scorecardresearch

বড় খবর

রাজস্থান ম্যাচে রিঙ্কু তালুতে কেন ৫০ লিখে নামলেন! রহস্য ফাঁস ম্যাচের শেষেই

২৩ বলে ৪২ রানের ক্যামিও ইনিংসে রিঙ্কু সিং কেকেআরকে ফিনিশিং লাইনে পৌঁছে দেন। তাঁকে যোগ্য সঙ্গত করেন নীতিশ রানা।

রাজস্থান ম্যাচে রিঙ্কু তালুতে কেন ৫০ লিখে নামলেন! রহস্য ফাঁস ম্যাচের শেষেই

২৩ বলে ৪২ করে নাইটদের দারুণ জয় এনে দিয়েছেন রিঙ্কু সিং। নীতিশ রানার (৪৮ নট আউট) সঙ্গে অবিচ্ছেদ্য ৬৬ রানের পার্টনারশিপে পাঁচ ম্যাচ টানা হারের পরে নাইটদের জয় নিশ্চিত করেছেন। ফর্মে থাকা রাজস্থান ৭ উইকেটে হার মানতে বাধ্য হয়েছে।

ম্যাচের পরে নীতিশ রানার সঙ্গে কথোপকথনে রিঙ্কু সিং জানালেন, রাজস্থান ম্যাচে নামার আগে নিজের হাতের তালুতে রবিবার রাতে ‘৫০’ লিখে ঘুমোতে গিয়েছিলেন। কেন? ব্যাখ্যা করতে গিয়ে নাইটদের নতুন নক্ষত্র জানালেন, “মনে হচ্ছিল আমি রাজস্থান ম্যাচে রান পাব এবং ম্যাচের সেরা হব। সেই কারণে নিজের হাতের তালুতে ‘৫০’ লিখে হার্টের সাইন এঁকেছিলাম।”

আরও পড়ুন: অন্যায্য ওয়াইড রাজস্থানকে, আম্পায়ারের ভুলের পুরো ফায়দা নিল KKR, দেখুন বিতর্কিত ঘটনা

ওয়াংখেড়ে পিচে কেকেআরের ব্যাটিং মোটেই ভাল শুরু করতে পারেনি। ফিঞ্চ এবং বাবা ইন্দ্রজিৎ সাত তাড়াতাড়ি আউট হয়ে যাওয়ার পরে নাইটদের ইনিংসের হাল ধরেন ক্যাপ্টেন আইয়ার এবং নীতিশ রানা। দুজনে ৯ ওভারের মধ্যেই দলকে ফিফটিতে পৌঁছে দেন।

শ্রেয়স আইয়ার আউট হয়ে যাওয়ার পরে কেকেআর যখন বেশ চাপে সেই সময়েই ক্রিজে নামেন রিঙ্কু সিং। সেই জয়ের জন্য কেকেআরের প্রয়োজন ছিল ৪৩ বলে ৬১ রান। ক্রিজে নেমেই প্ৰথম বলে বাউন্ডারি হাঁকিয়ে নিজের ইনিংস শুরু করেন। ৩০ বলে জয়ের সমীকরণ দাঁড়ায় ৪৬ রান। হালকা চাপের আবহ তৈরি হয়েছিল। সেই সময়েই গতিসম্পন্ন কুলদীপ সেনের ফুল লেংথের ডেলিভারিতে ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগ দিয়ে ছক্কা হাঁকান।

নিজের ইনিংসের বিষয়ে বলতে গিয়ে আলিগড় থেকে উঠে আসা তারকা বলে দিয়েছেন, “বহুদিন ধরে ম্যাচ সেরার সম্মান পাওয়ার জন্য অপেক্ষা করছিলাম। পাঁচ বছর পর শেষমেশ সেটা এল।”

১৮ তম ওভারে চাহালকে আক্রমণে এনেছিলেন সঞ্জু স্যামসন। তবে তা বুমেরাং হয়ে যায়। পরপর বাউন্ডারি হাঁকিয়ে শেষ দু-ওভারের জন্য ১৮ রানে নামিয়ে আনেন সমীকরণ। তারপরের ওভারেও প্রসিদ্ধ কৃষ্ণের বলে নিজের দুরন্ত ফর্ম চালিয়ে যান রিঙ্কু। বাউন্ডারির পর বাউন্ডারি হাঁকিয়ে ১৭ তুলে নেন ১৯তম ওভারেই। শেষ ওভারে জয়ের জন্য পড়ে থাকে মাত্র ১ রান।

ম্যাচের পরে নাইটদের নতুন নায়ক জানিয়ে দিলেন, “আলিগড় থেকে অনেকেই রঞ্জি খেলেছে। তবে কেউই আইপিএল খেলেনি। আমি প্রথম যে আইপিএল খেললাম। এটা অনেক বড় লিগ। তাই স্বাভাবিকভাবেই চাপ থাকবে। গত পাঁচ বছর ধরে সুযোগের অপেক্ষায় ছিলাম। অনেক পরিশ্রম করেছি। ইনজুরি থেকে ফিরে এসে ঘরোয়া ক্রিকেটেও ভাল পারফর্ম করেছি এর আগে।”

পরের ম্যাচে কেকেআর নামছে ৭ মে লখনৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 the reason why rinku singh wrote 50 on his palm against rajasthan royals match watch video