scorecardresearch

বড় খবর

IPL মাতাচ্ছেন ব্যাটে-বলে! টিম ইন্ডিয়ায় এই তিন তারকা সুযোগ পাচ্ছেন শীঘ্রই

আইপিএলে ধারাবাহিকভাবে ভালো খেলছেন তিলক ভার্মা, উমরান মালিকরা। জাতীয় দলে দুজনেই জায়গা পেতে পারেন।

আইপিএল শেষ হওয়ার একসপ্তাহের মধ্যেই মাঠে নেমে পড়বেন জাতীয় দলের তারকা ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। জুনের ৯ থেকে ১৯ তারিখের মধ্যে আলাদা আলাদা ভেন্যুতে পাঁচটি টি২০ খেলবে দুই দল। এরপরে ভারতীয় দল আয়ারল্যান্ডে উড়ে যাবে দুটো টি২০ খেলার জন্য।

জুলাইয়ে ভারতীয় দল তিন ফরম্যাটেই সিরিজ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই কারণেই আইপিএলের পর একাধিক সিনিয়র তারকাকে বিশ্রাম দেওয়া হতে পারে। ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, ভারতের নির্বাচকরা দুটো পৃথক পৃথক দল বাছাই করবেন। এর মধ্যে অবশ্যই কয়েকজন টি২০ দলের সদস্য ইংল্যান্ডে টেস্ট সিরিজের দলে থাকবেন।

আরও পড়ুন: বল যেন বারুদ! জাতীয় দলে এই তারকাকেই চাইছেন সৌরভ, করলেন জোরালো সওয়াল

ক্রিকবাজের সেই প্রতিবেদনেই বলা হচ্ছে, উমরান মালিক, আবেশ খান, রুতুরাজ গায়কোয়াড, তিলক ভার্মা, আর্শদীপ সিংদের সুযোগ দেওয়া হবে টি২০ স্কোয়াডে। তিলক, আর্শদীপ এবং উমরান জাতীয় দলে এখনও অভিষেক ঘটাননি। তবে আবেশ খান এবং রুতুরাজ গায়কোয়াড নীল জার্সিতে খেলে ফেলেছেন আন্তর্জাতিক মঞ্চে।

রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স চলতি আইপিএলে নিকৃষ্টতম পারফরম্যান্স মেলে ধরেছে। তবে এই অন্ধকারেও উজ্জ্বল হয়ে উঠেছেন তিলক ভার্মা। ১২ ম্যাচে ৩৬৮ রান করেছেন তিন। প্রায় প্রত্যেক ম্যাচেই মুম্বইয়ের ভঙ্গুর ব্যাটিং লাইন আপকে টানছেন তিনি। চলতি সিজনে মুম্বইয়ের তিনিই সর্বোচ্চ রান সংগ্রাহক।

আরও পড়ুন: IPL শেষ নাইট সুপারস্টারের! বিপর্যস্ত KKR-এ শুরু হয়ে গেল ভগবানকে ডাকা

আর ২০২১-এ আইপিএলে অভিষেকের পর থেকেই লাইমলাইট ছিনিয়ে নিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক। গত বছর টি২০ বিশ্বকাপে ভারতের নেট বোলার হিসাবেও স্কোয়াডে রাখা হয়েছিল নতুন এই পেস সেনসেশনকে। তাঁর গতি বিশ্ব ক্রিকেটে সম্ভ্রম আদায় করে নিয়েছে। তিনি জাতীয় দলের হয়ে আসন্ন টি২০ ম্যাচে প্রায় কনফার্মড।

গত বছর আর্শদীপকে শ্রীলঙ্কা সিরিজের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল। পাঞ্জাব কিংসের এই বোলার ডেথ ওভার স্পেশ্যালিস্ট হিসাবে নজর কেড়েছেন। ১২ ম্যাচে মাত্র ৭ উইকেট নিয়েছেন। তবে ডেথ ওভারে অনবদ্য বোলিং করে চলেছেন তিনি।

ক্রিকবাজের রিপোর্টে জানানো হয়েছে, রোহিত-বিরাতদের বিশ্রাম দেওয়ায় শিখর ধাওয়ানের হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হতে পারে। গত বছর টি২০ স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন ধাওয়ান। টি২০ ওয়ার্ল্ড কাপেও সুযোগ পাননি। সম্প্রতি সংবাদসংস্থার রিপোর্টে জানানো হয়েছে, জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার বিষয়ে ধাওয়ানের সঙ্গেই লড়াইয়ে রয়েছেন হার্দিক পান্ডিয়া। যিনি গুজরাট টাইটান্সকে চলতি মরশুমে দারুণভাবে নেতৃত্ব দিচ্ছেন। আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য স্কোয়াড ঘোষিত হবে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 umran malik tilak varma likely to be called in team india for sa series