মমতা আসতে পারেন ইডেনে, IPL-এ এবার খেলা হবে

ইডেনে প্লে অফের দুটো ম্যাচের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি হাজির থাকতে পারেন দুটো ম্যাচে।

মঙ্গলবার এবং বুধবার থেকে ইডেন গার্ডেন্সে বসছে প্লে অফের আসর। প্ৰথম কোয়ালিফায়ার এবং প্রথম এলিমিনেটর খেলা হবে ইডেন গার্ডেন্সে। আর ইডেনে খেলা দেখতে আসার জন্য সিএবির তরফে আমন্ত্রণ জানানো হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই আমন্ত্রণের জন্য সিএবি’কে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী।

চিঠিতে তিনি পাল্টা ধন্যবাদ জানিয়ে লিখেছেন, “২৪ এবং ২৫ মে আইপিএল প্লে অফ ম্যাচে ইডেন গার্ডেন্সে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ। দীর্ঘদিন পরে কলকাতা আবার আইপিএল আয়োজন করবে। ক্রিকেট অনুরাগীদের কাছে এর থেকে আনন্দের আর কিছুই হতে পারে না। তাঁরা বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট লিগের উত্তেজনা চাক্ষুস করবে। সিএবি এবং বাকি সমস্ত শেয়ারহোল্ডারদের প্রতি আমার আন্তরিক শুভকামনা জানাই।”

আরও পড়ুন: ইডেনে হতে পারে ঝমঝম বৃষ্টি, IPL ভেস্তে গেলে কে জয়ী, কে হেরো, জানুন নিয়ম

এছাড়াও অংশগ্রহণকারী দলের সমস্ত ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের প্রতি মুখ্যমন্ত্রী হার্দিক শুভেচ্ছা জানিয়েছেন। মঙ্গলবার ইডেনে প্ৰথম কোয়ালফায়ারে খেলতে নামছে গুজরাট টাইটান্স এবং রাজস্থান রয়্যালস। একদিন পরেই প্ৰথম এলিমিনেটরে মুখোমুখি আরসিবি এবং লখনৌ সুপার জায়ান্টস।

আরও পড়ুন: KKR-এর জার্সিতে ভাল খেলেও জাতীয় দলে বাদ! শেষে মুখ খুলতে বাধ্য হলেন রানা

ইডেনে প্লে অফের জোড়া ম্যাচে বাঁধ5 সাধতে পারে প্রকৃতি। সেই জন্যই আইপিএলের তরফে নয়া নির্দেশিকা জারি করা হয়েছে। বৃষ্টি খেলা পন্ড করলে বেশ কিছু গাইডলাইন প্রকাশ করা হয়েছে আইপিএলের তরফে। বলা হয়েছে, ওভার কমিয়ে খেলা সম্ভব হলে, দুই দলকে নূন্যতম ৫ ওভার করে ব্যাট করার সুযোগ দিতে হবে।

আইপিএলের নিয়মে আরও বলা হচ্ছে, এমনকি ম্যাচে দুই দল এক ওভার-ও খেলতে না পারলে, লিগ টেবিলের অবস্থান দেখে ম্যাচের ফয়সালা হবে। এই নিয়ম প্লে অফের তিনটে ম্যাচেই (কোয়ালিফায়ার-১, এলিমিনেটর, কোয়ালিফায়ার-২) প্রযোজ্য। তিনটে ম্যাচেই কোনও রিজার্ভ ডে নেই। তবে ফাইনালের জন্য একদিন রিজার্ভ রাখা হয়েছে ৩০ মে। কোনও কারণে ফাইনাল খেলা ২৯ তারিখে করা সম্ভব না হলে ৩০ মে চূড়ান্ত লড়াই হবে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 west bengal cm mamata banerjee cab invitation to attend play off matches

Next Story
IPL নিলামে বাদ পড়ে বেজায় খুশি পূজারা! আসল রহস্য ফাঁস করলেন এবার