiring blunder protest bcci controversy