scorecardresearch

বড় খবর

জঘন্য ফর্মের কোহলি কি বাদ পড়ছেন জাতীয় দলে! ভয়ঙ্কর আপডেট BCCI কর্তার

বিরাট কোহলির রান খরা অব্যাহত। টানা দু-ম্যাচ গোল্ডেন ডাক করার পরে কোহলি রাজস্থান ম্যাচে ৯ রানে আউট হয়ে গিয়েছেন।

ভয়ঙ্কর সমস্যায় পড়েছেন জাতীয় দলের নির্বাচকরা। কার্যত অসাধ্য সাধন করতে হবে। আইপিএলের ফর্মেই আসন্ন টি২০ বিশ্বকাপের স্কোয়াড বাছাইয়ের দায়িত্ব তাঁদের। পারফরম্যান্স মাপকাঠি হলে, দলে জায়গা হবে- এমন নীতিতেই ফেঁসে যাচ্ছেন তাঁরা। তাহলে যে বাদ দিতে হবে স্বয়ং কোহলি।

অসম্ভব খারাপ ফর্মে খেলছেন কোহলি। তিন ফরম্যাটের ক্রিকেটে রান খরা লেগেই রয়েছে প্রায় তিন বছর ধরে। তবে চলতি আইপিএল যেন সীমা ছড়িয়ে গিয়েছে। নয় ম্যাচ খেলার পরে কোহলির রান ১২৮। এমন শোচনীয় ফর্মেও জাতীয় দলে জায়গা দেওয়া হল প্রশ্ন উঠবে, ব্যক্তিবিশেষের ক্ষেত্রে নিয়ম কেন বদলানো হচ্ছে, তেমন জায়গা না দিলেও তা আলোচনার বিষয় হবে।

আরও পড়ুন: KKR, CSK কিম্বা অন্য ফ্র্যাঞ্চাইজি নয়, সেরার মুকুট মুম্বইয়েরই! স্বীকৃতি মিলল বিশ্বের

বোর্ড এবং নির্বাচক ব্রিগেড সকলেই যে কোহলি-ইস্যুতে উভয় সঙ্কটে পড়েছেন, তা আর বলার অপেক্ষা রাখে না। ইনসাইড স্পোর্টস-কে বোর্ডের এক কর্তা সরাসরি বলে দিয়েছেন, “কোহলি ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা উপাসক। তবে ওঁর বর্তমান ফর্ম বেশ চিন্তার বিষয়।”

তবে সেই কর্তা জাতীয় দলের নির্বাচনের ভার নির্বাচকদেরই দিতে চান। সেই ইঙ্গিত দিয়েই বলে দিয়েছেন, “নির্বাচনের কাজে হস্তক্ষেপ করা উচিত হবে না। বিরাট সহ বাকিদের ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নির্বাচকরাই। এই নিয়ে আমাদের কোনও মতামত চাপিয়ে দেওয়া উচিত হবে না। তবে সকলেই যা ঘটছে, তাতে বেশ উদ্বিগ্ন।”

আরও পড়ুন: খেলা শেষেই প্রায় হাতাহাতি হর্ষল-পরাগের! আগুন হল IPL, দেখুন ভিডিও

ঘটনা হচ্ছে, বিরাটের আত্মবিশ্বাস যে একদম তলানিতে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। যে ভঙ্গিতে কোহলি একের পর এক ম্যাচে আউট হচ্ছেন, এবং তাঁর পর কোহলির শারীরিক ভঙ্গি যথেষ্ট চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। ইনসাউড স্পোর্টসের তরফে চেতন শর্মার সঙ্গে যোগাযোগ করা হলে তাঁর বক্তব্য, “এই বিষয়ে কোনও মন্তব্য করব না।”।

সব ফরম্যাট মিলিয়ে গত ১০০ ম্যাচে কোহলি একবার ব্যাট উঁচু করার সুযোগ পাননি। জঘন্য ফর্মের কোহলি জাতীয় দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী, সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজির কিংবদন্তি ব্যাটিং কোচ ব্রায়ান লারার পরামর্শ নিয়েছিলেন। রাজস্থান ম্যাচে ওপেনও করতে দেখা গিয়েছে মহাতারকাকে। তবে তা কাজে আসেনি। অশ্বিন-কুলদীপ সেনদের বিরুদ্ধে কোহলির অবদান মাত্র ৯ রান। টানা দু-ম্যাচ গোল্ডেন ডাক করার পরে তিনি যে হ্যাটট্রিক আটকেছেন, সেটাই নাকি অনেক কৃতিত্বের।

রবি শাস্ত্রী ইতিমধ্যেই কোহলি সমস্ত ক্রিকেট থেকে ব্রেক নেওয়ার পরামর্শ দিয়েছেন। যাইহোক, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজের দল এখনও ঘোষিত হয়নি। আহমেদাবাদে আইপিএল প্লে অফ চলাকালীন জাতীয় নির্বাচকরা একত্রিত হয়ে দল ঘোষণা করতে পারেন। এমন সম্ভবনা রয়েছে। প্রোটিয়াজ সিরিজেও কোহলি জায়গা পান কিনা, সেদিকে নজর থাকবে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 will virat kohli be dropped from national team bcci official gives huge update